নবমতম উত্তরবঙ্গ উৎসবে বঙ্গরত্ন পুরষ্কার পেতে চলেছেন টেবিল টেনিস তারকা ভারতী ঘোষ। সোমবার উৎসবের সূচনা মঞ্চ থেকেই ভারতী ঘোষের হাতে সন্মাননা তুলে দেবেন খোদ মুখ্যমন্ত্রী। একইসঙ্গে আরও ৮ জন বিশিষ্ট ব্যক্তিদের হাতে একই সন্মাননা তুলে দেবেন তিনি। 

উত্তরবঙ্গ উৎসবের মঞ্চ থেকে বিশিষ্ট ব্যক্তিদের হাতে বঙ্গরত্ন সন্মান তুলে দেন রাজ্যের মুখ্যমন্ত্রী। সেই উৎসবের অঙ্গ হিসেবে এবারও শিলিগুড়ির বিশিষ্ট ব্যক্তি হিসেবে নাম উঠে এসেছে টেবিল টেনিস তারকা ভারতী ঘোষের নাম। মূলত টেবিল টেনিসে তার অবদানের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত। 

ভারতী ঘোষ বঙ্গরত্ন সন্মানে ভূষিত হচ্ছেন জেনে খুশির আমেজ শিলিগুড়ি জুড়ে। ভারতী ঘোষের শিক্ষায় শিক্ষিত হয়ে টেবিল টেনিসে নাম উজ্জ্বল করা তারকারাও খুশি। একইসঙ্গে খুশি খোদ ভারতী ঘোষও। তিনি বলেন, আমি খুবই খুশি। নতুন প্রজন্মের কাছে আমার বার্তা একটাই। তা হল খেলাধূলো করলেই হবে না। সঙ্গে শরীর সুস্থ রাখতে শরীর চর্চাও প্রয়োজন। 

বঙ্গরত্ন সন্মানে ভূষিত হওয়ার আগে আজ এক সাক্ষাৎকারের মাধ্যমে তিনি বলেন, অনেকেই আমার কাছে প্রশিক্ষণ নিয়ে টেবিল টেনিসে নাম উজ্জ্বল করেছে। আমি খুব আপ্লুত। বেশ ভালো লাগে। আগামীতেও অনেকে নাম উজ্জ্বল করবে এটাই আশা রাখব।