Jio 5G লঞ্চ, 5G আসার পরে এই ৫টি পরিবর্তন দেখা যাবে

| Oct 05 2022, 04:24 PM IST

Jio 5G লঞ্চ, 5G আসার পরে এই ৫টি পরিবর্তন দেখা যাবে

সংক্ষিপ্ত

5G পরিষেবা দেশের অর্থনীতির জন্য আরও ভাল বিকল্প হিসাবে প্রমাণিত হতে পারে। কিন্তু 5G আসার পরে ভারতীয়দের জীবনে কী পরিবর্তন আসতে পারে সে সম্পর্কে জেনে নিন।
 

মোবাইল ইন্ডিয়া কংগ্রেস ২০২২-এ, প্রধানমন্ত্রী মোদি শনিবার নিজেই 5G প্রযুক্তি চালু করেছেন এবং তার কয়েকদিন পরে রিলায়েন্স জিও তার 5G পরিষেবা চালু করার ঘোষণা দিয়েছে। 5G চালু হওয়ার পরে, ভারতে প্রযুক্তির একটি নতুন অধ্যায় লেখা হবে এবং লোকেরা আরও সুবিধা পাবে। এর পাশাপাশি, 5G পরিষেবা দেশের অর্থনীতির জন্য আরও ভাল বিকল্প হিসাবে প্রমাণিত হতে পারে। কিন্তু 5G আসার পরে ভারতীয়দের জীবনে কী পরিবর্তন আসতে পারে সে সম্পর্কে জেনে নিন।

Jio 5G-এর পরে এই পরিবর্তনগুলি দেখা যাবে
5G চালু হওয়ার পর ইন্টারনেটের গতি সবচেয়ে বড় এবং প্রথম পরিবর্তন। 5G এর সাহায্যে, ইন্টারনেটের গতি প্রতি সেকেন্ডে ১০ জিবি পর্যন্ত স্পর্শ করতে পারে, যেখানে 4G-এর সর্বোচ্চ গতি ১০০ Mbps পর্যন্ত পৌঁছাতে পারে।
5G প্রযুক্তি কম লেটেন্সিতে কাজ করবে। লেটেন্সি মানে মোবাইল টাওয়ার থেকে ডিভাইসে নেওয়া সময়। কম লেটেন্সি মানে এটি ডিভাইসের সঙ্গে দ্রুত সাড়া দেবে।
5G এর সাহায্যে, লোকেরা প্রত্যন্ত জায়গাগুলিতে দুর্দান্ত ইন্টারনেট কভারেজ পেতে পারে। এর পাশাপাশি এটি শক্তির দক্ষতা বাড়াতেও কাজ করবে। এছাড়া এটি নেটওয়ার্কের দক্ষতা বাড়াতেও কাজ করবে।

Subscribe to get breaking news alerts

আরও পড়ুন- পুজোয় নতুন ফোন কেনার পরিকল্পনা করছেন, এই ৩টি মোবাইল আগামী সপ্তাহে ভারতে এসেছে

আরও পড়ুন- একেবারে জলের দর, পুজোর আগে বাজার গরম করতে Realme Narzo আনল আট হাজারের ফোন

আরও পড়ুন- Noise ColorFit Ultra 2 Buzz ভারতে লঞ্চ হয়েছে, জেনে নিন এর দাম ও স্পেসিফিকেশন

5G এর সাহায্যে আধুনিক প্রযুক্তি উপকৃত হবে, যেমন VR হেডসেট, অগমেন্টেড রিয়েলিটি AR এবং অন্যান্য অনেক প্রযুক্তি। এই প্রযুক্তি অনেক সেক্টরকে উপকৃত করতে পারে।
5G-এর সাহায্যে, ইন্টারনেট অফ থিংস প্রযুক্তির সঙ্গে আসা পণ্যের জন্য নতুন সুবিধা থাকবে। আগামী সময়ে, 5G প্রযুক্তির সাহায্যে অটোমেশন আরও ভাল হবে।

,,