Asianet News BanglaAsianet News Bangla

আইফোন ব্যবহারকারীদের জন্য সুখবর, চালু হল তিনটি নতুন পেমেন্ট মোড

আই ফোন ব্যবহারকারীদের অ্যাপ সাবস্ক্রিপশন কেনা, ইন-অ্যাপ পেমেন্ট এবং আরও অনেক কিছু করার জন্য তাদের ক্রেডিট বা ডেবিট কার্ডের বিবরণ যোগ করতে হত। তবে এখন থেকে তা করতে হবে না।

Apple users now have three new payments modes for App Store-related payments in India bpsb
Author
Kolkata, First Published Aug 2, 2021, 7:42 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অ্যাপল ব্যবহারকারীদের (Apple users) এখন ভারতে অ্যাপ স্টোর (App Store) সম্পর্কিত পেমেন্টের জন্য তিনটি নতুন পেমেন্ট মোড রয়েছে। এখনও পর্যন্ত, আই ফোন ব্যবহারকারীদের অ্যাপ সাবস্ক্রিপশন কেনা, ইন-অ্যাপ পেমেন্ট এবং আরও অনেক কিছু করার জন্য তাদের ক্রেডিট বা ডেবিট কার্ডের বিবরণ যোগ করতে হত। তবে এখন থেকে তা করতে হবে না। এখন ইউপিআই অ্যাকাউন্টে বিস্তারিত তথ্য দিলেই পাওয়া যাবে টাকা লেনদেনের সুযোগ। আইক্লাউড সাবস্ক্রিপশন বা পেড অ্যাপের অটো রিনিউয়ালের জন্য ইউপিআই, রুপে (RuPay) ও নেট ব্যাংকিং-এর মতো তিনটি পেমেন্ট মেথডের সুবিধা পাবেন। 

ভারতের আইফোন ব্যবহারকারীদের জন্য বিশেষ বার্তা দিয়েছে অ্যাপল। সংস্থাটি জানিয়েছে “New ways to pay for the content you love. You can now use UPI, RuPay cards, and net banking to pay on the App Store.” আরেকটি বার্তায় অ্যাপল জানিয়েছে ব্যাবহারকারীরা কীভাবে সুবিধাজনক পেমেন্ট মোড যুক্ত করতে পারে। নতুন পেমেন্ট মোড দেখার জন্য, ব্যবহারকারীদের আইওএস, আইপ্যাড বা ম্যাকের সর্বশেষ সংস্করণে আপডেট করতে হবে।

আপনার আইফোন, আইপ্যাডে কীভাবে আপনি একটি নতুন পেমেন্ট মোড যুক্ত করতে পারেন তা এখানে দেখে নিন-

১. আপনার আইফোন বা আইপ্যাডের সেটিংস মেনুতে যান

২. স্ক্রিনের ওপরে দেখানো অ্যাপল আইডিতে ট্যাপ করুন

৩. পেমেন্ট এবং শিপিং অপশনটি নির্বাচন করুন এবং আপনার অ্যাপল আইডি ক্রেডেনশিয়ালসগুলি দিন। কারণ অ্যাপল আপনাকে সাইন ইন করতে বলবে। তার জন্য এই ক্রেডেনশিয়ালসগুলি জরুরি। 

৪. নতুন পেমেন্ট মোড অ্যাড করার জন্য ট্যাপ করুন অ্যাড পেমেন্ট মেথডে।

৫. অ্যাপল আপনাকে আপনার UPI বা RuPay এর বিশদ বিবরণ যোগ করতে, পদক্ষেপগুলি অনুসরণ করতে এবং তথ্য পূরণ করতে সাহায্য করবে

৬. অ্যাপল ব্যবহারকারীরা এডিট অপশনে গিয়ে ফোনে থাকা পেমেন্ট মেথড সরিয়ে ফেলতে পারেন। অ্যাপল আইডিতে একাধিক পেমেন্ট মেথড যোগ করতে পারেন। 

আপনি আপনার ম্যাকবুক ব্যবহার করে নতুন পেমেন্ট মোড যোগ করতে পারেন। ম্যাক ব্যবহার করে আপনি কিভাবে আপনার অ্যাকাউন্টে RuPay বা UPI যোগ করতে পারেন তা এখানে দেখে নিন। 

অ্যাপ স্টোরে যান এবং সাইন-ইন বোতামটি ব্যবহার করে আপনার অ্যাপল আইডি এবং পাসওয়ার্ড লিখুন।
ভিউ ইনফরমেশনে যান এবং তারপর পেমেন্ট ম্যানেজ করুন -এ ট্যাপ করুন।
পেমেন্ট পদ্ধতি যোগ করুন এবং তারপর পেমেন্ট যোগ করুন। একই ধাপ অনুসরণ করে, আপনি আপনার UPI, Rupay বা নেট ব্যাংকিং অ্যাকাউন্টের বিবরণ যোগ করতে পারেন। 

আপনি এই লিঙ্কে ক্লিক করে একটি নতুন পেমেন্ট পদ্ধতি যোগ করতে পারেন- https://learn.applepay.apple/indiapaymentmethods। সেট-আপ নাও অপশনে যান এবং আপনার অ্যাপল আইডিতে একটি নতুন পেমেন্ট মোড যুক্ত করার ধাপগুলি অনুসরণ করুন।

Follow Us:
Download App:
  • android
  • ios