Asianet News BanglaAsianet News Bangla

টোকিও অলিম্পিক্সের আনুষ্ঠানিক উদ্বোধন, ভারতীয় দলের মনের জোর বাড়ালেন মোদী

আনুষ্ঠানিক উদ্বোধন হয়ে গেল টোকিও ২০২০ প্যারালিম্পিক্সের। উদ্বোধন অনুষ্ঠান দেখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভারতীয় দলকে শুভেচ্ছা জানালেন মোদী।
 

Tokyo 2020 Paralympics officially inauguration, PM Modi greets Indian team spb
Author
Kolkata, First Published Aug 24, 2021, 7:33 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আনুষ্ঠানিক উদ্বোধন হয়ে গেল টোকিও ২০২০ প্যারালিম্পিক্সের। করোনা আবহে সাড়ম্বরে কিছুটা ঘাটতি ছিল সুরক্ষার কারণে। কমিয়ে দেওয়া হয়েছিল অ্যাথলিট ও অফিসিয়ালসদের সংখ্যা। প্যারালিম্পিক্সের উদ্বোধীন অনুষ্ঠানে মার্চ পাস্টে দেশের পতাকা বহন করেন ২০১৬ রিও প্যারালিম্পিক্সে হাইজাম্পে সোনা জয়ী অ্যাথলিট মারিয়াপ্পন থাঙ্গাভেলু। এছাড়া অংশ নেন সাকিনা খাতুন, জয়দীপ, বিনোদ কুমার ও টেকচাঁদ। এছাড়া মোট ৬ আধিকারিক অংশ নেন মার্চ পাস্টে।

 

 

টোকিও প্যারালিম্পিক্সের উব্দোধনী অনুষ্ঠান দেখেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মার্চ পাস্টে ভারতীয় দলের প্রবেশের সময় উঠে দাঁড়িয়ে হাততালি দিয়ে ভারতীয় দলকে স্বাগত জানান মোদী। সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয় প্রধানমন্ত্রী অফিসিয়াল ট্যইটার হ্যান্ডেলে। সঙ্গে ক্যাপশনে প্রধানমন্ত্রী ভারতীয় দলকে শুভেচ্ছা জানিয়ে লেখেন,'আমি বিশ্বাসী যে প্যারালিম্পিক্সে ভারতীয় দল নিজেদের সেরাটা উজার করে দেবে ও অন্যদেরও অনুপ্রাণিত করবে।'

 

 

 ২০১৬ সালে রিও প্যারালিম্পিক্সে ভারত থেকে মোট ১৯ জন অ্যাথলিট অংশ গ্রহণ করেছিলেন।  ২টি সোনা, ২টি রূপো ও একটি ব্রোঞ্জ পেয়েছিল ভারত। এবার টোকিওতে প্যারালিম্পিক্সের ইতিহাসে সবথেকে বড় দল পাঠিয়েছে ভারত। মোট ৫৪ জন অ্যাথলিট অংশ নিচ্ছেন প্রতিযোগিতায়। ভারতীয় দলকে শুভেচ্ছা জানিয়েছে ক্রীড়া ব্যক্তিত্বরা। গতবারে রেকর্ড ভেঙে নতুন নজির গড়ার বিষয়ে আত্মবিশ্বাসী দেবেন্দ্র ঝাঝারিয়া, মারিয়াপ্পন থাঙ্গাভেলু, সাকিনা খাতুনরা।

Tokyo 2020 Paralympics officially inauguration, PM Modi greets Indian team spb

Follow Us:
Download App:
  • android
  • ios