পিঙ্ক বলে শতরানও শীর্ষ স্থান এনে দিতে পারলো না বিরাটকে। আইসিসির টেস্ট ব়্যাঙ্কিংয়ে এখনও দ্বিতীয় স্থানেই রয়ে গেলেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। তবে প্রথম স্থানে থাকা অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান স্টিভ স্মিথের থেকে এখন মাত্র ৩ পয়েন্ট পিছিয়ে আছেন বিরাট। একই সঙ্গে ব্যাটসম্যানদের তালিকায় টেস্ট ব়্যাঙ্কিংয়ে প্রথম দশের মধ্যে স্থান করে নিলেন ভারতীয় ওপেনার মায়াঙ্ক আগরওয়াল। ভারত-বাংলাদেশ টেস্ট ম্যাচ ও নিউজিল্যান্ড-ইংল্যান্ড টেস্ট ম্যাচ শেষ হতেই আইসিসির তরফ থেকে মঙ্গলবার দেওয়া হল নয়া ব়্যাঙ্কিংয়ের তালিকা। আর সেই তালিকায় এবার ১০ জনের মধ্যে জায়গা করে নিলেন মায়াঙ্ক।

দেখুন ভিডিও. ফের শীর্ষে কোহলি বাহিনী, কী অবস্থা টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকার

পিঙ্ক বলে ইডেন গার্ডেন্সে ভারতীয় হিসাবে প্রথম দিন রাতের টেস্টে শতরান করেন বিরাট কোহলি। ব্যাট হাতে অনবদ্য ১৩৬ রানের ইনিংস খেলতে দেখা যায় বিরাটকে। অতীতে আইসিসির টেস্ট ব়্যাঙ্কিংয়ের এক নম্বরে থাকলেও, সেই জায়গাটা মাঝে হারিয়ে ফেলেছিলেন কোহলি। সেই জায়গা দখল করে আছেন অজি ব্যাটসম্যান স্টিভ স্মিথ। তবে শেষ তিন টেস্ট সিরিজে ফের স্মিথের সঙ্গে ব়্যাঙ্কিংয়ে দুরত্ব কমছে কোহলির। এই মুহূর্তে মাত্র ৩ পয়েন্টের ব্যবধান রয়েছে দ্বিতীয় স্থানে থাকা বিরাট ও প্রথম স্থানে থাকা স্মিথের মধ্যে। আগামী টেস্ট সিরিজে ফের একবার আইসিসির শীর্ষ স্থান ফেরোত পেতে দেখা যেতে পারে কোহলিকে। শীর্ষে থাকা স্মিথের রেটিং পয়েন্ট ৯৩১ ও ভারতীয় অধিনায়কের রেটিং পয়েন্ট ৯২৮। এই ব্যবধান এই সিরিজের আগে ২৫ পয়েন্টের থাকলে, এবার সেটা কমে মাত্র ৩ পয়েন্টে এসে দাঁড়িয়েছে।

আরও পড়ুন, আইপিএল পর্যন্ত ধৈর্য ধরুন, ধোনি জল্পনায় জল ঢেলে বললেন রবি শাস্ত্রী

বিরাটের পাশাপাশি টেস্ট ব়্যাঙ্কিংয়ের সেরা দশের মধ্যে এবার জায়গা করে নিলেন মায়াঙ্ক। পর পর দুই সিরিজে দ্বিশতরান করে এই মুহূর্তে ১০ নম্বরে আছেন মায়াঙ্ক। ভারতীয় ওপেনারের পয়েন্ট ৭০০। একই সঙ্গে ৪ ও ৫ নম্বরে রয়েছেন চেতেশ্বর পূজারা। অজিঙ্কা রাহানে। একই সঙ্গে আইসিসি টেস্ট ব়্যাঙ্কিংয়ে বোলারদের বিভাগে উত্থান ঘটেছে ঈশান্ত শর্মা ও উমেশ যাদবের।