২০১৮ সালে জন্ম হয়েছিল ইজহানের। তারপর দীর্ঘ সময় টেনিস কোর্টের বাইরে ছিলেন সানিয়া মির্জা। প্রায় দু'বছর পর ফের টেনিস সুন্দরীর আগমন হয়েছে কোর্টে। টেনিস খেলার জন্য ফের নিজেকে সেই আগের মতই ছিপছিপেক করে গড়ে তুলেছেন সানিয়া। এরজন্য চার মাসে তিনি ওজন কমিয়েছেন ২৬  কেজি। নিজের আগের ও এখনকার চেহারার পরিবর্তন ইনস্টাগ্রামে পোস্ট করে ইতিমধ্যে  সোশ্যাল মিডিয়ায়  শোরগোল ফেলে দিয়েছেন হায়দরাবাদ সুন্দরী। 

দুই বছরের বেশি সময় ধরে সানিয়া মির্জা টেনিস কোর্টের বাইরে ছিলেন। প্রথমে চোট এবং পরে মা হওয়ার কারণে তাঁকে দীর্ঘ সময় কোর্টের বাইরে থাকতে হয়েছে। ফলে স্বাভাবিক নিয়মেই বৃদ্ধি পেয়েছিল ওজন। তবে বরাবরই নিজের ওজন সম্পর্কে সচেতন ছিলেন টেনিস সুন্দরী। তাই গর্ভাবস্থাতেও খেয়াল রেখেছিলেন নিজের ওজনের দিকে। 

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

New year with my number 1 🥰 #Mainman @izhaan.mirzamalik Happy New Year everyone ...

A post shared by Sania Mirza (@mirzasaniar) on Jan 1, 2020 at 6:09am PST

কেরিয়ার, ফিটনেস আর প্যাশন! এই তিন বিষয়ে বরাবরই খুব খুঁতখুঁতে সানিয়া।  ছেলে হওয়ার সময় যেমন টেনিস থেকে ছুটি নিয়ে বিন্দাস ব্যক্তিগত জীবনে সব শখ আহ্লাদ পূরণ করেছিলেন, তেমনি ছেলের জন্মের পর টেনিস সার্কিটে ফিরতে সবরকম পরিশ্রম করেছেন। নিয়মিত গিয়েছেন জিমে। সেই ছবি ও ভিডিও বহুবার পোস্ট করেছেন সানিয়া।

 

সম্প্রতি নিজের নতুন একটি ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন সানিয়া। যেখানে মা হওয়ার পর ৮৯ কেজি সানিয়ার ওয়ার্কআউট করে ঘাম ঝরিয়ে  ৬৩ কেজি হয়ে যাওয়ার ছবি শাপাপাশি রাখা হয়েছে। ক্যাপশনে টেনিস সুন্দরী লিখেছেন,  "৮৯ কেজি বনাম ৬৩! আমি যখন ছোট ছিলাম তখন যেমন ছিলাম ঠিক ততটাই সুস্থ ও ফিট হওয়ার লক্ষ্যে ফিরে আসতে আমার চার মাস সময় লেগেছে। দেখে মনে হচ্ছে, আমি ফিটনেস ফিরে পেয়েছি। আবার একটি প্রতিযোগিতায় অংশ নিয়েছি। এভাবে স্বপ্ন তাড়া করলে আপনিও আমার মতোই জিতবেন।"

সানিয়া সম্প্রতি টেনিস কোর্টে ফিরেছেন। আর ফিরেই নতুন প্রতিভাদের হারিয়ে জিতেছেন হোবার্টে ডাবলস খেতাব। যা তাঁর জীবনের ৪২ তম খেতাব।