Asianet News BanglaAsianet News Bangla

Rahul Dravid :অবশেষে ভারতীয় কোচ জল্পনায় শিলমোহর রবি শাস্ত্রীর জায়গা নিতে চলেছেন রাহুল দ্রাবিড়

কে হবেন ভারতীয় দলের কোচ এই নিয়ে ঘোর জল্পনা চলছিল প্রায় অনেকদিন ধরেই। অবশেষে আইপিএল অবসানে সামনে এলো ক্রিকেট দুনিয়ার বিরাট খবর। আগামী ২০২৩ সাল পর্যন্ত ভারতীয় ক্রিকেট দলের দায়িত্বভার নিজের কাঁধে তুলে নিলেন রাহুল দ্রাবিড়। 
 

Rahul Dravid is going to be the next coach of indian male cricket team
Author
Kolkata, First Published Oct 16, 2021, 11:48 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রবি শাস্ত্রীর (Ravi Sastri) পদত্যাগের খবর সামনে আসার পর থেকেই গুঞ্জন শুরু হয়েছিল যে ভারতীয় দলের পরবর্তী দায়িত্বভার কে নেবেন? অনুর্ধ্ব-১৯ পর্যায় থেকে পৃথ্বী শ, ঋষভ পন্ত, মায়াঙ্ক আগরওয়ালের মত একাধিক তারকাকে নিজের হাতে করে গড়ে তুলেছেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid) । এরপর খুব স্পষ্টতই ভারতীয় পুরুষ ক্রিকেট দলের পরবর্তী কোচ হিসাবে নাম উঠতে শুরু করেছিল ভারতীয় ক্রিকেটের কিংবদন্তী খেলোয়াড় রাহুল দ্রাবিড়ের।  অবশেষে ২০২১ -এর আইপিএলের অবসানে সেই জল্পনায় পড়লো শিলমোহর। আমিরশাহিতে খেলা শেষ হওয়ার কয়েকঘন্টার মধ্যেই খবর এলো ভারতীয় ক্রিকেট দলের গুরুদায়িত্ব হাতে নিতে চলেছেন রাহুল দ্রাবিড়। 

আরও পড়ুন- IPL 2021 Final, কোথায় KKR-কে মাত দিয়ে চ্যাম্পিয়ন হল CSK,জেনে নিন ম্য়াচের বিশেষ মুহূর্তগুলি

আইপিএল ফাইনাল (IPL Final)  চলাকালীন রাহুল দ্রাবিড়ের সঙ্গে আলোচনায় বসেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (BCCI President Sourav Ganguly)  এবং সেক্রেটারি জয় শাহ (Joy Shah)। অবশেষে দীর্ঘক্ষণ আলোচনার পরে বিসিসিআইকে রাহুল দ্রাবিড় জানান যে তিনি ভারতীয় পুরুষ ক্রিকেট দলের এই দায়িত্বভার নিজের কাঁধে নিতে প্রস্তুত। বিসিসিআই সূত্রে জানানো হয়েছে যে, ' রাহুল দ্রাবিড় (Rahul Dravid) ভারতীয় জাতীয় পুরুষ সিনিয়র দলের কোচ হওয়ার বিষয়ে সম্মতি দিয়েছেন এবং কিছুদিনের মধ্যেই তিনি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান পদ থেকে ইস্তফা দেবেন।'

আরও পড়ুন- IPL 2021 - শেন ওয়ার্নের ১৪ বছরের পুরোনো রেকর্ড ভাঙলেন 'বুড়ো' ধোনি, আরও একবার জবাব সমালোচকদের

টি-২০ বিশ্বকাপ (T-20 World Cup) শেষ হওয়ার পরেই ভারতীয় পুরুষ ক্রিকেট দলের দায়িত্বভার নেবেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। সূত্রের খবর বিসিসিআই এবং দ্রাবিড়ের দুই বছরের চুক্তি হয়েছে এবং সেই মত, দ্রাবিড়ের জন্য ১০ কোটি টাকা পারিশ্রমিক ধার্য করা হয়েছে। দ্রাবিড়ের পাশাপাশি ভারতের প্রাক্তন পেসার পরশ মামরেকে ২০২৩ সালপর্যন্ত ভারতীয় দলের বোলিং কোচ হিসেবে নিয়োগ করার বিষয়েও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

আরও পড়ুন- দারুণ রেগে গিয়েছিলেন রাহুল দ্রাবিড়, টুপি ছুঁড়ে মেরেছিলেন - কী ঘটেছিল, ৭ বছর পর মুখ খুললেন


 

Follow Us:
Download App:
  • android
  • ios