Asianet News BanglaAsianet News Bangla

লভলিনার পর পুজা রানি, পদক জয় থেকে এক ধাপ দূরে ভারতীয় বক্সার

ভারতীয় মহিলা বক্সিংয়ে ফের সাফল্য। প্রথম ম্যাচেই দুরন্ত খেলে জয় পেলেন পুজা রানি। পৌছে গেলেন কোয়ার্টার ফাইনালে। আর এক ম্যাচ জিতলেই পদক নিশ্চিৎ।
 

Tokyo Olympics, pooja rani qualify for quarter final of boxing women's middleweight event spb
Author
Kolkata, First Published Jul 28, 2021, 4:28 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টোকিও অলিম্পিকে ভারতীয় বক্সারদের সাফল্য অব্যাহত। এর আগে বক্সিংয়ে কোয়ার্টার ফাইনাল পৌছেছে ভারতীয় মহিলা বক্সার লভলিনা বরগোহাঁই। পদক জয় থেকে আর মাত্র এক ম্যাচ দূরে রয়েছেন তিনি। এবার লভলিনার পর আরও এক ভারতীয় বক্সার কোয়ার্টার ফাইনালে পৌছে পদক জয়ের আশা জাগালেন। তিনি পুজা রানি। ৭৫ কেজি বিভাগে অলিম্পিক কেরিয়ারের প্রথম ম্যাচে আলজেরিয়ার প্রতিপক্ষকে উড়িয়ে দিয়ে কোয়ার্টারে জায়গা পাকা করে নিলেন পুজা।

 

 

অলিম্পিকের প্রথম ম্য়াচে পুজা রানির প্রতিপক্ষ ছিলেন  আলজেরিয়ার ইচরাক কাইব। সামার গেমসে নিজের কেরিয়ারের প্রথম ম্য়াচে নামার আগে আত্মবিশ্বাস থাকলেও একটু চাপে ছিলেন পূজা। কিন্তু রিঙের ভিতর একবারে স্বমহিমায় পাওয়া গেল ভারতীয় বক্সারকে। পুজার বিরুদ্ধে তেমনভাবে কোনও প্রতিরোধই গড়ে তুলতে পারেনি আলজেরিয়ার প্রতিপক্ষ। ম্যাচে ফলাফলও সেই কথাই বলছে। ৫-০ ব্যবধানে আলজেরিয়ার প্রতিপক্ষকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল পৌছলে পুজা রানি।

 

 

এবার অলিম্পিকে যে সনক বিভাগে ভারতককে খুব শক্তিশালী ধরা হয়েছিল, তার মধ্যে অন্যতম হল বক্সিং। পদক জয়ের অন্যতম দাবিদার মনে করা হচ্ছে ভারতীয় বক্সারদেরব। লভলিনা বরগোহাঁই ৬৯ কেজি বিভাগে ও ৭৫ কেজি বিভাগে পুজা রানি ও মেরি কমরা সেই কাজটাই করে চলেছেন। আর একটি ম্যাচ জিতলেই পদক জয় নিশ্চিৎ হয়ে যাবে লভলিনা ও পুজার। দুই ভারতীয় মহিলা বক্সারে সাফল্য কামনা করছে গোটা দেশ। 


Follow Us:
Download App:
  • android
  • ios