অস্ট্রেলিয়ান তরুণ ক্রিকেটারদের বিরুদ্ধে উঠলো গুরুতর অভিযোগ। ভারতীয় ভক্তদের-কে বিদ্রুপ করে বিপাকে জড়ালেন তারা। ঘটনাটি ঘটে ভারত অস্ট্রেলিয়া কোয়ার্টার ফাইনালের আগে। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত এবং অস্ট্রেলিয়া। তার আগের দিন অস্ট্রেলিয়া দলের এক খেলোয়াড় ফ্রেশার ম‍্যাকগার্ক ইনস্টাগ্রামে একটি পোস্ট করেন। পোস্টটিতে তিনি লেখেন "কোয়ার্টার ফাইনাল, আমরা আসছি"। এই পোস্টটির কমেন্ট সেকশন ঘিরেই গড়ে ওঠে বিতর্ক।

পোস্টটির কমেন্ট সেকশনে কমেন্ট করেন ফ্রেশারের সতীর্থ ব্যাটসম্যান অলি ডেভিস, লিয়াম স্কট, লাচেন হার্নি-রা। তারা সেই কমেন্টগুলি করেন ভারতীয় ভক্তদের ভাঙা ভাঙা ইংরেজি কে নকল করে। স্পষ্ট বোঝা যায় কমেন্ট গুলি আসলে ব্যাঙ্গ করে করা। এতেই ক্ষুব্ধ হয় ভারতীয় ভক্তরা। 

এরপর ম্যাচে ভারতের কাছে হারতে হয় অস্ট্রেলিয়াকে। প্রিয়ম গর্গের নেতৃত্বাধীন ভারতীয় দল অস্ট্রেলিয়াকে হারায় ৭৪ রানে। অসাধারণ বোলিং করেন পেসার কার্তিক ত্যাগী। রান তাড়া করতে নেমে তার বোলিংয়ের সামনে ছত্রভঙ্গ হয়ে যায় অস্ট্রেলিয়ান ব‍্যাটিং লাইনআপ। এর পরে পালটা জবাব দিতে শুরু করেন ভারতীয় ভক্তরা। ভেসে আসতে থাকে নানান বাঁকা মন্তব্য। বাধ্য হয়ে পোস্টটির প্রাইভেসি পরিবর্তন করতে বাধ্য হয় ক্রিকেট অস্ট্রেলিয়া। ফ্রেশার ম্যাকগার্ক পরে তাদের ভুল স্বীকার করেন। বিশ্বকাপ থেকে ছিটকে গিয়ে যে তারা সকলেই হতাশ তাও জানান ফ্রেশার।