বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর দেশে ফিরে দারুণ সম্বর্ধনা পেলেন পিভি সিন্ধু। দেশে ফিরেই প্রথমে তিনি প্রাতরাশ করলেন ক্রীড়ামন্ত্রীর সঙ্গে। পর দেখা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও। তাঁর গলায় বিশ্বচ্যাম্পিয়নের পদক পরিয়ে দিয়ে প্রদানমন্ত্রী তাঁকে 'ভারতের গর্ব' বললেন। আর তারপর থেকে সিন্ধু বসলেন গত কয়েকদিনে সোশ্যাল মিডিয়ায় যাঁরা যাঁরা তাঁকে অভিনন্দন জানিয়েছেন, তাঁদের সবাইকে ধন্যবাদ দিতে।

গত রবিবারই সুইজারল্যান্ডের বাসেলে জাপানি শাটলার ওজোমি ওকুহারাকে ২১-৭, ২১-৭ ফলে উড়িয়ে দিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছেন তিনি। সোমবার অনেক রাতে কোচ গোপীচাঁদকে সঙ্গে নিয়ে নয়া দিল্লির বিমান বন্দরে এসে পৌঁছান অলিম্পিকে রূপোজয়ী। রাত হলেও বহু মানুষ তাঁকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন। রীতিমতো ধাক্কাধাক্কি শুরু হয়ে যায়।

আরো পড়ুন - সিন্ধুর সাফল্য উৎসাহিত করবে বাকি খেলোয়াড়দের, বললেন প্রধানমন্ত্রী

আরও পড়ুন - সোনার মেয়ের বিশ্বজয়ের প্রশংসায় পঞ্চমুখ ক্রীড়াজগত, টুইটারে অভিনন্দন বার্তার ঝড়

আরো পড়ুন - ইতিহাস গড়ল মেয়ে, জন্মদিনে সেরা উপহার পেলেন সিন্ধুর মা

আরো পড়ুন - ইতিহাস গড়লেন সিন্ধু, প্রথম ভারতীয় হিসেবে সোনা জিতলেন বিশ্ব চ্যাম্পিয়নশিপে

দীর্ঘ ।যাত্রার ক্লান্তির মধ্যেও সিন্ধু জানান, দেশের জন্য পদক জিততে পেরে তিনি গর্বিত। অনেকদিন ধরে এই জয়টার জন্য তিনি অপেক্ষা করেছিলেন বলেও জানান। আগামী দিনে আরও পদক জেতার জন্য কঠোর পরিশ্রম করবেন। মঙ্গলবার সকালে তিনি প্রাতরাশে মিলিত হল কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজুর সঙ্গে। ক্রীড়ামন্ত্রী পিভি সিন্ধুর হাতে ১০ লক্ষ টাকার একটি চেক তুলে দেন।

এরপর ক্রীড়ামতন্ত্রীর সঙ্গেই সিন্ধু যান প্রধানমন্ত্রীর দফতরে। প্রধানমন্ত্রী মোদী নিজেও এদিনই ফিরেছেন ফ্রান্স থেকে। সিন্ধুর গলায় পদকটা পরিয়ে দিয়ে মোদী বলেন শুধু সোনা নয়, দেশের জন্য অনেক গৌরবের মুহূর্ত জিতে এসেছেন সিন্ধু। সিন্দুকে আগামী দিনের জন্য শুভেচ্ছা জানান তিনি। সিন্ধু ও ক্রীড়ামন্ত্রী ছাড়া প্রঝানমন্ত্রীর দফতরে যান পিভির দুই কোচ পুল্লেলা গোপীচাঁদ ও কিম জি হিউন।