Asianet News BanglaAsianet News Bangla

PUBG New State-নতুন মোড়কে পুরোনো স্বাদ, অ্যান্ড্রয়েড ও আইওএসে মিলবে পাবজি নিউ স্টেট

গেম প্লে নয়। সবচেয়ে বড় পরিবর্তন হল Google-ভিত্তিক লগইন। আর তারই সঙ্গে 'সেভ গেম'-এর নয়া অপশন।

Bring Back PUBG New State
Author
Kolkata, First Published Nov 11, 2021, 7:15 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

নতুন মোড়কে পুরনো স্বাদ বোধয় একেই বলে। ফের হাতের মুঠোয় এসে গেছে পাবজি(PUBG)। এই খেলার জনপ্রিয়তা নিয়ে আজ আর আলাদা করে বলার অবকাশ রাখে না। এবার গেম প্লে নয়(Gameplay), সবচেয়ে বড় পরিবর্তন হল Google-ভিত্তিক লগইনে। আর তারই সঙ্গে 'সেভ গেম'-এর নয়া অপশন। ইতিমধ্যেই PUBG নিউ স্টেটের ডাউনলোড শুরু হয়ে গিয়েছে। গেমটি Google Play-তে লাইভ। প্রতিশ্রুতি অনুযায়ী, ডাউনলোড এবং গেম প্লে সম্পূর্ণ বিনামূল্যে। বেশিরভাগ অ্যান্ড্রয়েড ডিভাইসে, Google Play ১.৪ GB-র ডাউনলোড অপশন এসে গিয়েছে। গেমটি ইনস্টল করার পরে গড়ে ২৫০ MB মতো অ্যাডিশনাল ফাইল ডাউনলোড করতে হবে। তাই ডাউনলোডের দিন ওয়াইফাই বা অতিরিক্ত ডেটার ব্যবস্থা রাথা বাঞ্ছনীয়। এখনও পর্যন্ত ক্র্যাফটনের অন্যান্য গেমগুলিতে গেমপ্লে এবং রেজিস্ট্রেশনের জন্য অনলাইনে Facebook লগইনের করতে হত। PUBG নিউ স্টেটে সেটা একেবারে বদলে গেছে। এখানে Google অ্যাকাউন্টের মাধ্যমে লগইন করার অপশন দেওয়া হয়েছে। গত কয়েক মাস ধরেই প্রি অর্ডারে ছিল PUBG New State।

প্রি-বুকিং করা গেমাররা লগ ইন করার সঙ্গে সঙ্গে একস্ট্রা গিফটও পাচ্ছেন। উপহার হিসাবে তাঁরা পেয়েছেন ইন-গেম কয়েন ও কোনও সারপ্রাইজ ইন গেম এলিমেন্টও। আপাতত PUBG নিউ স্টেটে শুধুমাত্র গেমপ্লের ব্যটেল রয়্যাল মোড রয়েছে। ৮x৮ সাইজের Troi ম্যাপ ডিফল্ট। সঙ্গে নিয়ে এসেছে টার্মস, ড্রোন আর অতিরিক্ত বন্দুক। এছড়াও ডাউনলোড এবং খেলার জন্য তিনটি অতিরিক্ত ম্যাপ পাওয়া যাবে। এর মধ্যে রয়েছে সবার পরিচিত ইরাঞ্জেল। সেই সঙ্গে স্টেশন এবং আরও একটি ম্যাপ দেওয়া হচ্ছে। গ্রাফিক্স(Graphic) আগের তুলনায় আরও ভাল।

Football Club-মোবাইল গেম ও মাদকের হাত থেকে বাঁচতে অভিনব উদ্যোগ,তৈরি ফুটবল ক্লাব

 তবে বহু প্লেয়াররা সার্ভারের কানেকশান নিয়ে সমস্যার সম্মুখীন হচ্ছেন বলে জানিয়েছেন। ক্রাফটন এখনও এই বিষয়ে মন্তব্য করেনি। এছাড়াও উল্লেখযোগ্য, PUBG নিউ স্টেট(PUBG New State) আসা সত্ত্বেও, Krafton ভারতে BGMI-এর পরিষেবা চালিয়ে যাবে। আপডেটও প্রকাশ করবে। ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়াতে কোনও পরিবর্তন হবে না। গেমিংয়ের জগতে একটি বিজিএমআই লাইট আসবে বলে কানাঘুষো শোনা যাচ্ছে। এই মুহুর্তে অ্যান্ড্রয়েড ও আইএসও-তে পাবজি নিউ স্টেট ডাউনলোড করা যাবে। এই পাবজি মোবাইলের ট্রু স্পিরিটেড ভার্সানই হল পাবজি নিউ স্টেট(PUBG New State)। উল্লেখ্য, অতিমারি কোভিড পরিস্থিতি অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠেছিল এই পাবজি। করোনাকালে গৃহবন্দী জীবনে বিনোদনের অন্যতম সাক্ষী ছিল এই পাবজি। ঘরে বসে গ্রুপ নিয়ে খেলার মজা উপভোগ করত জেন ওয়াই।

 

 

Follow Us:
Download App:
  • android
  • ios