বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালেন হারের মুখ দেখলেন ভারতীয় মহিলা বক্সার মেরি কম। অতীতে ৬ বার বিশ্ব চ্যাম্পিয়নশিপের খেতাব জিতেছিলেন মেরি। এবছর নিজের ৭ নম্বর বিশ্ব চ্যাম্পিয়নশিপের খেতাব জেতার লক্ষ্যেই এই টুর্নামেন্টে নেমেছিলেন মেরি কম। এবার সেই লড়াই থেকে ছিটকে গেলেন মণিপুরের বক্সার। ৫১ কেজি বিভাগে হেরে এবার ব্রোঞ্জ পদক নিয়েই সন্তুষ্ট থাকতে হবে ভারতীয় বক্সারকে। এই টুর্নামেন্টে এবছর স্বপ্ন ভঙ্গ করেই দেশে ফিরতে হচ্ছে ভারতীয় মহিলা বক্সারকে।

আরও পড়ুন, বক্সিং বিশ্বকাপে অষ্টম পদক নিশ্চিত, নতুন রেকর্ড গড়ে সেমিফাইনালে মেরি কম

সেমিফাইনালে মেরির প্রতিপক্ষ হিসাবে লড়াইয়ে নেমেছিলেন তার্কির বুসেনাজ কাকিরোগ্লু। ৫১ কেজি বিভাগের এই লড়াইয়ে মেরির সঙ্গে ম্যারাথন লড়াই ও হাড্ডাহাড্ডি লড়াই চললেও শেষ পর্যন্ত হারের মুখ দেখতে হয়েছে ভারতীয় বক্সারকে। শেষ হাসি হেসে এবছরের বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছে গিয়েছেন তার্কির এই বক্সার। খেলার ফল ২৯-২৮, ২৭-৩০, ২৮-২৯, ২৮-২৯, ২৭-৩০। প্রথমটি রাউন্ডে প্রতিপক্ষকে হারালেও, পরের রাউন্ড গুলিতে পর পর হেরে এই টুর্নামেন্টে ব্রোঞ্জেই সন্তুষ্ট থাকতে হল মেরিকে।

আরও পড়ুন, ভারতীয় দলের অধিনায়ক, এই তকমাই আমার সফল ব্যাটিংয়ের ইউএসপি বলছেন বিরাট

এই মুহূর্তে দাঁড়িয়ে শুক্রবারই ভারতীয় বক্সার হিসাবে অন্যতম রেকর্ড গড়ে ফেলেছেন মেরি। ভারতীয় হিসাবে  বিশ্ব চ্যাম্পিনশিপে ৬টি স্বর্ণ পদকের পাশাপাশি মোট ৮টি পদক জিতে ফেলেছেন মেরি। আর ৮ নম্বর পদকটি সোনা না হলেও এবারের মতন ব্রোঞ্জ নিয়েই ঘরে ফিরতে হবে মেরিকে।