রেকর্ড তৈরি করাটাকে যেন অভ্যাসে পরিণত করে ফেলেছেন ভারতীয় বক্সিংয়ের রাণী এমসি মেরি কম। সেমিফাইনালে পৌছে বক্সিং বিশ্ব চ্যাম্পিয়নশিপের অষ্টম পদক নিশ্চিত করলেন মেরি। তবে রুপো বা ব্রোঞ্জ পদক নয়, মেরির ফোকাসে সপ্তম সোনার পদক। ছয়বার বিশ্বের সেরা  হয়ে আগেই নজির গড়েছেন মেরি। এবার সপ্তমবার বিশ্বসেরা হওয়ার লক্ষ্য ঝড়ের গতি এগিয়ে চলেছেন। বৃহস্পতিবার রাশিয়ায় ৫১ কেজি বিভাগের কোয়ার্টার ফাইনালে কলম্বিয়ার প্রতিপক্ষকে উড়িয়ে দিলেন ভারতীয় বক্সার। 

আরও পড়ুন - এগিয়ে থেকেও আর্জেন্টিনার বিরুদ্ধে ড্র করল জার্মানি, হার বাহারাইনের

 

কোয়ার্টার ফাইনালে মেরির প্রতিপক্ষ কিন্তু মোটেও সহজ ছিলে না। কলম্বিয়ার ভ্যালেন্সিয়া ২০১৬ রিও অলিম্পিকে ব্রোঞ্জ পজক জিতেছিলেন। কিন্তু সেই কঠিন প্রতিপক্ষকে মেরি দাঁড়াতেই দিলেন না। আগাগোড়া আধিপত্য নিয়ে ৫-০তে জিতে নিলেন বাউট। আর বিশ্ব চ্যাম্পিয়নশিপে গড়ে ফেললেন একটি রেকর্ড। সেমিফাইনালে মেরি পৌছে যাওয়ায় তাঁর পদক পাওয়া নিশ্চিত। তাই অষ্টম পদক আসছে তাঁর ঝুলিতে। মহিলাদের বক্সিং বিশ্বকাপে এর আগে একজন বক্সার আটটি পদক জিততে পারেনি। 

আরও পড়ুন - ৪০ বছর পর বৃহস্পতিবার আবার মাঠে বসে ফুটবল দেখবেন ইরানের মহিলারা

ছটি বিশ্বকাপে সোনার পদক জিতেছেন মেরি। একটি রুপোর পদক। এই সাতটি পদক জিতেছেন। এবার অষ্টম পদক নিশ্চিত করে সপ্তম সোনার জন্য এগিয়ে চলেছেন মেরি।  চলতি বছরে দুটো সোনার পদক ইতিমধ্যেই জিতেছেন। গুয়াহাটিতে ইন্ডিয়ান ওপেন ও ইন্দোনেশিয়ায় প্রেসিডেনটস কাপেও সোনা জিতেছেন। 


আরও পড়ুন - ডোপ টেস্টে ব্যর্থ, চার বছরের জন্য নির্বাসিত ভারতীয় অ্যাথলিট নির্মলা শেওরান