Asianet News BanglaAsianet News Bangla

নিজের অবসরের পরিকল্পনায় পরিবর্তন করতে পারেন সানিয়া মির্জা, কিন্তু কারণটা কী

এই বছর তার টেনিস কোর্টে শেষ মরসুম। আগেই জানিয়ে দিয়েছিলেন সানিয়া মির্জা (Sania Mirza)। কিন্তু চোটের কারণে ইউএস ওপেন (US Open 2022) থেকে ছিটকে গেলেন ভারতীয় টেনিস তারকা (Tennis Star)।

Sania Mirza may change her retirement plans after being ruled out of US Open 2022 due to injury
Author
First Published Aug 23, 2022, 12:41 PM IST

মরসুমের শুরুতেই ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা জানিয়েছিলেন এটা তার শেষ মরসুম। টেনিস কোর্টে কেরিয়ারের শেষ বছরটা উপভোগ করতে চান তিনি। চলতি বছরে অন্যান্য প্রতিযোগিতায় খুব একটা চেনা ছন্দে পাওয়া না গেলেও উইম্বলডনে মিক্সড ডাবলসের সেমি ফাইনাল পর্যন্ত পৌছেছিলেন সানিয়া মির্জ। এবারের ইউএস ওপেন খেলেই তার অবসর নেওয়ার কথা ছিল। সেই মতই পরিকল্পনা করে রেখেছিলেন সব কিছু। কিন্তু মাঝে বাধা হয়ে দাঁড়াল চোট। কারণ ইউএস ওপেনের আগে কানাডাতে কেলতে গিয়ে চোট পেয়েছিলেন ভারতীয় টেনিস সুন্দরী। সেই চোটের কারমেই ইউএস ওপেন থেকে  নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন। এরফলে স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠে গিয়েছিল তাহলে কী আর শেষবারের মত আর টেনিস কোর্টে দেখা যাবে না সানিয়া মির্জা। তবে ভক্তদের নিরাশ না করে সানিয়া জানিয়েছেন এই চোটের কারণে তার অবসরের পরিকল্পনাতেও কিছু পরিবর্তন হতে পারে।

Sania Mirza may change her retirement plans after being ruled out of US Open 2022 due to injury

ইউএস ওপেনে তার খেলতে না পারার বিষয়টি সোশ্যাল মিডিয়ায় জানিয়ছেন সানিয়া মির্জা। ভক্তদের বার্তা দিয়ে সানিয়া মির্জা লিখছেন,‘আমার কাছে একটা খারাপ খবর আছে। দু’সপ্তাহ আগে কানাডাতে খেলতে গিয়ে চোট পেয়েছিলাম। সেটা যে এতটা খারাপ হবে বুঝিনি। গত কাল স্ক্যান করানো হয়েছে। পেশিতে চোট রয়েছে। বেশ কিছু সপ্তাহ খেলতে পারব না। ইউএস ওপেন থেকে নিজেকে সরিয়ে নিচ্ছি। এটা খুব ভাল হল। ভুল সময়ে এসে এমন হল। এর ফলে আমার অবসরের পরিকল্পনায় কিছু পরিবর্তন হতে পারে। সবাইকে জানিয়ে দেব।’ ফলে এই খবর একদিকে যেমন দুঃখের যে ইউএস ওপেনে দেখা যাবে না সানিয়া মির্জাকে। একইসঙ্গে ভক্তদের কাছে কিছুটা আনন্দেরও। কারণ আরও কিছু দিন টেনিস কোর্টে দেখা যেতে পারে টেনিস সুন্দরীকে।

Sania Mirza may change her retirement plans after being ruled out of US Open 2022 due to injury

প্রসঙ্গত, সানিয়া মির্জা সিঙ্গেলস খেলা ছেড়ে দিয়েছিলেন ২০১৩ । সিঙ্গলসে তার শীর্ষ ব়্য়াঙ্ক ছিল ২৭। তবে ডাবলস ও মিক্সড ডাবলসেই বেশি সফল সানিয়া। সানিয়া মির্জা প্রায় ৯১ সপ্তাহ ধরে ডাবলসে এক নম্বরে ছিলেন। ২০১৫ সালে, সানিয়া মির্জা-মার্টিনা হিঙ্গিস জুটি বেঁধে টানা ৪৪টি ম্যাচ জিতেছিলেন। ভারতের একমাত্র মহিলা টেনিস খেলোয়ার হিসেবে গ্র্যান্ডস্ল্যাম জিতেছেন সানিয়া। তার ঝুলিতে রয়েছে তিনটি ডাবলস ও তিনটি মিক্সড ডাবলস। মিক্সড ডাবলস ২০০৯ সালে অস্ট্রেলিয়ান ওপেন, ২০১২ সালে ফ্রেঞ্চ ওপেন এবং ২০১৪ সালে ইউএস ওপেন জিতেছিলেন মির্জা। মহিলাদের ডাবলসে, ২০১৫ সালে উইম্বলডন এবং ইউএস ওপেন, ২০১৬ সালে অস্ট্রেলিয়ান ওপেনের খেতাব জিতেছিলেন তিনি।  এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমসেও পদক জিতেছেন সানিয়া। 

আরও পড়ুনঃএশিয়া কাপের আগে ভারতীয় ক্রিকেট দলে বড় দুঃসংবাদ, জানুন বিস্তারিত

আরও পড়ুনঃক্রিকেটের উন্নতি করতে চিনের চাই সিএবির সাহায্য, রয়েছে একাধিক পরিকল্পনা
 

Follow Us:
Download App:
  • android
  • ios