Asianet News BanglaAsianet News Bangla

চিকিৎসায় সাড়া, তবে সংকটমুক্ত নন ভোকাল টনিক কোচ

  • অবস্থার কিছুটা উন্নতি পি কে বন্দ্যোপাধ্যায়ের শারীরিক অবস্থার
  • তবে এখনও পুরোপুরি সঙ্কটমুক্ত নন কিংবদন্তী ফুটবলার
  • আপাতত আইসিইউ-তে রাখা হয়েছে পি কে বন্দ্যোপাধ্যায়কে
  • প্রতি মুহূর্তের দেখভাল করছেন মেডিক্যাল বোর্ডের চিকিৎসকরা
P K Bannerjee is out of ventilation but under the observation of medical board
Author
Kolkata, First Published Mar 3, 2020, 7:36 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অবস্থার উন্নতির সম্ভাবনা থাকলেও, এখনও সঙ্কটজনক কিংবদন্তী ফুটবলার পি কে বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার বিকেলের মেডিক্যাল বুলেটিনে জানানো হয়েছে চিকিৎসায় কিছুটা সাড়া দিচ্ছেন পি কে  বন্দ্যোপাধ্যায়। কিন্তু তার অবস্থা এখনও সঙ্কটমুক্ত নয়। তবে আশার আলো রয়েছে বলে জানানো হয়েছে বেসরকারি হাসপাতালের তরফে।

আরও পড়ুনঃখারাপ ফর্মের জের, টেস্টে দ্বিতীয় স্থান ধরে রাখলেও ২০ পয়েন্ট কমল বিরাটের

দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন পি কে বন্দ্যোপাধ্যায়। এর আগেও দু-বার তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার রাতে ফের অসুস্থ হয়ে পড়ে এই প্রাক্তন ফুটবলার। তড়িঘড়ি তাকে বাইপাসের ধারে এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। বুকে সংক্রমণ, শ্বাসকষ্ট, পার্কিনসন সহ একাধিক সমস্যা ধরা পড়ে। চিকিতসার জন্য গঠন করা হয় মেডিক্যাল বোর্ডও। সারা রাত চলে চিকিতসা। প্রতি মুহূর্তের খবর দেওয়া হয় পি কে বন্দ্যোপাধ্যায়ের বাড়ির পরিজনদের। অবস্থার আরও অবনতি হওয়ায় তাকে ভেন্টিলেশনে রাখা হয়। হাসপাতালের পক্ষ থেকে জানানো হয় অত্যন্ত সংকটজনক পি কে। খবর ছড়িয়ে পড়তেই উদ্বেগ ছড়িয়ে পড়ে ক্রীড়া তথা রাজনৈতিক মহলে। পি কে বন্দ্যোপাধ্যায়কে হাসপাতেল দেখতে যান প্রাক্তন ফুটবলার তথা বর্তমান তৃণমূল সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুনঃকর্ণাটককে হারিয়ে রঞ্জি ফাইনালে বাংলা, তৃতীয়বার ভারত সেরা হওয়ার হাতছানি

আরও পড়ুনঃঈশান, মুকেশদের আগুনে বোলিং ফাইনালে ভরসা জোগাচ্ছে বাংলাকে

মঙ্গলবার পি কে বন্দ্যোপাধ্যায় শারীরিক পরিস্থিতি নিয়ে একধিক বৈঠক করেন মেডিক্যাল বোর্ডের চিকিৎসকরা। শ্বাসকষ্টজনিত সমস্যা কিছুটা কম হওয়ায় ভেন্টিলেশন থেকে বের করা প্রাক্তন তারকা ফুটবলার তথা কোচকে। তবে এখনও পুরোপুরি সংকটমুক্ত নয় বলে জানানো হয়েছে মেডিক্যাল বুলেটিনে। আপাতত চিকিৎসক তন্ময় বন্দ্যোপাধ্যায়, নন্দিনী বিশ্বাসের নেতৃত্বে গঠিত মেডিক্যাল বোর্ড তার প্রতি মুহূর্তের দেখভাল করছেন।  

ভারতের ফুটবেলর ইতিহাসে পি কে বন্দ্যোপাধ্যায়ের গুরুত্ব কম নয়। ফুটবলার পিকে থেকে কোচ পিকে সর্বক্ষেত্রেই তার অবদান অনস্বীকার্য। বহু ফুটবল প্রতিভার জন্ম হয়েছে পি কে বন্দ্যোরাধ্যায়ের হাত ধরে। স্বীকৃতি স্বরূপ পেয়েছেন অর্জুন পুরষ্কার, পদ্মশ্রী পুরষ্কার। বিংশ শতাব্দীর সেরা ভারতীয় ফুটবালরের সম্মানও পেয়েছেন তিনি। কিংবদন্তী এই ফুটবলারের দ্রুত আরোগ্য কামনা সব মহল থেকে।   
 

Follow Us:
Download App:
  • android
  • ios