হ্যামিল্টনে লজ্জাজনক ভাবে হারতে হয় নিউজিল্যান্ডকে। ভারতের ১৭৮ রান তারা করতে নেমে অসাধারণ ব্যাটিং কিউয়িদের। একসময় শেষ ৪ বলে ২ রান করতে হতো কিউয়িদের। সেখান থেকে উইলিয়ামসন এবং টেলরের উইকেট তুলে ম্যাচটি সুপার ওভারে নিয়ে যায় মহম্মদ শামী। সুপার ওভারে প্রথমে ব্যাট করে ১৭ রান তোলে নিউজিল্যান্ড। ভারত প্রথম ৪ বলে মাত্র ৭ রান করে। দু বলে দশ বাকি এমন পরিস্থিতি থেকে সাউদিকে পরপর দুটি ছক্কা মেরে ম্যাচ জিতিয়ে দেন রোহিত শর্মা। 

হেরে গিয়েও ভারতের প্রশংসা শোনা যায় নিউজিল্যান্ডের কোচ গ‍্যারী স্টেডের গলায়। তার মতে এই ভারতীয় দল যে কোনো দেশের যে কোনো শহরে ম্যাচ জিততে সক্ষম। সিরিজের বাকি ম্যাচ গুলিতেও যে ভারত তাদের কঠিন পরীক্ষা নেবে তা জানেন নিউজিল্যান্ড বস। তারাও বাকি দুটি ম্যাচে জিতে সম্মানরক্ষা করতে মরীয়া বলে জানিয়েছেন স্টেড। 

ম্যাচ হারলেও ৯৫ রান রান করেছিলেন কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন। এরপর সুপার ওভারের ১৭ রানের মধ্যেও তার অবদান ১১ রান। তাকেও প্রশংসায় ভরিয়ে দিয়েছেন স্টেড। তিনি জানান, কেনের কাছ থেকে এরকম ইনিংসই প্রত্যাশিত। দুর্ভাগ্যবশত ম্যাচ হাতছাড়া হয়েছে। ভারতীয় পেস বোলারদেরও প্রশংসা করেছেন কিউয়ি বস। এরপর দুটি টি-টোয়েন্টি ম্যাচ বাকি সিরিজে। তারপর শুরু হবে ওয়ান-ডে সিরিজ।