বছর ঘুরতেই টোকিওতে বসতে চলেছে অলিম্পিকের আসর। আর সেই অলিম্পিকে এবার যোগ্যতা অর্জন করতে পারলো না পাকিস্তানের হকি দল। আগামী বছর জুলাই মাস থেকে শুরু হবে অলিম্পিক। তবে হকিতে দেখা যাবে না পাকিস্তান দলকে। ইতিমধ্যেই পাকিস্তানের রাজনৈতিক দিক ও সব কিছুর অবস্থা স্থিতিশীল। এমনকি পাকিস্তানের ক্রিকেট দলের অবস্থায় খুব ভালো নয়। একই সঙ্গে খেলাধুলোর অবস্থায়ও সঙ্গিন পাকিস্তানে। এবার এমনটাই আশঙ্কা। তবে অলিম্পিকে যোগ্যতা অর্জন করতে না পারায় এই মুহূর্তে লজ্জিত পাকিস্তানের ক্রীড়া মহল।

আরও পড়ুন, প্রশান্ত মহাসাগর থেকে টি২০ বিশ্বকাপের যোগ্যতা অর্জন, বিশ্ব ক্রিকেটে নয়া চমক

অলিম্পিকের যোগ্যতা অর্জন ম্যাচে নেদারল্যান্ডের কাছে ১-৬ গোলে হার হজম করতে হয়েছে পাকিস্তান দলকে। আর তারপরই ২০২০ অলিম্পিকের যোগ্যতা পর্ব থেকে ছেঁটে ফেলা হয়েছে পাক হকি দলকে। এই ম্যাচের হাফ টাইমে ৪-০ গোলে পিছিয়ে পড়েছিল পাকিস্তান দল। তারপর পুরো ম্যাচে মাত্র একটি গোল করতে সক্ষম হয়েছে পাকিস্তান দল। একই সঙ্গে ৬ গোল হজম করতে হয়েছে পাক দলকে।

আরও পড়ুন, বাইশ গজে নয়, সেলুলয়েডে খেল দেখাবেন সস্ত্রীক ওয়াসিম আক্রম, জানুন বিস্তারিত

এই ম্যাচ হারের ফলে অলিম্পিকে আগামী বছর আর খেলতে পারবে না পাকিস্তানের হকি দল। একই সঙ্গে বিশ্ব হকিতেও বেশ চাপে পড়ে যাবে এই দল। পাকিস্তানের পক্ষ থেকে এই ম্যাচ হারের পর খেলোয়াড় রাশিদ মেহমুদ বলেন, আমাদের একটা খারাপ দিন ছিল। পুরো দলের একটা খারাপ দিন গেছে। আমরা অলিম্পিকে আগামী বছর খলেতে পারবো না। এটা নিয়ে খুব হতাশ লাগছে। দ্বিতীয়ার্ধে আমরা পারিনি। আমাদের খেলায় অনের ভুল ত্রুটি ছিল। অতীতে অলিম্পিক প্রতিযোগিতায় ১৯৬০, ১৯৬৮, ১৯৮৪ সালে স্বর্ণ পদক জিতেছিল। একই সঙ্গে অলিম্পিকের হকিতে শেষ বার ১৯৯২ সালে পদক জিতেছিল পাকিস্তান। তারপর হকিতে সেই ভাবে নজর কাড়তে পারেনি পাক দল।