দেড় মাসও বাকি নেই শুরু হতে টোকিও অলিম্পিক। জোর কদমে প্রস্তুতি চালাচ্ছেন ভারতীয় অ্যাথলিটরা। কোভিড সংক্রমণ কথা ভেবে সকল অ্যাথলিট ও সাপোর্টিং স্টাফদের কোভিড টিকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। কিন্তু করোনা ভাইরাস এবার থাবা বসালো ভারতীয় অলিম্পিক দলে। অলিম্পিকের আগেই করোনা আক্রান্ত হলেন কুস্তিগীর আনশু মালিক। যেই খবর সামনে আসার পরই দুশ্চিন্তা বাড়ল ভারতীয় টিম ম্য়ানেজমেন্টের।

কিছু দিন ধরেই জ্বরে ভুগছিলেন আনশু মালিক। সঙ্গে আরও বেশ কিছু কোভিড উপসর্গ ছিল তার। বুঝতে পেরেই নিজেকে আইসোলেটেড করেন আনশু। একসঙ্গে কোভিড টেস্ট করেন তিনি। রিপোর্ট পজেটিভ আসার পর থেকেই চিকিৎসকদের পরামর্শ মেনে চিকিৎসা চলছে ভারতীয় কুস্তিগিরের। এখন শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে আনশুর। খবর নিয়েছে ভারতীয় অলিম্পিক সংস্থা। তার স্বাস্থের যাবতীয় খবরও রাখা হচ্ছে। কোভিড পজেটিভ হওয়ার কারণে পোলান্ড ওপেন থেকে নাম তুলে নিলেন আনশু।

আনুশু মালিকের পরিবারে আগেই থাবা বসিয়েছিল মারণ ভাইরাস। গত মাসেই আনশুর বাবা-মা করোনায় আক্রান্ত হয়েছিলেন। তবে এখন তারা পুরোপুরি সুস্থ। সেখান থেকেই সংক্রমণ হয়েছে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। ১৯ বছরের আনশু আলমাটিতে অনুষ্ঠিত এশিয়ান অলিম্পিক্সের বাছাই পর্বে টোকিয়ো অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করেছিলেন। এবার কোভিডকে হারিয়ে যাতে তিনি দ্রুত অনুশীলনে ফিরতে পারেন সেই শুভকামনাই করেছে সকলে।