চায়না স্মার্টফোন নির্মাতা সংস্থা  Honor, ১০ নভেম্বর বুধবার লাইট স্মার্টফোনটি ১০ ​​নভেম্বর লঞ্চ করা হবে। এটি সংস্থার একটি ডিজিটাল ইভেন্ট হবে। সংস্থাটি এর দাম এবং নির্দিষ্টকরণ সম্পর্কে কোনও তথ্য প্রকাশ্যে আনেননি। Honor 9X Lite- এর সাফল্যের পরে 10X লাইট চালু হচ্ছে বলে মনে করা হয়। এই ফোনের সঙ্গে সম্পর্কিত বিশদগুলিও এর আগে ফাঁস হয়েছে।

আরও পড়ুন- দুর্দান্ত অফার, একসঙ্গে ৮ জনের ফ্যামিলি প্ল্যান নিয়ে হাজির

সংস্থার চালান অনুসারে, এই Honor 10X স্মার্টফোনটি ১০ ​​নভেম্বর ভারতীয় সময় সন্ধ্যা সাড়ে ৬ টায় লঞ্চ হবে। এই ভার্চুয়াল ইভেন্টটি কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে সরাসরি হবে। বর্তমানে এর দাম এবং বিস্তারিত সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করা হয়নি। রাশিয়ান ওয়েবসাইট অনুসারে, এই ফোনটি পাঞ্চ-হোল ক্যামেরার নকশা পাবেন এবং এটি সবুজ এবং বেগুনি রঙে লঞ্চ হবে। www.hihonor.com ওয়েবসাইট অনুসারে, সৌদি আরবে এই স্মার্টফোনটির দাম ভারতীয় মুদ্রায় প্রায় ১৫,৯০০ টাকা। এমন পরিস্থিতিতে, ভারতে-এর ১২৮ জিবি ভেরিয়েন্টের দাম ১৫ হাজারেরও কম হতে পারে।

আরও পড়ুন- ২ বছর পর 'মেড ইন ইন্ডিয়া' স্মার্টফোন নিয়ে বাজারে ফিরছে মাইক্রোম্যাক্স, রইল বিস্তারিত

Honor 10 X Lite স্পেসিফিকেশন-

Honor 10 X Lite এই স্মার্টফোনটি Android 10 ভিত্তিক Honor ম্যাজিক UI ৩.১ অপারেটিং সিস্টেমে চলবে। ১০৮০x২৪০০ Pixl রেজোলিউশন সহ ফোনটি ৬.৬৭-ইঞ্চি আইপিএস ভিত্তিক এলসিডি ডিসপ্লে থাকতে পারে। ফোনটি ৪ জিবি RAM এবং কিরিন ৭১০ এ প্রসেসরের সঙ্গে ১২৮ GB অনবোর্ড স্টোরেজের মধ্যে হতে পারে। মাইক্রো এসডি কার্ডের সাহায্যে স্টোরেজ বাড়ানো যেতে পারে।

কোয়াড-রিয়ার ক্যামেরাটি ফটোগ্রাফির জন্য ফোনে সেটআপ করা হয়েছে। এটি একটি ৪৮-মেগাপিক্সেল প্রাইমারী স্নাপার, একটি ৮-মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড এঙ্গেল লেন্স, একটি ২-মেগাপিক্সেল ম্যাক্রো শ্যুটার এবং একটি ২-মেগাপিক্সেল গভীরতার সেন্সর পাবেন। সেলফি প্রেমীদের জন্য থাকবে ৮ এবং মেগাপিক্সেলের পাঞ্চ হোল ক্যামেরা। ফোনটিতে ৫০০০ mAh ব্যাটারি পাওয়া যাবে যা ২২.৫ W দ্রুত চার্জিংয়ে সহায়তা করবে। সংযোগের জন্য এটি ব্লুটুথ ৫.১, ২.৪ গিগাহার্টজ ওয়াই-ফাই, এলটিই, ৩.৫ মিমি হেডফোন জ্যাক, ইউএসবি টাইপ-সি পোর্টের মতো বিকল্পগুলি পাওয়া যাবে।