Asianet News Bangla

টোকিওগামী অস্ট্রেলিয়া দলে করোনার থাবা, নাম প্রত্যাহার করে নিলেন টেনিস তারকা

করোনার থাবা টোকিওগামী অস্ট্রেলিয়া দলে। করোনা আক্রান্ত হলেন অসি টেনিস তারকা অ্যালেক্স ডি  মিনার। দলের পদক জয়ের অন্যতম প্রদান দাবিদার ছিলেন তিনি। কিন্তু অলিম্পিক থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন তিনি।
 

Australian tennis star Alex De Minaur tested positive for covid 19 and miss the tokyo 2020 olympics spb
Author
Kolkata, First Published Jul 17, 2021, 11:47 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টোকিও অলিম্পিক্স শুরুর আগে এবার ধাক্কা খেল অস্ট্রেলিয়ার টোকিওগামী দল। কারণ করোনা আক্রান্ত হলেন অস্ট্রেলিয়া অলিম্পিক দলের তারকা টেনিস প্লেয়ার অ্যালেক্স ডি  মিনার। সেই কারণে টোকিও অলিম্পিক থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন অসি টেনিস তারকা। অস্ট্রেলিয়ার অলিম্পিক দলের দায়িত্বে থাকা ইয়ান চেস্টারম্যান এই খবর সংবাদ মাধ্যমকে জানিয়েছে। দলের পদক জয়ের অন্যতম দাবিদার না যেতে পারায় হতাশ অঅস্ট্রেলিয়ার ক্রীড়া প্রেমিরা।

আরও পড়ুনঃলক্ষ্য অলিম্পিকে সোনা, অপূর্ব ভঙ্গিমায় একমনে প্র্যাকটিস চলছে বঙ্গতনয়া প্রণতির, দেখুন ছবি

অস্ট্রেলিয়ার অন্যতম সেরা টেনিস তারকা অ্যালেক্স। এই বছৎ সিঙ্গেল ও ডাবলস দুই বিভাগেই অলিম্পিকে দেশের হয়ে প্রতিনিধিত্ব করতেন তিনি। কিন্তু করোনা আক্রান্ত হওয়ায় তা আর সম্ভব হচ্ছে না। ইয়ান চেস্টারম্যান বলেছেন,'অ্যালেক্স অলিম্পিকে না যেতে পারায় ওর মতই আমরাও খুব হতাশ। ছোটবেলা থেকেই অলিম্পিকে দেশের হয়ে প্রতিনিধিত্ব করা ও মেডেল জয় স্বপ্ন ছিল অ্যালেক্সের। নিজেকে সেইভাবে তৈরীও করেছিল। কিন্তু এখন আর তা সম্ভব নয়।'

আরও পড়ুনঃটোকিও অলিম্পিক্স শুরুর আগেই জোর ধাক্কা, গেমস ভিলেজেই করোনা আক্রান্ত ১

আরও পড়ুনঃTokyo Olympics: 'অলিম্পিক্স বাতিল করুন', কোভিড পরিস্থিতিতে বিক্ষোভে ফুঁসছে জাপান

উইম্বলডন থেকে ফেরার সময় নেগেটিভ ছিলেন অ্যালেক্স। তারপরই কোভিড ১৯  আক্রান্ত হন তিনি। জানা গিয়েছে, ৯৭ ঘণ্টা ও ৭২ ঘণ্টা অন্তর দুই পিসিআর টেস্টি করিয়েছিলেন অ্যালেক্স। দুর্ভাগ্য বশত দুই টেস্টের রিপোর্টই পজেটিভ এসেছে তার। বর্তমানে আইসোলেশনে রয়েছে টেনিস তারকা। তবে অস্ট্রেলিয়ার অলিম্পিকগামী দলের জাপান যাওয়া নিয়ে কোনও সমস্যা হবে না। কারণ ৫ জুলাই থেকে অ্যালেক্সের সংস্পর্শে আসেননি কোনও অ্যাথলিট। 

Follow Us:
Download App:
  • android
  • ios