Asianet News BanglaAsianet News Bangla

শুটিং বিশ্বকাপে অব্য়াহত ভারতের সাফল্য, সোনা জিতলেন ঐশ্বরী তোমার

শুটিং বিশ্বকাপে  (ISSF Shooting World Cup 2022) ফের সোনা জয় ভারতের।  ৫০ মিটার রাইফেল থ্রি পজিশন বিভাগে সোনা জেতেন ঐশ্বরি তোমার। এই পদক জয়ের সঙ্গে পদক তালিকায় শীর্ষে উঠে এল ভারত। 

Aishwary Tomar win gold in 50m rifle 3 positions in ISSF Shooting World Cup 2022 sp
Author
Kolkata, First Published Jul 17, 2022, 11:57 AM IST

শুটিং বিশ্বকাপে অব্য়াহত ভারতীয় শুটারদের সাফল্য। একের পর এক পদক জিতে মেডেল তালিকায় শীর্ষ উঠে এসেছে  ভারত।  শুটিং বিশ্বকাপে এর আগে সোনা জিতেছে বাংলার মেয়ে মেহুলি ঘোষ। মিক্সড টিং ইভেন্টে তুষার মানে সঙ্গে নিয়ে সোনা জিতেছিলেন মেহুলি। এছাড়াও সোনা জিতেছেন অর্জুন বাবুতা। এবার সোনা জিতলেন  ঐশ্বরি তোমার।  বারের বিশ্বকাপে ভারতের চতুর্থ সোনা এল ঐশ্বরির হাত ধরে। শনিবার ৫০ মিটার রাইফেল থ্রি পজিশন বিভাগে সোনা জেতেন ঐশ্বরি তোমার। ফাইনালে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর সোনা জয় নিশ্চিৎ করেন ঐশ্বরি তোমার। এর আগে নয়া দিল্লিতে শুটিং বিশ্বকাপেও সোনা জিতেছিলেন ঐশ্বরী। ফলে এটি শুটিং বিশ্বকাপে ঐশ্বরীর দ্বিতীয় সোনা। এর আগে জুনিয়র বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা জিতেছিলেন ঐশ্বরী।

প্রতিযোগিতার শুরু থেকেই দুরন্ত ছন্দে ছিলেন ঐশ্বরী তোমার। একের পর এক রাউন্ডে ভালো খেলে ফাইনালের টিকিট পাকা করেন ভারতীয় তারকা শুটার। ফাইনালে লড়াইটা যে খুব সহজ হবে না তাও ভালো করেই জানতে ঐশ্বরী। কিন্তি ঠান্ডা মাথায় একের পর এক লক্ষ্য ভেদ করে সোনা জয় নিশ্চিৎ করেন ভারতীয় শুটার। সোনা জয়ের পর ঐশ্বরী তোমারের উচ্ছ্বাস ছিল নজরকাড়া। তারপর থেকেই শুভেচ্ছার জোয়ারে ভাসছেন ঐশ্বরী তোমার। এই ইভেন্টে ভারতের আরও এক শ্যুটার ছিলেন। চয়ন সিংহ শেষ করেন সপ্তম স্থানে। ২৫ মিটার পিস্তল ইভেন্টে মনু ভাকের চতুর্থ স্থানে শেষ করেন। অল্পের জন্য পদক হারান তিনি। ২০১৯ বিশ্বকাপে সোনা জিতেছিলেন মনু। তবে ঐশ্বরীর সোনা জয়ে খুশি দেশবাসী।

আরও পড়ুনঃনারী সঙ্গ থেকে রাজকীয় জীবন যাপন, দেখুন লোলিত মোদীর বিতর্কিত ছবিগুলি

আরও পড়ুনঃডু অর ডাই ম্যাচে দলে কোন পরিবর্তন, দেখে নিন ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচে ভারতের সম্ভাব্য একাদশ

প্রসঙ্গত, এর আগে দশ মিটার এয়ার রাইফেল মিক্সড টিম ইভেন্টে সোনা জেতেন মেহুলি ঘোষ ও তুষার মানে। ফাইনালে তাদের প্রতিপক্ষ ছিল হাঙ্গেরির এজতার মেসজারোস এবং ইস্তভান পেন জুটি। ফাইনালে প্রথম থেকেই টানটান লড়াই হল দুই দলের। তবে ঠান্ডা মাথার পরিচয় দিয়ে ও একের পর এক লক্ষ্যভেদ করে শেষ হাসি হাসেন মেহুলি ও তুষার। ১৭-১৩ পয়েন্টে হারিয়েদিয়েছেন হাঙ্গেরির জুটিকে। তাদের মোট পয়েন্ট ৬৩৪.৪। মোট ৬০টা শটে এই পয়েন্ট তোলে তারা। সোনা জয়ের পর দুই ভারতীয় শুটারের উচ্ছ্বাস ছিল নজর কাড়া। এছাড়াও  এয়ার পিস্তল ইভেন্টে ব্রোঞ্জ জিতেছেন আরেক ভারতীয় জুটি পালক এবং শিবা নারওয়াল। দশ মিটার এয়ার রাইফেল বিভাগে সোনা জিতেছেন অর্জুন বাবুতা। মেয়েদের ৫০ মিটার রাইফেল থ্রি পজিশন বিভাগে ব্রোঞ্জ জিতেছেন অঞ্জুম মৌদগিল। ফলে পদক তালিকায় শীর্ষে উঠে এল ভারত। 

Follow Us:
Download App:
  • android
  • ios