থাইল্যান্ড ওপেন জয়ের পর এবার ফরাসি ওপেন জেতার স্বপ্ন দেখাচ্ছেন ভারতের পুরুষ ব্যাডমিন্টন জুটি সাত্বিকসাইরাজ রাঙ্কিরেড্ডি ও চিরাগ সেট্টি। বিডব্লুএফ বিশ্ব ট্যুর সুপার ৭৫০য়ের এই প্রতিযোগিতায় এবার প্যারিসে খেতাব জিততে পারেন ভারতীয় শাটলার জুটি। শনিবার রাতে ফ্রেঞ্চ ওপেনের সেমিফাইনালে প্রতিপক্ষকে হারিয়ে ফাইনালে উঠেছে এই জুটি। দুমাস আগেই থাইল্যান্ড ওপেনের খেতাব ভারতের হয়ে জিতেছিলন এই দুই শাটলার। এবার ফের ফরাসি ওপেন জয়ের স্বপ্ন দেখাচ্ছেন সাত্বিকসাইরাজ ও চিরাগ জুটি।

 

 

সেমিফাইনালের মতন ম্যাচে জাপানের প্রতিপক্ষকে স্ট্রেট গেমসে হারাতে দেখা যায় ভারতীয় পুরুষ জুটিকে। ব্যাডমিন্টন সুপার ৭৫০য়ের প্রতিযোগিতার শেষ চারের লড়াই মাত্র ৫০ মিনিটে জিতে নেন সাইরাজ-চিরাগরা। জাপানের হিরোইউকি এন্ডো ও উইতা ওয়াটাম্বেকে ২১-১১, ২৫-২৩ ফলে হারিয়ে দেন ভারতীয় জুটি। এই ম্যাচে প্রথম গেমেই দুরন্ত খেলে নিজেদের এগিয়ে নিয়েছিল ভারতীয় জুটি। তবে দ্বিতীয় গেমে বেশ লড়াইয়ের মুখেই পড়তে হয়েছিল সাত্বিক সাইরাজ ও চিরাগকে। তবুও এক বিন্দু জায়গা না ছেরে দ্বিতীয় গেম জিতে স্ট্রেট গেমেই জয় নিশ্চিত করেন এই দুই ভারতীয় শাটলার।

আরও পড়ুন, বোপান্না-ভূপতি নেই, ডেভিস কাপে লিয়েন্ডারের প্রত্যাবর্তনের ইঙ্গিত

শুক্রবার রাতেই ফ্রেঞ্চ ওপেনের শেষ আট থেকে বিদায় নেন ভারতের শাটলার সাইনা নেহওয়াগ ও পিভি সিন্ধু। মহিলাদের সিঙ্গলস বিভাগের কোয়াটার ফাইনালেই হারের মুখ দেখেন এই দুই তারকা। ম্যারাথন লড়াই করেও শেষ রক্ষা হয়নি সিন্ধুর। তবে বাকি ভারতীয়রা এই টুর্নামেন্ট থেকে ছিটকে গেলও, প্রথম থেকে আশার আলো দেখাচ্ছিলেন ভারতীয় পুরুষ জুটি। এবার সেই জুটির ওপর ভরসা করেই ফ্রেঞ্চ ওপেনে একটা পদকের অপেক্ষায় ভারতের ব্যাডমিন্টন মহল। রবিবার রাতে ফাইনালের লড়াইয়ে নামবেন সাত্বিকসাইরাজ ও চিরাগ জুটি। আর এই ম্যাটে বাজিমাৎ করতে পারলেই ব্যাডমিন্টন ইতিহাসে নয়া মুকুট উঠবে এই দুই ভারতীয় তারকার মাথায়।