Asianet News BanglaAsianet News Bangla

টেবিল টেনিসে দুরন্ত শরথ কমল, দেশকে আরও একটি সোনা উপহার দিলেন ভারতীয় প্যাডলার

কমনওয়েলথ গেমসের (Commonwealth Games 2022) মেনস টেবিল টেনিসের সিঙ্গেলসে সোনা (Gold Medal)জিতলেন শরথ কমল (Sharath Kamal)। ফাইনালে ইংল্যান্ডের প্রতিপক্ষকে হারালেন স্ট্রেট সেটে। ৪-১ গেমে গোল্ড মেডেল ম্যাচ জিতলেন ভারতীয় প্যাডলার। 
 

Sharath Kamal wins Gold Medal in Mens Table Tennis Singles at Commonwealth Games 2022 spb
Author
Kolkata, First Published Aug 8, 2022, 7:00 PM IST

কমনওয়েলথ গেমসের শেষ দিনে টেবিলসেও সোনা এল ভারতের ঝুলিতে। পুরুষদের সিঙ্গেলসে দেশকে সোনা উপহার দিলেন তারকা প্যাডলার শরথ কমল। বর্তমানে ৪০ বছর বয়স শরথ কমলের। সম্ভবত এটাই ভারতীয় প্য়াডলারের শেষ কমনওয়েলথ গেমস। বয়স যে শুধু একটা সংখ্যা মাত্র নিজের পারফরম্যান্স দিয়ে ফের একবার তা প্রমাণ করলেন শরথ কমল। টেবিল টেনিস সিঙ্গেলসের ফাইনালে ভারতীয় তারকার প্রতিপক্ষ ছিল ইংল্যান্ডের লিয়াম পিচফোর্ড। ফাইনালে প্রতিপক্ষকে দাঁড়াতেই দেননি শরথ কমল।  ৪-১ গেমে ফাইনাল জিতে সোনা জয় নিশ্চিৎ করেন তিনি। 

ফাইনালে কিন্তু লড়াইটা খুব একটা সহজ হবে না তা জানতেন শরথ কমল।  সিঙ্গলসে ফাইনালে ইংল্যান্ডের লিয়াম পিচফোর্ডের বিরুদ্ধে প্রথম গেমটা শরথ কমল হারেন ১৩-১১ ব্যবধানে। এর পর ১১-৭ ব্যবধানে দ্বিতীয় গেম জিতে লড়াইয়ে ফেরেন শরথকমল। তার পর তৃতীয় গেমেও ১১-২ ব্যবধানে জিতে সহজ জয় ছিনিয়ে নেন তিনি। চতুর্থ এবং পঞ্চম গেমে শরথ জেতেন যথাক্রনে ১১-৬ এবং ১১-৮ ব্যবধানে। মোট ৪-১ গেমে ফাইনালে জয় পেয়ে সোনা নিশ্চিৎ করেন শরথ কমল। সোনা জয়ের পর ভারতীয় প্যাডলারের উচ্ছ্বাস ছিল চোখে করার মত।

সোনা জয়েকর পর সোশ্যাল মিডিয়ায় শরথ কমলকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ট্যুইটারে  তিনি লিখেছেন,'শরথ কমলের স্বর্ণপদক জয় ইতিহাসে খুব বিশেষ হিসেবে লিপিবদ্ধ থাকবে। তিনি ধৈর্য, ​​সংকল্প এবং স্থিতিস্থাপকতার শক্তি দেখিয়েছেন। তিনিও দারুণ দক্ষতার পরিচয় দিয়েছেন। এই পদক ভারতীয় টেবিল টেনিসের জন্য একটি বড় উত্সাহ। তাকে অভিনন্দন ও শুভেচ্ছা।'

 

 

অপরদিকে, টেবিল টেনিসের টেবল টেনিসে পুরুষদের সিঙ্গলসে ব্রোঞ্জ পদক ম্যাচে ইংল্যান্ডের পল ড্রিঙ্কারহলের বিরুদ্ধে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ব্রোঞ্জ জিতে নেন জি সাথিয়ান। ৭ গেমের ম্যাচের ফলাফল ১১-৯, ১১-৩, ১১-৫, ৮-১১, ৯-১১, ১০-১২, ১১-৯।  

আরও পড়ুনঃকমনওয়েলথে সোনা জয়ী পিভি সিন্ধুর এমন কিছু রেকর্ড, যা অন্যদের পক্ষে ভাঙা একপ্রকার অসম্ভব

আরও পড়ুনঃব্যাডমিন্টনে ফের সোনা ভারতের, সিন্ধু-লক্ষ্যের পর ডাবলসে সোনা জয় সাত্ত্বিকসাইরাজ ও চিরাগের
 

Follow Us:
Download App:
  • android
  • ios