Asianet News BanglaAsianet News Bangla

উইম্বলডনের শুরুতে লড়াইয়ের মুখে নাদাল,আর্জেন্টাইন প্রতিপক্ষের বিরুদ্ধে কষ্টার্জিত জয় রাফার

উইম্বলডন ২০২২ (Wimbledon 2022) -এর  শুরুতে কষ্টার্জিত জয় পেলেন রাফায়েল নাদাল (Rafael Nadal)।  আর্জেন্টিনার ফ্রান্সিসকো সেরুন্ডোলোর (Francisco Cerundolo)বিরুদ্ধে ৬-৪, ৬-৩, ৩-৬, ৬-৪ ফলাফলে জয়। দ্বিতীয় রাউন্ডে তিনি খেলবেন রিকার্ডাস বেরাঙ্কিসের বিরুদ্ধে।
 

Wimbledon 2022 Rafael Nadal won first round match of Wimbledon after defeat francisco cerundolo spb
Author
Kolkata, First Published Jun 29, 2022, 12:36 PM IST

ফরাসী ওপেনে চ্যাম্পিয়ন হয়েছেন। মাঝে খুব একটা ঘাসের কোর্টে অনুশীলনের সুযোগ না পাওয়া। তারপরই সরাসরি উইম্বলডনের মঞ্চে নামা। যার প্রভাব লক্ষ্য করা গেল উইম্বলডন ২০২২-এ রাফায়েল নাদালের প্রথম ম্যাচে। জয় পকেটে পুরলেও অনামী আর্জেন্টাইন প্রতিপক্ষের বিরুদ্ধে যথেষ্ট হোঁচট খেতে হল রাফাকে। কঠিন লড়াইয়েরও সম্মখীন হতে হব। খোায়াতে হল একটি সেটও। ঠিক যেভাবে নোভাক জোকোভিচেরও ঘাসের কোর্টে মানিয়ে নিতে কিছুটা সমস্যা হয়েছিল। একটি সেট হেরে ম্যাচ জিততে হয়েছিল। ঠিক একইভাবে আর্জেন্টিনার ফ্রান্সিসকো সেরুন্ডোলোর কাছে একটি সেট হেরে ম্যাচ জিততে হল ২২টি গ্র্যান্ড স্ল্যামের বিজেতাকে। খেলার ফল ৬-৪, ৬-৩, ৩-৬, ৬-৪। দ্বিতীয় ম্যাচ থেকে আর ছন্দে ফেরার বিষয়ে আত্মবিশ্বাসী রাফায়েল নাদাল।

মাঝে করোনার কারণে ২০২০ সালে উইম্বলডন প্রতিযোগিতা হয়নি। যদিও ৩ বছর পর উইম্বলডনে খেলতে নামলেন  নাদাল। প্রতিপক্ষ অনামী হলেও লড়াইটা যে খুব একটা সহজ হবে ততা জানতেন নাদাল। তাই প্রথম থেকেই প্রতিপক্ষকে সমীহ করে একটু সাবধানীভাবে খেলছিলেন রাফা। প্রথন গেমে একে অপরের সার্ভ ভাঙেন নাদাল ও  সেরুন্ডোলা। সমানে সমানে চলছিল ম্যাচ। একটা সময় পর্যন্ত প্রথম সেট কে জিতবে তা নিয়ে ধন্দে ছিলেন অনেকেই। শেষ পর্যন্ত নিজের অভিজ্ঞতার পরিচয় দিয়ে প্রথম সেট ৬-৪ ব্যবধানে জেতেন স্প্যানিশ টেনিস তারকা। দ্বিতীয় সেটে অবশ্য ধীরে ধীরে নিজের খোলস ছেড়ে বেরোন নাদাসল। দ্বিতীয় সেটে লড়াই দেওয়ার চেষ্টা করলেও পেরে ওঠেননি আর্জেন্টাইন প্রতিপক্ষ। শেষ পর্যন্ত ৬-৩ ব্যবধানে সেট জেতেন নাদাল।

 

 

তৃতীয় সেটে কিন্তু অবিশ্বাস্য ঘুড়ে দাঁড়ান আর্জেন্টিনার ফ্রান্সিসকো সেরুন্ডোলো। নাদাল আক্রমণাত্মকভাবে শুরু করলেও পাল্টা লড়াই চালিয়ে যান সেরুন্ডোলো। তৃতীয় সেটে একাধিকবার নাদালের সার্ভিস ভাঙেন তিনি।  এই সময় নাদালের আনফোর্সড এররের সংখ্যা বেড়ে গিয়েছিল। কোনও কিছুই ঠিক হচ্ছিল না। নবম গেমে নিজের সার্ভিস ধরে রেখে নাদালের থেকে এক সেট কেড়ে নেন সেরুন্ডোলো। ৩-৬ ব্যবধানে তৃতীয় সেট জেতেন আর্জেন্টাইন তারকা। চতুর্থ সেটেও কিন্তু নাদালকে প্রতিযোগিতার সামনে ফেলে দিয়েছিলেন সেরুন্ডোলো। দেখে মনে হচ্ছিল এই সেটও তিনিই জিতবেন। পঞ্চম সেট পর্যন্ত খেলা গড়াবে। কিন্তু শেষের দিকে আরও একবার নিজের অভিজ্ঞতার পরিচয় দিয়ে কিস্তিমাত করে দেন নাদাল। ৬-৪ ব্যবধানে সেট ও ম্যাচ জেতেন বিশ্বের সর্বাধিক গ্র্যান্ড স্ল্যামের মালিক। 

আরও পড়ুনঃশুধু টেনিস নয় রূপেও আগুন ঝরান, চিনে নিন এবারের উইম্বলডনে সেরা ৫ হট অ্যান্ড সেক্সি প্লেয়ারদের

আরও পড়ুনঃপ্রকাশ্যে চলবে না উদ্দাম যৌনতা, উইম্বলডনে কঠোর নিয়ম জারি স্থানীয়দের

Follow Us:
Download App:
  • android
  • ios