Asianet News BanglaAsianet News Bangla

কী ভাবে কাজ করবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের এডুকেশন অ্যাপ, আপনি পেতে পারেন কোন সুবিধা, দেখে নিন

 ' ক্লাসপ্লাস' নামে একটি শিক্ষামূলক অ্যাপ্লিকেশন বাজারে আনতে চলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। অ্যাপটির মাধ্যমে প্রশিক্ষকরা নিজেদের অনলাইন কোচিং শুরু করার পাশাপাশি নিজেরাও ট্রেনিং নিতে পারবেন।
 

Know All Details about the Educational App brought by Sourav Ganguly from features to unique points anbsd
Author
Kolkata, First Published Jun 2, 2022, 8:37 PM IST

' এডটেক ' নামক একটি সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধে ' ক্লাসপ্লাস ' নামক একটি শিক্ষামূলক অ্যাপ বাজারে আনতে চলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। অ্যাপটির মাধ্যমে সারা দেশের বিভিন্ন প্রশিক্ষক অনলাইনে নিজেদের কোচিং শুরু করতে পারবেন। তারা চাইলে নিজেরাও অ্যাপটির সাহায্যে ট্রেনিং নিতে পারবেন। এমনকি যে সমস্ত প্রশিক্ষকরা অ্যাপটি ব্যবহার করবেন তারা স্বয়ং সৌরভ গঙ্গোপাধ্যায়ের নাম ও ছবি ব্যবহার করে নিজেদের বিজ্ঞাপন দিতে পারবেন। একদিক থেকে সেই সমস্ত প্রশিক্ষক এবং শিক্ষকরা ব্র্যান্ড অ্যাম্বাসাডার হিসেবে পাশে পাবেন সৌরভকে। মহারাজ আরও জানিয়েছেন অ্যাপেটিতে বিভিন্ন তারকা কোচদের শিক্ষক হিসেবে নিয়ে আসা হবে। তারা নিজেদের অভিজ্ঞতা ভাগ করে নেবেন শিক্ষার্থীদের সঙ্গে। শিক্ষার্থীরাও উপকৃত হবেন।

বুধবার সৌরভের করা একটি টুইটকে কেন্দ্র করে অনেক জলঘোলা হতে থাকে। অনেকেই ধরে নিয়েছিলেন যে বিজেপিতে যোগ দিতে চলেছেন মহারাজ। কিন্তু সেই জল্পনাতে জল ঢেলে বিসিসিআই প্রেসিডেন্ট জানালেন বাজারে ' ক্লাসপ্লাস ' নামে নতুন শিক্ষামূলক অ্যাপ আনতে চলেছেন তিনি। 

সব জল্পনার সূচনা হয় বুধবারদিন সৌরভের করা একটি ট্যুইটের পরে। তিনি টুইটারে লেখেন,'গত ৩০ বছরে ক্রিকেট আমাকে অনেককিছু দিয়েছে। এবার নতুন কিছু শুরু করতে চাই। এমন কিছু করতে চাই যা মানুষের উপকার করবে।' দাদার করা এই টুইটের পর সকলে ধরে নেয় বিসিসিআই সভাপতির পদ ছেড়ে দিচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্যায় এবং রাজনীতিতে যোগ দিতে চলেছেন তিনি।

মহারাজ নিজেই সেই জল্পনার ইতি করে দিলেন তার বৃহস্পতিবারের টুইটে। এদিন তিনি লেখেন, 'আমার শেষ পোস্টটির সম্পর্কে আমাকে অনেকে প্রশ্ন করছেন। অনেকদিন ধরে আমি সেইসব মানুষদের কথা চিন্তা করে চলেছি যারা সমাজের কল্যাণের জন্য নিরন্তর সাহায্য করে চলেছেন এবং ভারতকে প্রতিদিন আরও মহান করে তুলছেন। আইপিএল আমাদের দারুন খেলোয়াড় দিয়েছে কিন্তু যেটা আমায় অনুপ্রেরণা দেয় সেটি হল খেলোয়াড়দের সাফল্যের জন্য তাদের কোচরা কত ঘাম এবং রক্ত বিসর্জন করেন। শুধু ক্রিকেট নয়, অন্যান্য ক্ষেত্রেও যেমন শিক্ষা, ফুটবল,সঙ্গীত। আমি যাদের জন্য আজকের আমি হয়েছি সেইসব কোচদের পেয়ে ভাগ্যবান।'

তার বিসিসিআই থেকে পদত্যাগ করা বা রাজনীতি ছেড়ে দেওয়ার জল্পনা দেখে নিজেও অবাক হয়ে গিয়েছিলেন মহারাজ। অতঃপর নিজেই খোলসা করলেন পুরো বিষয়টি, ক্রিকেটের ময়দান থেকে এবার শিক্ষাক্ষেত্রেও নাম লেখাচ্ছেন দাদা।

Follow Us:
Download App:
  • android
  • ios