Asianet News BanglaAsianet News Bangla

স্বর্ণপদক জয়ী ৯৪ বছরের ভগবানী দেবী ফিরলেন দেশে, নাঁচের মধ্যে দিয়ে করলেন বিজয় উৎযাপন

মঙ্গলবার দিল্লি বিমানবন্দরে আসেন এবং এখানে তাঁকে সসম্মানে স্বাগত জানানো হয়। সেই খুশির স্রোতে ভেসে ৯৪ বছরের ভগবানী দেবী আল্পুত। তিনি এই সম্মানে অভিভূত হয়ে বিমানবন্দরেরই নাঁচতে শুরু করেন। এই বয়সেও এমন প্রনোচ্ছ্বলতা মন কেড়ে নেয় দেশবাসীর। 
 

World Masters Athletics Championship gold winner 94 years Bhagwani Devi Dagar celebrate her win by dance BDD
Author
Kolkata, First Published Jul 13, 2022, 11:35 AM IST

তামপেরে অনুষ্ঠিত বিশ্ব মাস্টার্স অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ ২০২২-এ, ভারতের ৯৪ বছর বয়সী দৌড়বিদ ভগবানী দেবী ডাগর ১০০ মিটার স্প্রিন্ট প্রতিযোগিতায় দেশের জন্য স্বর্ণপদক জিতেছেন। এর পরে, তিনি মঙ্গলবার দিল্লি বিমানবন্দরে আসেন এবং এখানে তাঁকে সসম্মানে স্বাগত জানানো হয়। সেই খুশির স্রোতে ভেসে ৯৪ বছরের ভগবানী দেবী আল্পুত। তিনি এই সম্মানে অভিভূত হয়ে বিমানবন্দরেরই নাঁচতে শুরু করেন। এই বয়সেও এমন প্রনোচ্ছ্বলতা মন কেড়ে নেয় দেশবাসীর। 

ভগবানী দেবী ডাগর নাচের মাধ্যমে তাঁর বিজয় উদযাপন করেন। এ সময় ভগবানী দেবী ডাগর বলেন, আমার খুব ভালো লাগছে যে আমি অন্য দেশে একটি পদক এনেছি, আমি আমার দেশকে আরও গর্বিত করবো। ৯৪ বছর বয়সে, ভগবানী দেবী ডাগর ভারতের হয়ে বিশ্ব মাস্টার্স অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে দৌড়ে একটি স্বর্ণপদক এবং শট পুটে একটি ব্রোঞ্জ পদক জিতেছেন। তার স্পিরিট দেখে সবাই অবাক কারণ এই বয়সে যেখানে মানুষ হাঁটতে পারে না, তিনি সেখানে বিশ্ব মাস্টার্স অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে মাত্র ২৪.৭৪ সেকেন্ডে ১০০ মিটার দৌড় শেষ করেছেন।


ভগবানী দেবীর এই কৃতিত্বের পরে, ক্রীড়া মন্ত্রক টুইট করে লিখেছে যে এটি সত্যিই একটি প্রশংসনীয় প্রচেষ্টা। বিশ্ব মাস্টার্স অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ ২৯ জুন থেকে ১০ জুলাই তামপেরে অনুষ্ঠিত হয়েছিল। এটি একটি বিশ্ব চ্যাম্পিয়নশিপ-ক্যালিবার ইভেন্ট যা ৩৫ বছর বা তার বেশি বয়সী পুরুষ ও মহিলা ক্রীড়াবিদদের জন্য অ্যাথলেটিক্স (ট্র্যাক এবং ফিল্ড) খেলার জন্য।

 

আরও পড়ুন-  ৯৪ বছরের 'যুবতী', বিশ্ব অ্যাথলেটিক্সে একটি সোনা ও দুটি ব্রোঞ্জ জিতলেন ভগবানী দেবী

আরও পড়ুন- ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে নিয়ে তাদের কী সিদ্ধান্ত, জানিয়ে দিলেন ম্যান ইউ কোচ

আরও পড়ুন- এবার বিরাট কোহলির অফ ফর্ম প্রসঙ্গে মুখ খুললেন সুনীল গাভাসকর, কী বললেন তিনি

ভগবানী দেবীকে অভিনন্দন জানিয়েছেন মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর
হরিয়ানার রাজ্যপাল বান্দারু দত্তাত্রেয় এবং মুখ্যমন্ত্রী মনোহর লাল খাট্টার ফিনল্যান্ডে অনুষ্ঠিত ২০২২ বিশ্ব মাস্টার্স অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে পদক জেতার জন্য ভগবানী দেবীকে অভিনন্দন জানিয়েছেন। সিএম খট্টর বলেছেন- ৯৪ বছর বয়সে তিনি সারা বিশ্বের অনুপ্রেরণার উৎস হয়ে উঠেছেন। তাঁর এ অর্জন তরুণদের মধ্যে উৎসাহ বাড়াবে। ভগবানী দেবী আবারও প্রমাণ করেছেন যে জীবনে কোনও কিছু অর্জনে বয়স কোখনোই বাধা দাঁড়াতে পারে না।

Follow Us:
Download App:
  • android
  • ios