করোনা ভাইরাস মহামারীর কারণে দীর্ঘ দিন অন্যান্য স্পোর্টসের মতই বন্ধ ছিল ব্যাডমিন্টন। তাইলান্ড ওপেন দিয়েই শুরু হতে চলেছিল এই বছরের ব্যাডমিন্টন। অলিম্পিকের আগে এই প্রতিযোগিতায় প্রস্তুতি হিসেবে বেছেছিলেন ভারতীয় শাটলাররা। কিন্তু মঙ্গলবার থেকে প্রতিযোগিতা শুরুর আগেই ভারতীয় ব্যাডমিন্টন প্রেমিদের জন্য এল দুঃসংবাদ। করোনা ভাইরাসে আক্রান্ত হলেন ভারতীট তারকা শাটলার সাইনা নেহওয়াল। করোনা পিরোপ্ট পজেটিভ এসেছে এস প্রণয়েরও।

এই প্রথম নয়, এর আগেও ভারতে থাকাকালীন করোন আক্রান্ত হয়েছিলেন সাইনা নেহওয়াল। সুস্থ হওয়ার পর তাইল্যান্ড ওপেন খেলতে গিয়েথিলেন সাইনা। সেখানে নিয়ম মাফিক প্রতিযোগিতা শুরুর আগে সকলের তিনবার করে করোনা টেস্ট হওয়ার কথা। সোমবার তৃতীয় বারের জন্য করোনা পরীক্ষা করা হয় সাইনাদের। মঙ্গলবার পজিটিভ আসে রিপোর্ট সাইনা নেহওয়াল ও এস প্রণয়ের। আপাতত ১০ দিনের জন্য ব্যাংকক হাসপাতালে কোয়ারান্টিনে থাকবেন সাইনা, প্রণয়। যার ফলে প্রতিযোগিতায় আর নামা হচ্ছে না তাদের।

 

 

সাইনা নেহওয়ালের সঙ্গে একসাথে থাকার ফলে কোয়ারেন্টাইনে যেতে হচ্ছে তার স্বামী ও টেনিস তারকা পারুপল্লি কাশ্যপকেও। এর আগেও সাইনার সঙ্গে করোনা আক্রান্ত হয়েছিলেন পারুপল্লি। এবার তার রিপোর্ট পজেটিভ না আসলেও, কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে তাকে। টুর্নামেন্ট উদ্যোক্তাদের ধারণা, সরাসরি সাইনার সংস্পর্শে আসার ফলে কাশ্যপেরও করোনা রিপোর্ট পজিটিভ আসবে। তাই তিনি টুর্নামেন্ট থেকে নাম তুলে নিতে বাধ্য হয়েছেন। তিন জন ছিটকে গেলেও পিভি সিন্ধু সহ অন্যান্যদের খেলা নিয়ে কোনও সমস্যা নেই।