Asianet News Bangla

অলিম্পিক শুরুর আগেই ধাক্কা, রিফিউজি দলে করোনা আক্রান্ত ১

অলিম্পিক শুরুর আগে রিফিউজি দলে করোনা ভাইরাসের থাবা। আপাতত আইসোলেশনে রয়েছেন ওই ব্যক্তি। বাকি দলেরও লাগাতার চলছে পরীক্ষা।
 

Official in refugee team tests positive for covid 19 ahead of Tokyo Olympics 2021 spb
Author
Kolkata, First Published Jul 14, 2021, 5:42 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

২৩ জুলাই থেকে শুরু হতে বিশ্বের সবথেকে বড় স্পোর্টিং ইভেন্ট অলিম্পিক্স। করোনা আবহে টোকিও অলিম্পিক্স ঘিরে জোরদার করা হয়েছে সুরক্ষা ব্যবস্থা। সংক্রমণ রুখতে জৈব সুরক্ষা বলয় থেকে শুরু যাবতীয় ব্যবস্থা গ্রহণ করেছে আইওসি ও আয়োজক দেশের প্রশাসনিক আধিকারিকরা। কিন্তু অলিম্পিক শুরুর আগেই রিফিউজি অলিম্পিক দলে থাবা বসালো মারণ ভাইরাস। দলের এক অফিয়সিয়াল কর্মীর কোভিড ১৯ রিপোর্ট পজেটিভ এসেছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুনঃঅলিম্পিকে জিমন্যাস্টে দেশের আশা বাংলার প্রণতি, সাফল্য কামনায় বিশেষ বার্তা মমতা বন্দ্যোপাধ্যায়ের

টোকিও উড়ে যাওয়ার আগে কাতারে নিজেদের প্রস্তুতি শিবির সারছিল রিফিউজি অলিম্পিক দলের সদস্যরা। সেখানে ২৬ জনের মত অ্যাথলিট ও ১০ থেকে ১১ জন অফিসিয়াল স্টাফ ছিল। তাদের মধ্যেই একজনের করোনা রিপোর্ট পজেটিভ এসছে বলে জানা গিয়েছে। তাকে তড়িঘড়ি আইসোলেশনে  পাঠানো হয়েছে। একইসঙ্গে অন্যান্য অ্যথলিটদেরও পর্যবেক্ষণে রাখা হয়েছে সংক্রমণ ছড়িয়েছে কিনা দেখার  জন্য। ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে অনেকের মধ্যেই। এই কারণে এখনই টোকিও যাচ্ছে না গোটা দল।

আরও পড়ুনঃএ যেন স্বপ্নের শহর, দেখে নিন টোকিও অলিম্পিক ভিলেজের অন্দরমহল ও তার বিশেষত্ব

আরও পড়ুনঃটোকিও অলিম্পিক মাতাতে চলেছেন সুন্দরী শুটার অপূর্বি চান্ডেলা, তার জীবন কাহিনি আপনাকে উদ্বুদ্ধ করবে

আন্তর্জাতিক অলিম্পিক সংস্থার তরফ থেকে বিবৃতি দিয়ে বলা হয়েছে,' রিফিউজি টিমের এক জন আধাকারিকের কোভিড টেস্ট রিপোর্ট পজেটিভ আসার জন্য তারা এখনও টোকিওতে যাচ্ছে না। দোহায় থেকে দলটি ট্রেনিং চালিয়ে যাবে ও সকলের রোজ করোনা পরীক্ষা করা হবে।' প্রসঙ্গত জাপানে করোনা সংক্রমণ কিছুটা বৃদ্ধি পাওয়ায় টোকিওতে জরুরি অবস্থা জারি করা হয়েছে। কঠিন নিয়মের মধ্যে ভিলেজে থাকতে হবে প্লেয়ারদের। তাই কোনও রকম ঝুঁকি নিতে রাজি নয় কর্তৃপক্ষ।

Follow Us:
Download App:
  • android
  • ios