Asianet News Bangla

খারাপ ফর্মের জের, টেস্টে দ্বিতীয় স্থান ধরে রাখলেও ২০ পয়েন্ট কমল বিরাটের

  • আইসিসি টেস্ট  র‍্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থান ধরে রাখলেন বিরাট
  • খারাপ ফর্মের কারণে কমল ২০ পয়েন্ট
  • ব্যবধান বাড়িয়ে প্রথম স্থান আরও পাকা করলেন স্টিভ স্মিথ
  • একদিনের ব্যাটসম্যানের তালিকায় শীর্ষে কোহলি
     
Virat Kohli retains 2nd spot of ICC Test Batsman Ranking but loss 20 points
Author
Kolkata, First Published Mar 3, 2020, 5:55 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আইসিসি টেস্ট  র‍্যাঙ্কিংয়ে স্টিভ স্মিথের কাছে  প্রথম স্থানটা আগেই হারিয়েছিলেন বিরাট কোহলি। এবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে সদ্য সমাপ্ত টেস্ট সিরিজে হতশ্রী ব্যাটিংয়ের জেরে স্মিথের সঙ্গে পয়েন্টের ব্যবধান আরও বাড়ল বিরাটের। যদিও দ্বিতীয় স্থান ধরে রেখেছেন ভারত অধিনায়ক। নিউজিল্যান্ড সফরে বিরাটের ক্রমাগত খারাপ ফর্ম চিন্তা বাড়িয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্টের। টেস্ট সিরিজেও বিরাটের রানের খরার পর উদ্বেগ আরও বাড়িয়েছে। ২টি টেস্টে ৪ ইনিংসে বিরাট কোহলির মোট সংগ্রহ ৩৮ রান। গড় ৯.৫০। অপরদিকে  নির্বাসন থেকে ফিরে ক্রমাগত রানের মধ্যে রয়েছেন স্টিভ স্মিথ। যার ফলে বিরাট টপকে নিজের শীর্ষস্থান পুনরায় দখল করে নেয় স্মিথ। এবার তা আরও পাকাপাকি করল স্মিথ।

আরও পড়ুনঃ কর্ণাটককে হারিয়ে রঞ্জি ফাইনালে বাংলা, তৃতীয়বার ভারত সেরা হওয়ার হাতছানি

সদ্য ঘোষিত আইসিসি টেস্ট  র‍্যাঙ্কিংয়ে ৯১১ পয়েন্ট নিয়ে নিজের শীর্ষস্থান ধরে রেখেছেন প্রাক্তন অস্ট্রেলিয়া অধিনায়ক। দ্বিতীয়স্থান ধরে রাখলেও ৯০৬ পয়েন্ট থেকে নেমে ভারত অধিনায়কের পয়েন্ট দাঁড়িয়েছে ৮৮৬। ব্যবধান বেড়ে দাঁড়িয়েছে ২৫ পয়েন্ট। ফলে স্মিথের সঙ্গে লড়াই থেকে অনেকটাই পিছিয়ে পড়লেন বিরাট। ইতিমধ্যেই বিরাটের খারাপ ফর্ম নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। বিরাটের থেকে স্মিথকেই এগিয়ে রাখছেন অনেকে। ভারত অধিনায়কের পাশাপাশি  আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে নিউজিল্যান্ড।  ১১৬ পয়েন্ট নিয়ে ভারত শীর্ষস্থান ধরে রাখলেও, ১১০ ও১০৮ পয়েন্ট দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া।

আরও পড়ুনঃঈশান, মুকেশদের আগুনে বোলিং ফাইনালে ভরসা জোগাচ্ছে বাংলাকে

আরও পড়ুনঃসামনে আরও একটি ফাইনাল, তার আগে স্মৃতিতে বাংলার রঞ্জি জয়

অন্যদিকে আইসিস টেস্ট ব্যাটসম্যানের তালিয়াক তৃতীয় স্থানে রয়েছে আরেক অস্ট্রেলিয় মার্কাস লেবুসাঙে। তার সংগ্রহ ৮২৭ পয়েন্ট। ৮১৩ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন।  পঞ্চম স্থানে রয়েছেন পাকিস্তানের বাবর আজম। তার সংগ্রহ ৮০০ পয়েন্ট। টেস্ট বোলারদের তালিকায় প্রথম স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স। প্রথম দশে রয়েছেন মাত্র একজন ভারতীয়। সপ্তম স্থানে রয়েছেন জশপ্রীত বুমরা। একদিনের ব্যাটসম্যানের তালিকায়  শীর্ষস্থান ধরে রেখেছেন বিরাট কোহলি। দ্বিতীয় স্থানে রয়েছেন বিরাটের ডেপুটি রোহিত শর্মা। ওডিআই বোলারদের তালিকায় পয়লা নম্বরে রয়েছেন ট্রেন্ট বোল্ট। দ্বিতীয় স্থানে রয়েছে জশপ্রীত বুমরা। 

Follow Us:
Download App:
  • android
  • ios