মঙ্গলবার ঘোষণা হয়েছে। এবছর ভারতীয় সিনেমার সর্বোচ্চ সম্মান পেতে চলেছেন বিগ বি অমিতাভ বচ্চন। দাদা সাহেব ফালকে পুরস্কারে ভারতীয় সিনেমার পোস্টার ম্যান অমিতাভের নাম ঘোষণা হতেই গোটা দেশের সিনেমা প্রেমীরা শুভেচ্ছা জানাচ্ছেন অমিতাভকে। সেই তালিকা থেকে বাদ গেলেন না ভারতরত্ন সচিন তেন্দুলকরও। টুইট করে সচিন শুভেচ্ছা জানিয়েছেন বিগ বি’কে। আর সেই টুইটেও আছে চমক। 

আরও পড়ুন - যে দেশে মহিলাদের মাঠে ঢুকতে দেওয়া হয় না, সেই দেশে ইউরোপের দল খেলতে যাবে না, সিদ্ধান্ত উয়েফার বৈঠকে

অমিতাভকে শুভেচ্ছা জানানোর জন্য সচিন বেছে নিলেন বিগ বি অভিনীত অগ্নিপথ ছবির সংলাপ। ‘বিজয় দিনানাথ চৌহান, পুরা নাম। বাপ কা নাম দিনানাথ চৌহান। মা কা নাম সুহাসিনী চৌহান। গাঁও মান্ডবা। উমর ৩৬... এই সংলাপ এখনও আমার মধ্যে শিহরণ জাগায়। আশাকরি আপনি গোটা বিশ্বর মানুষের মন এভাবেই জয় করে যাবেন।’ 

 

আরও পড়ুন - মেসি নয় রোনাল্ডোকেই বেশি পছন্দ ইঙ্গিত ভারত অধিনায়ক কোহলির

১৯৯০ সালে মুক্তি পেয়েছিল অমিতাভ বচ্চন অভিনীত অগ্নিপথ ছবিটি। বক্স অফিসে ঝড় তুলেছিলেন বিজয় দিনানাথ চৌহান।  এই ছবির জন্য জাতীয় পুরস্কারও পেয়েছিলেন অমিতাভ। এই ছবির মুক্তির সময় সচিনও ভারতীয় ক্রিকেটের একটা নাম হয়ে উঠেছেন। কিশোর সচিনের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ১৯৮৯ সালে। সচিন এখন খেলা ছেড়েছেন। তবে অমিতাভ এখনও ঝড় তুলছেন রূপোলী পর্দায়। সচিন বহুবার জানিয়েছেন তিনি অমিতাভের কত বড় ভক্ত। এবার আরও একবার সেটার প্রমাণ দিলেন মাস্টার ব্লাস্টার। 

আরও পড়ুন - আরও দাপটের সঙ্গে ফিরে আসব, চোট প্রসঙ্গে বললেন বুমরা