Reliance Jio-তে আবারও ভয়েস কল হল একেবারে বিনামূল্যে। Jio গ্রাহকগণ ১ জানুয়ারি থেকে তাদের ফোন থেকে বিনামূল্যে ভয়েস কল করতে সক্ষম হবেন।  Reliance Jio এই বিষয়ে একটি বিবৃতি জারি করে জানিয়েছে যে, অফ-নেট ঘরোয়া কল বিনামূল্যে করার বিষয়েও নজর দেবে। আইইউসি চার্জ শেষ হওয়ার পরে দেশীয় ভয়েস কলগুলি বিনামূল্যে করা হবে। ২০২১ সালের ১ জানুয়ারি থেকে সমস্ত কল আবার বিনামূল্যে করা হবে। Jio-র এই খবরের পর অন্যান্য টেলিকম সংস্থা ভারতী এয়ারটেলের শেয়ারের দাম ২ শতাংশেরও বেশি কমেছে।

আরও পড়ুন- খাঁটি সোনার airpods বাজারে আনতে চলেছে Apple, দাম শুনলে চমকে যাবেন

এখন Jio গ্রাহকদের নতুন বছর থেকে কোনও নেটওয়ার্কে কল করার জন্য অর্থ প্রদান করতে হবে না। এই সুবিধাটি সারা দেশের যে কোনও অঞ্চলের জন্য হবে। বর্তমানে, আইইউসি সিস্টেম গ্রাহকদের অফ-নেট ভয়েস কলের জন্য টাকা দিতে হত। ২০১২ সালের সেপ্টেম্বরে, ভারতের টেলিকম রেগুলেটরি অথরিটি আই-সি-কে মোবাইল-টু-মোবাইল কলগুলির জন্য জানুয়ারির ২০২০ সালের শেষ পর্যন্ত বাড়িয়েছে। এর পরে, Jio তার গ্রাহকদের অফ-নেট ভয়েস কলগুলির জন্য চার্জ শুরু করে। তবে, Jio  করা চার্জটি আইইউসি চার্জের সমান ছিল।

আরও পড়ুন- একেবারে সাধ্যের মধ্যে আকর্ষণীয় ফিচার, লঞ্চ হল Huawei Enjoy 20 SE

সংস্থাটি আরও স্পষ্ট জানিয়েছে যে Jio নেটওয়ার্কে অন-নেট ঘরোয়া কলগুলি এখনও সম্পূর্ণ বিনামূল্যে। সংস্থাটি বলেছিল, "Reliance Jio ভিওএলটিইয়ের মতো উন্নত প্রযুক্তির সুবিধা সাধারণ ভারতীয় নাগরিকদের কাছে আনতে প্রতিশ্রুতিবদ্ধ।" Reliance Jio অক্টোবর মাসে ২২ লক্ষেরও বেশি গ্রাহক যুক্ত করেছে। এর পরে, সংস্থার মোট গ্রাহক সংখ্যা ৪০.৬৩ কোটি ছাড়িয়েছে। Jio ওয়্যারলেস বিভাগে সর্বাধিক ২,৪৫,৯১২ গ্রাহক যুক্ত করেছে। এর পরে, ভারতী এয়ারটেল একটি নির্দিষ্ট লাইন সংযোগের মাধ্যমে ৪৮,৩৯৭ গ্রাহককে সংযুক্ত করেছে।