Infinix সংস্থা ১৬ ডিসেম্বর বুধবার ভারতে তার নতুন বাজেট স্মার্টফোন Infinix Smart HD 2021 লঞ্চ করতে প্রস্তুত। এই ফোনের লঞ্চ হল দুপুর বারোটায়। ফোনের টিজারটি প্রকাশিত হয়েছে অনেক আগেই, যেখানে ফোনটির কয়েকটি বৈশিষ্ট্য এবং দাম জানা গিয়েছে। ফ্লিপকার্টের তালিকা এবং সংস্থার টুইটারে প্রদত্ত তথ্য অনুযায়ী Infinix Smart HD 2021 এর দাম পড়বে মাত্র ৫,৯৯৯ টাকা। জেনে নেওয়া যাক এই ফোনের বিস্তারিত স্পেসিফিকেশন-

আরও পড়ুন- অবিশ্বাস্য, একেবারে জলের দরে 4G ফোন, লঞ্চ হল Nokia C1 Plus 4G

Infinix HD Smart  2021 এ থাকছে ৬.১-ইঞ্চি আইপিএস HD+ ডিসপ্লে। যা ৭২০x১৫৬০ পিক্সেল রেজোলিউশন সহ আসবে। এই ফোনটিতে ২ GB RAM এবং 32 GB ইন্টারন্যাল স্টোরেজ দেওয়া হবে। বর্তমানে এই ফোনের প্রসেসর সম্পর্কে কোনও তথ্য পাওয়া যায়নি। প্রয়োজনে মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ফোনের মেমরি 256 GB পর্যন্ত বাড়ানো যেতে পারে। এই ফোনটি অ্যান্ড্রয়েড 10GO সংস্করণ অপারেটিং সিস্টেমে কাজ করবে।

আরও পড়ুন- মোবাইল গেমে বুঁদ ৬ বছরের শিশু, মায়ের ক্রেডিট কার্ড থেকে ওড়াল ১২ লক্ষ টাকা

ক্যামেরা হিসাবে, এই ফোনে একটি ৮ মেগাপিক্সেল ক্যামেরা থাকবে। এই একক ক্যামেরাটি স্কোয়ার শেপ ক্যামেরা মডিউলের অভ্যন্তরে স্থির করা হয়েছে। সেলফি নিয়ে কথা বললে গ্রাহকদের এই ফোনে একটি ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হবে। বিশেষ বিষয় হল এই ফোনের ক্যামেরায় ১০৮০ পিক্সেল রেজোলিউশনের ভিডিও রেকর্ডিং ৩০ fps এ করা যেতে পারে।

 

এখন ফোনের সর্বাধিক বিশেষ বৈশিষ্ট্যগুলি নিয়ে কথা বলুন, তাই এটির ব্যাটারি হিসেবে এটিতে ৫০০০ mAh ব্যাটারি রয়েছে। এটি ৫W দ্রুত চার্জিংয়ের সাথে আসে। কানেকটিভিটির কথা বলতে গেলে এই ফোনে ব্লুটুথ, ওয়াই-ফাই ৮০২.১১ B/G/N, মাইক্রো ইউএসবি পোর্ট এবং ৩.৫ মিমি হেডফোন জ্যাকের মতো বৈশিষ্ট্য রয়েছে।