HMD Global বাজারে আনছে তার নতুন স্মার্টফোন Nokia C1 Plus 4G।  সংস্থার এই নতুন ফোনটি গত বছর লঞ্চ হওয়ার কথা ছিল। সস্তার এই স্মার্টফোন Nokia C1 এর একটি আপগ্রেড সংস্করণ। Nokia C1 Plus ও একটি এন্ট্রি স্তরের স্মার্টফোন, যার দাম খুব কম রাখা হয়েছে। এই ফোনের বিশেষ বিষয়টি হল বাজেটের সীমা থাকা সত্ত্বেও এই ফোনের ফিচার নিয়ে কোনও আপস করা হয়নি। এটি একটি 4G ফোন এবং অ্যান্ড্রয়েড 10 Go সংস্করণে কাজ করে। আসুন জেনে নিই ফোনের পুরও স্পেসিফিকেশন।

আরও পড়ুন- মোবাইল গেমে বুঁদ ৬ বছরের শিশু, মায়ের ক্রেডিট কার্ড থেকে ওড়াল ১২ লক্ষ টাকা

Nokia C1 Plus বৈশিষ্ট্যগুলি হল, এই নতুন ফোনে সেল ডিসপ্লেতে ৫.৪৫ ইঞ্চি HD+ রয়েছে। এই ফোনের দিক অনুপাত ১৮:৯। ডিভাইসের বিল্ড কোয়ালিটি বেশ ভাল এবং এর পলিকার্বোনেট বডি এটিকে বেশ শক্তিশালী করে তোলে। এই ফোনটি ১ GB RAM এবং ১৬ GB ইন্টারন্যাল স্টোরেজ সহ আসে। OS হিসাবে, অ্যান্ড্রয়েড ১০ Go সংস্করণ এই ফোনে উপলব্ধ। এই ফোনে ১.৪ GHz এর কোয়াড-কোর প্রসেসর রয়েছে। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ফোনের স্মৃতি ১২৮ GB পর্যন্ত বাড়ানো যেতে পারে। 

আরও পড়ুন- আকর্ষণীয় লুক ও দুর্দান্ত ফিচার, ভারতের বাজের লঞ্চ হতে চলেছে Redmi 9 Power

ক্যামেরা হিসাবে, Nokia C1 Plus এর পিছনে ফ্ল্যাশ এবং HD আর ইমেজিং সমর্থন সহ একটি ৫-মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। সেলফি তোলার জন্যও এই ফোনে একটি ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। এই ফোনে রয়েছে ২৫০০ mAh ব্যাটারি দেওয়া হয়েছে। 5V/1A রেটেড চার্জার সহ আসা এই ব্যাটারিটি প্রায় এক দিন ব্যাকআপ দেয়। Nokiaর ফোনের দাম ৬৯ ইউরো। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৬১৭০ টাকা। সংস্থাটি জানিয়েছে যে আগামী কয়েক দিনের মধ্যে এই ফোনের সেল শুরু হবে। সংস্থাটি এই স্মার্টফোনটি কোন বাজারে উপলভ্য করতে চলেছে, সে সম্পর্কে এখনও কোনও তথ্য দেওয়া হয়নি।