মোবাইলের প্রতিযোগীতায় বেশ জনপ্রিয় স্মার্টফোনের এই কোম্পানি। এই সংস্থার একের পর এক স্মার্টফোন ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে গ্রাহকদের মধ্যে। স্টাইলিশ লুক-সহ উন্নতমানের ফিচার এই ফোন জনপ্রিয় হওয়ার অন্যতম কারণ। সম্প্রতি লঞ্চ হল হুয়াওয়েই নতুন স্মার্টফোন নোভা লাইট থ্রি-এর স্মার্টফোন। এর আগেই হুয়াওয়েই এর পিফোর্টি স্মার্টফোনটি লঞ্চ হয়েছে। এবার তার লাইট ভার্সনটি আসতে চলেছে বাজারে। 

হুয়াওয়েই নোভা লাইট থ্রি স্মার্টফোন লঞ্চের পরেই আগ্রহী গ্রাহকেরা এই ফোনের বিস্তারিত জানার জন্য ঢুঁ মেরেছেন সংস্থার অফিশিয়াল ওয়েবসাইটে। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে সম্প্রতি চিনে এই ফোনই হুয়াওয়েই এর পিফোর্টি স্মার্টফোনটি নামে লঞ্চ হয়েছে। সংস্থাটি ইতিমধ্যে বিশ্বব্যাপী এই স্মার্টফোনটি চালু করেছে। এটি দুটি রঙের ভেরিয়েন্টে উপলভ্য। ফোনটি ডুয়াল রিয়ার ক্যামেরা, ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের মতো বৈশিষ্ট্যযুক্ত। এখন জেনে নেওয়া যাক হুয়াওয়েই নোভা লাইট থ্রি স্মার্টফোনের বিস্তারিত ফিচারগুলি।

হুয়াওয়েই নোভা লাইট থ্রি স্মার্টফোনে অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে গুগলের অ্যান্ড্রয়েড ৯ সহ ইএমইউআই ৯.১ এ  সহ অক্টাকোর প্রসেসর-এর সিপিউ। এই স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে নন রিমুভেবল ৩৪০০ এমএএইচ এর ব্যাটারি। হুয়াওয়েই নোভা লাইট থ্রিই স্মার্টফোনে রয়েছে ৬.২১ ইঞ্চির ডিসপ্লে। এই স্মার্টফোনে থাকছে ৪ জিবি ব়্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ক্যাপাসিটি। মেমোরি কার্ডের সাহায্যে ফোনের স্টোরেজ ৫১২ জিবি বাড়ানো যেতে পারে। এই ফোন অরোরা ব্লু এবং মিডনাইট ব্ল্যাকের ভেরিয়েশনে পাওয়া যাবে।

 হুয়াওয়েই নোভা লাইট থ্রি স্মার্টফোনে সেলফি ক্যামেরার জন্য রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। প্রাইমারি ক্যামেরায় থাকছে ১) ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ২ মেগাপিক্সেলে আল্ট্রা ওয়াইড সেন্সার সহ এলইডি ফ্ল্যাশ ও এইচডিআর প্যানোরোমার সুবিধা।  সুরক্ষার জন্য, এতে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। এতে ৪ জি, ভিওএলটিই, ওয়াইফাই ৫, ব্লুটুথ ৪.২, জিপিএস, নিকট ফিল্ড যোগাযোগ (এনএফসি) মতো বৈশিষ্ট্য রয়েছে। হুয়াওয়েই নোভা লাইট থ্রি স্মার্টফোন-এর দাম চিনের বাজারে 24,800 ইয়েন ভারতীয় মূল্যে যা প্রায় ১৭,৫০০ টাকা।