ফ্রেঞ্চ ওপেনের শুরুটা ভালো করাই একমাত্র লক্ষ্য ভারতীয় মহিলা শাটলার পিভি সিন্ধু। ভারতের হয়ে ব্যাডমিন্টন বিশ্ব চ্যাম্পিয়নশিপে কিছু মাস আগেই স্বর্ণ পদক জিতেছিলেন ভারতীয় শাটলার। তবে তারপর থেকে পর পর বাকি প্রতিযোগিতায় ডাহা ফেল করেছেন সিন্ধু। বিশ্ব চ্যাম্পিয়নশিপের পরই চায়না ও কোরিয়া ওপেনের প্রথম ও দ্বিতীয় রাউন্ডেই ছিটকে গিয়েছিলেন সিন্ধু। আর সেই সঙ্গে বিশ্ব চ্যাম্পিয়নের মতন ধারাবাহিকতা রাখতে ব্যর্থ হয়েছিলেন এই ভারতীয় মহিলা খেলোয়াড়। এবার মঙ্গলবার থেকে শুরু হতে চলেছে ফরাসি ওপেন। আর সেই প্রতিযোগিতায় প্রথম ও দ্বিতীয় রাউন্ড টপকানোই এখন প্রধান লক্ষ্য সিন্ধুর।

আরও পড়ুন, ১৫০০ ম্যাচের নজির রজারের সামনে, নাদালের বিয়েতে আমন্ত্রণ না পাওয়ায় হতাশ রজার

ইউএসডি ৭৫০,০০০ য়ের এই টুর্নামেন্টে নিজের সাধারণ ভুল গুলো শুধরে সামনের দিকে তাকাতে হবে ভারতীয় শাটলারকে। বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পর থেকে নিজের কেরিয়ারে সময়টা ভালো কাটছে না সিন্ধুর। শুধুমাত্র প্রতিযোগিতা ও পারফরম্যান্স নয়। বিশ্ব চ্যাম্পিয়ন সিন্ধুর বিদেশি কোচও তাঁকে কিছুদিন আগেই ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। কোরিয়ার সেই কোচ তাঁকে ছাড়তেই কিছুটা ব্যাকফুটে চলে এসেছিলেন ভারতীয় মহিলা শাটলার। তবে এবার আর থেমে থাকা নয় আগামী দিনের প্রতিটি প্রতিযোগিতায় নিজেকে মেলে ধরার লক্ষ্য থাকবে গোপীচাঁদের ছাত্রীর। এই টুর্নামেন্টের ৫ নম্বর বাছাই পিভি। এবার বিশ্ব ব়্যাঙ্কিংয়ে ৮ নম্বরে থাকা এই প্রতিযোগিকে আরও ভালো করে এগিয়ে যেতে হবে আগামী দিনের জন্য।

আরও পড়ুন, আইলিগের প্রস্তুতি তুঙ্গে ইস্টবেঙ্গল শিবিরে, নতুন টিম বাসের জন্য ভোটিং সোশ্যাল মিডিয়ায়

অলিম্পিকে ভারতের হয়ে রুপো পেয়েছিলেন সিন্ধু। একই সঙ্গে বেশ কিছু নজির গড়েছেন তিনি। তবে শেষ কিছুদিনের খারাপ ফর্ম চিন্তার ভাজ ফেলেছিল ভারতীয় ব্যাডমিন্টন জগতের কপালে। ২০১৭ সালে ফরাসি ওপেনের সেমিফাইনালে হারের মুখ দেখেছিলেন এই ব্যাডমিন্টন তারকা। অপরদিকে ভারতের হয়ে এই টুর্নামেন্টে ভারতের হয়ে নামেত মুখিয়ে রয়েছেন ভারতীয় পুরুষ শাটলার কিদাম্বী শ্রীকান্তও। পাশাপাশি এই টুর্নামেন্টে এবার ভারতের হয়ে নামছেন সাইনা নেহওয়াল সহ এইচএস প্রণয়, সাই প্রণিথ, সমির ভর্মারা। ভারতের হয়ে এবারের ফ্রেঞ্চ ওপেনে কে নজর কাড়েন সেটাই এখন দেখার।