Asianet News Bangla

টোকিও অলিম্পিক্স শুরুর আগেই জোর ধাক্কা, গেমস ভিলেজেই করোনা আক্রান্ত ১

অলিম্পিক্স শুরু হতে বাকি আর মাত্র ৬ দিন। তার আগে করোনার গ্রাসে টোকিও অলিম্পিক। এবার অলিম্পিক ভিলেজেই করোনা আক্রান্ত ১। প্রকাশ্যে আনা হয়নি পরচিয়।
 

Tokyo 2020, First Covid 19 positive case detected in olimpic games village spb
Author
Kolkata, First Published Jul 17, 2021, 11:12 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টোকিও অলিম্পিক্স শুরু আগেই করোনার থাবা। সুরক্ষার জন্য যাবতীয় ব্যবস্থা করলেও এড়ানো গেল না সংক্রমণ। সব দেশের অ্যাথলিটদের থাকার জন্য তৈরি করা গেমস ভিলেজেই করোনা আক্রান্ত হলেন এক ব্যক্তি। যেই খবরের সত্যতা প্রকাশ করেছে কতৃপক্ষ। ইতিমধ্যেই বিভিন্ন দেশের অ্যাথলিটরা আসতে শপরু করেছে গেমস ভিলেজে। শুরুতেই এমন খবর সামনে আসার পরই চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। তবে আক্রান্ত ব্যক্তির পরিচয় এখনও জানানো হয়নি।

আরও পড়ুনঃটোকিওগামী অস্ট্রেলিয়া দলে করোনার থাবা, নাম প্রত্যাহার করে নিলেন টেনিস তারকা

অলিম্পিক আয়োজক সংস্থার মুখপাত্র  গেমস ভিলেজে করোনা সংক্রমণের খবর সংবাদ মাধ্যমকে জানিয়েছে। মাস তাকায়া বলেছেন,‘ভিলেজে একজন করোনা আক্রান্ত হয়েছে। এটাই ভিলেজে স্ক্রিন টেস্ট করার সময় ধরা পড়া প্রথম করোনা পজিটিভ কেস।’ যদিও এখনও করোনা আক্রান্ত ব্যক্তির নাম, পরিচয় বা তিনি কোন দলের সঙ্গে যুক্ত, সেইসব বিষয়ে কিছুই জানানো হয়নি। সংক্রমণের খবর নিশ্চিত হওয়ার পরই তাঁকে গেম ভিলেজ থেকে সরিয়ে আনা হয়েছে। আপাতত একটি হোটেলে আইসোলেশনে রয়েছেন আক্রান্ত।

আরও পড়ুনঃভেঙেছে হাত-হারিয়েছেন বাবাকে, তবুও রেকর্ড গড়ে টোকিও অলিম্পিক্সে স্বপ্ন দেখাচ্ছেন তাজিন্দর

আরও পড়ুনঃটোকিওতে লক্ষ্য সোনা, নতুন অস্ত্রে শান সিন্ধুর, নিজেকেও সাজিয়ে তুলেছেন অলিম্পিকের সাজে

প্রসঙ্গত, গত বছর করোনা অতিমারীর কারণেই এক বছর পিছিয়ে দেওয়া হয়েছিল অলিম্পিক্স। জাপানবাসীর একটা বৃহৎ অংশও অলিম্পিক্স আয়োজনের বিপক্ষে। কিন্ত এই বছরও অলিম্পিক্স শুরুর আগে থেকেই জাপানে কোরোনা গ্রাফ উর্ধ্বমুখী। যেই কারণে টোকিওতে জারি করা হয়েছে জরুরি অবস্থা। দর্শকশূন্য স্টেডিয়ামে খেলা করার সিদ্ধান্তও নেওয়া হয়েছে। অলিম্পিক্স ভিলেজেও জোরদার করা হয়েছে সুরক্ষা ব্যবস্থা। কিন্তু তারপর সংক্রমণ ধরা পড়ায় চিন্তার ভাঁজ ক্রমশ বাড়ছে আয়োজকদের কপালে।

Follow Us:
Download App:
  • android
  • ios