২০১৬  অলিম্পিক্সে ভারতকে গর্বের শিখরে পৌছে দিয়েছিলেন জিমন্যাস্ট দীপা কর্মকার। অলিম্পিক্সে -র জিমন্যাস্টিকের মূল পর্বে ওঠেন৷ ভারতের ৫২ বছরের ইতিহাসে যা প্রথম ছিল৷ পদক হাতছাড়া হলেও দীপার কীর্তিকে কুর্নিশ জানিয়েছিল গোটা দেশ। এছাড়া বিভিন্ন প্রতিযোগিতায় দেশের নাম উজ্জ্বল করেছেন দীপা। রবিবার ভারতমাতার সেই কৃতি সন্তানের ২৭ তম জন্মদিন। সকাল থেকেই শুভেচ্ছার জোয়ারে ভসেছেন ভারতীয় তারকা অ্যাথলিট।

আরও পড়ুনঃলকডাউনের মধ্যেই ভারতীয় ক্রিকেটে বাজল বিয়ের সানাই, প্রেম পেল পরিণতি, দেখুন বিয়ের অ্যালবাম

করোনা আবহে জন্মদিনের তেমন খুব বড় পরিকল্পনা ছিল না দীপা কর্মকারের। সকাল থেকে প্লেয়ার, বন্ধু-বান্ধব থেকে শুরু করে তার ভক্ত, অনুগামীরা সকলেই জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। কিন্তু ২৭ তম জন্মদিন তার স্পেশাল  হয়ে উঠল মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকরের শুভেচ্ছা বার্তায়। দীপার জন্মদিনে সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানান সচিন তেন্ডুলকর। দীপার সঙ্গে একটি ছবি শেয়ার করে তার ট্যুইটার অ্যাকাউন্টে মাস্টার ব্লাস্টার লেখেন,'শুভ জন্মদিন দীপা। তুমি খেলাধুলায় যেভাবে সর্বদা নিজের সেরাটা দিয়েছো ও প্রদর্শন করেছো তা আশ্চর্যজনক। ভবিষ্যতেও তোমার সকল বিষয়ে সাফল্য ও সুখ কামনা করি।'

 

 

আরও পড়ুনঃজেনে নিন ২০০৮ আইপিএলের অধিনায়করা এখন কি করছেন

আরও পড়ুনঃরামমন্দিরের ভূমিপুজোকে স্বাগত জানানোয় হাসিন জাহানকে ধর্ষণ ও খুনের হুমকি

মাত্র ৬ বছর বয়সে জিমন্যাস্টিকেই নিজেকে ডুবিয়ে দেন দীপা। ২০১৪ -তে কমনওয়েলথ গেমসে ব্রোঞ্জ জেতেন দীপা৷ তিনিই প্রথম ভারতীয় জিমন্যাস্ট হিসেবে কমনওয়েলথ গেমসে পদক জয়ের ইতিহাস তৈরি করেন৷ ২০১৫ তে দীপা কর্মকার প্রথম ভারতীয় জিমন্যাস্ট হিসেবে ওয়ার্ল্ড আর্টিস্টিক জিমন্যাস্টিক চ্যা ম্পিয়নশিপ -র ফাইনাল রাউন্ডে পৌঁছেছিলেন৷  দীপা কর্মকার গ্লোবাল জিমন্যাস্টিক ইভেন্টে সোনার পদকও জিতেছিলেন তিনি৷ এটাও তিনি প্রথম ভারতীয় মহিলা হিসেবে জিতেছিলেন৷ ২০১৭ তে দীপা কর্মকার ফোর্বসের সুপার অ্যাচিভার্স ফ্রম এশিয়া তালিকাতেও জায়গা পেয়েছিলেন৷ ২৭ তম জন্মদিনে সচিন তেন্ডুলকরের শুভেচ্ছা ও উৎসাহ প্রদান তার আগামী দিনেও ভাল কিছু করার জেদ আরও বাড়িয়ে দিল বলেই জানিয়েছে দীপা কর্মকার।