Asianet News Bangla

দুর্দান্ত পারফরম‍্যান্সের হাতে নাতে ফল, র‍্যাঙ্কিং-এ একলাফে অনেকটা উঠে এলেন রাহুল

নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুর্দান্ত ফর্মে ছিলেন রাহুল
৫ ম্যাচে ২২৪ রান করেন তিনি
ফলস্বরূপ রাঙ্কিং অনুসারে টি-টোয়েন্টি তে দ্বিতীয় স্থানে উঠে এলেন
 

KL Rahul jumps to second place in latest ICC T20 rankings
Author
Kolkata, First Published Feb 3, 2020, 9:43 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অসাধারণ ফর্মে রয়েছেন কে এল রাহুল। বিগত টি টোয়েন্টি সিরিজে অসাধারণ ব্যাটিং করেন তিনি। ৫ টি ম্যাচ খেলে তার সংগ্রহ ২২৪ রান। ২ টি অর্ধশতক করেছেন তিনি। বাকি ৩ টি ম্যাচেও ২ বার চল্লিশের গন্ডি পেরিয়েছিলেন। দু বার ভারতকে সুপার ওভার খেলতে হয়। সেই সুপার ওভার গুলিতেও ব্যাট হাতে কার্যকরী ভূমিকা নিয়েছিলেন। তার ফল পেলেন রাঙ্কিং-এর দিক দিয়ে। টি টোয়েন্টি ক্রিকেটে ব্যাটসম্যানদের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এলেন তিনি। তার আগে এখন শুধুমাত্র পাকিস্তানের বাবর আজম। 

শুধু রাহুলই নন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভালো পুরস্কারের ফলে রাঙ্কিং এগোলো অন্য কিছু ভারতীয় ক্রিকেটার দের। টি টোয়েন্টিতে ব্যাটসম্যানদের রাঙ্কিং-এ ভারতীয় দলের সহ অধিনায়ক রোহিত শর্মা উঠে এলেন প্রথম দশে। তিনি বর্তমানে দশ নম্বরে রয়েছেন। শ্রেয়স আইয়ার ৬৩ ধাপ টপকে ৫৫ নম্বরে উঠে এসেছেন। ১২ ধাপ উঠে ৫৮ নম্বরে রয়েছেন মনীশ পান্ডে। বোলারদের ক্ষেত্রে যশপ্রীত বুমরা ২৬ ধাপ উঠে ১১ তম স্থানে রয়েছেন। ১০ ধাপ উঠে ৩০ এ রয়েছেন লেগস্পিনার যুজবেন্দ্র চাহাল। রাঙ্কিং এগিয়েছে নভদীপ সাইনি এবং শার্দুল ঠাকুরেরও। ঠাকুর রয়েছেন ৫৭ তে এবং সাইনি রয়েছেন ৭১ এ। 

ভালো পারফরম্যান্স এর পুরস্কার পেয়েছেন নিউজিল্যান্ডের কিছু খেলোয়াড়ও। ২৩ নম্বর থেকে ১৬ তে উঠে এসেছেন কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন। শেষ দুটি ম্যাচে তার বদলে খেলা টিম সাইফোর্ট ৭৩ থেকে উঠে এসেছেন ৩৪ নম্বরে। ৫০ থেকে ৩৯ নম্বরে উঠে এসেছেন রস টেলর।

Follow Us:
Download App:
  • android
  • ios