Asianet News BanglaAsianet News Bangla

কমনওয়েলথের আগে দুরন্ত ছন্দে পিভি সিন্ধু, পৌছলেন সিঙ্গাপুর ওপেন সেমি ফাইনালে

সিঙ্গাপুর ওপেন সুপার ৫০০ (Singapore Open 2022) প্রতিযোগিতায়  সেমি ফাইনালে পৌছে গেলেন ভারতীয় তারকা শাটলার পিভি সিন্ধু (PV Sindhu)। কোয়ার্টার ফাইনালে চিনের হান ইউকে ১৭-২১, ২১-১১, ২১-১৯ হারালেন সিন্ধু।

Indian Badminton star PV Sindhu reached the semifinals of Singapore Open 2022 spb
Author
Kolkata, First Published Jul 15, 2022, 6:31 PM IST

সামনেই বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমস ২০২২। তার আগে ভারতীয় প্রতিযোগিতারা নিজেদের শেষ মুহূর্তের প্রস্তুতি সারছেন। ভারতীয় তারকা শাটলার পিভি সিন্ধুও সিঙ্গাপুর ওপেন সুপার ৫০০ প্রতিযোগিতায় নিজের দুরন্ত ফর্ম ধরে রেখেছে। কমনওয়েলথ গেমসের আগে এটাই সিন্ধুর কাছে শেষ প্রতিযোগিতা।  আর সেই প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনাল জিতে সেমি ফাইনালের টিকিট পাকা করে ফেলেছেন পরপর দুটি অলিম্পিকে পদক জয়ী সিন্ধু। শেষ আটের লড়াইয়ে সিন্ধুর সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই হয় চিনা প্রতীদ্বন্দ্বী হান ইউয়ের। প্রথম গেমে হারলেও পরের দুই গেম জিতে ম্য়াচ নিজের নামে করেন সিন্ধু। চিনের প্রতিপক্ষকে কোয়ার্টার ফাইনালে হারাতে পিভি সিন্ধু সময় নিলেন মাত্র ৬২ মিনিট। সিন্ধুর পক্ষে খেলার ফল ১৭-২১, ২১-১১, ২১-১৯। 

শুক্রবার প্রথম গেমে চিনা প্রতীদ্বন্দ্বীর বিরুদ্ধে যে একেবারে ছন্দে ছিলেন না পিভি সিন্ধু তেমনটা নয়। সিঙ্গাপুর ওপেন সুপার ৫০০ প্রতিযোগিতায় কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে হয় বিশ্বের ৭ নম্বর শাটলার সিন্ধুকে। হান ইউয়ের বিরুদ্ধে প্রথম গেম থেকেই কঠিন লড়াইয়ের সম্মুখীন হতে হয় সিন্ধুকে। শুক্রবার অনুষ্ঠিত সিঙ্গাপুর ওপেন সুপার 500 টুর্নামেন্টে ভারতীয় ও চীনা শাটলারদের মধ্যে তুমুল সংঘর্ষ হয়েছে। হান ইউ প্রথম গেমে তাকে ১৭-২১-এ পরাজিত করেন সিন্ধুকে। ভারতীয় শাটলার সিন্ধু তারপর দৃঢ়ভাবে ফিরে এসে দ্বিতীয় এবং তৃতীয় গেম যথাক্রমে ২১-১১ এবং ২১-১৯ ব্যবধানে জিতে নেযন। ৬২ মিনিট ধরে চলা হাড্ডাহাড্ডি প্রতিযোগিতার শেষ হাসি হাসেন পিভি সিন্ধু। সেমিফাইনালে সিন্ধু খেলবেন অখ্যাত সায়েনা কাওয়াকামির বিরুদ্ধে। বিশ্বের ৩৮ নম্বর এই জাপানি শাটলার ষষ্ঠ বাছাই তাইল্যান্ডের পর্নপায়ুই চোচুওংকে হারিয়ে দেন স্ট্রেট গেমে। সেমি ফাইনালেও জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী সিন্ধু। 

 

 

অন্যদিকে, সিঙ্গাপুর ওপেন সুপার ৫০০ প্রতিযোগিতায়ভারতীয় শাটলার সাইনা নেহওয়াল এবং এইচএস প্রণয় কোয়ার্টার ফাইনালে হেরে গিয়েছেন। জাপানের আয়া ওহোরি সাইনা নেহওয়ালকে ২১-১৩, ১৫-২১, ২২-২০ গেমে পরাজিত করেছেন। একই সময়ে, এইচএস প্রণয় জাপানের কোডাই নারাওকার কাছে ১২-২১,২১-১৪, ২১-১৮ গেমে পরাজিত হয়েছেন। এছাড়াও, ভারতীয় পুরুষদের জুটি এমআর অর্জুন এবং ধ্রুব কপিলা পরাজিত হন মোহম্মদ আহসান এবং ইন্দোনেশিয়ার হেন্দ্রা সেতিয়াওয়েনের কাছে। অর্জুন এবং ধ্রুব কপিলা প্রথম গেমটি জিতে ভাল শুরু করেছিলেন, তবে আহসান এবং সেতিয়াওয়েন দ্বিতীয় এবং তৃতীয় গেমটি জিতে ম্যাচ জিতে নেন। এই খেলার ফল ১০-২১, ২১-১৮, ২১-১৭। 

Follow Us:
Download App:
  • android
  • ios