Asianet News BanglaAsianet News Bangla

মোটোরোলার নতুন মডেল মোটো জি৩১,২৯ নভেম্বর ভারতে লঞ্চ হবে জি সিরিজের নতুন মডেল

মোটোরোলা জি সিরিজের আরও একটি স্মার্টফোন মোটো জি৩১- ওএবার ভারতে লঞ্চ হবে। ভারতীয় মুদ্রায়  দাম ১৬,৭০০ টাকা

Motorola to launch Moto G31 in India on November 29
Author
Kolkata, First Published Nov 25, 2021, 6:09 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দীপাবলি উৎসবের মরশুম থেকে শুরু করে সম্প্রতি কয়েকদিন আগে পর্যন্তও নামী দামী সংস্থার তরফে লঞ্চ করা হয়এছে স্মার্টফোন। কিন্তু স্মার্টফোনের বাজরে ফিচার ফোন নিয়ে আসার পরিকল্পনা করেছে মোটোরোলা। সেই সঙ্গে আবার নিয়ে আসছে স্মার্টফোনও। একেই বলে টেক দুনিয়ায় ডবল ধামাল। মোটোরোলা জি সিরিজের আরও একটি স্মার্টফোন মোটো জি৩১- ওএবার ভারতে লঞ্চ হবে। টেক ইন্ডাস্ট্রিতে কান পাতলে শোনা যাচ্ছে, আগামী ২৯ নভেম্বর  ভারতে লঞ্চ হবে এই ফোন। এর আগে ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস বা বিআইএসের সাইটে মোটো জি৩১ ফোনের নাম দেখা গিয়েছিল। তখন থেকেই মোটামুটি ভাবে নিশ্চিত ছিল যে এই ফোন ভারতে লঞ্চ হবে।  উল্লেখ্য, মোটো জি৩১ ফোন মোটোরোলা জি সিরিজের অন্যতম অ্যাফোর্ডেবল মডেল।

মোটো জি৩১ ফোনে রয়েছে একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর। যদিও ভারতে এই ফোনের দাম কত হবে তা এখনও আনুষ্ঠানিকভাবে জানায়নি মোটরোলা কর্তৃপক্ষ। ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ রয়েছে এই ফোনে। এছাড়াও রয়েছে MediaTek Helio G৮৫ প্রসেসর। ইউরোপে গত ১৮ নভেম্বর ল়ঞ্চহয়েছে মোটো জি৩১ ফোন। এছাড়াও মোটোরোলা জি সিরিজের বাকি চারটি ফোন মোটো জি৪১, মোটো জি৫১, মোটো জি৭১ এবং মোটো জি২০০ লঞ্চ হয়েছিল ইউরোপে। এর মধ্যে মোটো জি২০০ প্রিমিয়াম মডেল এবং মোটো জি৫১ ফোন ভারতে লঞ্চ হবে বলে টেক দুনিয়া সুত্রে খবর। ডিসেম্বর মাসে এই দুটি ফোন ভারতে লঞ্চের সম্ভাবনা রয়েছে। তবে নির্দিষ্ট দিনক্ষণের বিষয় এখনও কিছু জানা যায়নি। মোটো জি৩১ ফোনের ভারতীয় ভ্যারিয়েন্টে থাকতে পারে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর।

আরও পড়ন-Motorola Edge 30 Ultra- লঞ্চের আগেই ফাঁস হল স্মার্টফোনের ফাস্টলুক ও সাম্ভাব্য স্পেসিফিকেশন

আরও পড়ুন-Motorola Feature ph Launch-স্মার্টফোনের যুগেও প্রয়োজন ফিচার ফোন, একসঙ্গে ৩ টি ফিচার ফোন আনছে মোটোরোলা

মোটোরোলা সংস্থা টুইটারের মাধ্যমে মোটো জি৩১ ফোন ভারতে লঞ্চের কথা ঘোষণা করেছে। সেই সঙ্গে এও জানানো হয়েছে যে ২৯ নভেম্বর থেকে অনলাইন শপিং সাইট ফ্লিপকার্টে পাওয়া যাবে এই নতুন মডেল। মোটো জি৩১ ফোনের  দাম ভারতীয় মুদ্রায় ১৬,৭০০ টাকা। এর আগে শোনা গিয়েছিল যে, ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম হতে পারে ১৪,৯৯৯ টাকা।

এক নজরে দেখে নিন মোটো জি৩১ ফোনের স্পেসিফিকেশন

এই ফোনের ইউরোপীয় ভ্যারিয়েন্টে রয়েছে MediaTek Helio G৮৫ প্রসেসর। তার সঙ্গে রয়েছে ৪ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত র‍্যাম। এই ইন্টারনাল স্টোরেজের পরিমাণ অর্থাৎ ইনবিল্ট স্টোরেজ মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ১ টিভি পর্যন্ত বাড়ানো যাবে। এই ফোনে রয়েছে একটি ৬.৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস স্ক্রিন। এর রিফ্রেশ রেট ৬০ হার্টজ। মোটো জি৩১ ফোনে রয়েছে একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর। এর সঙ্গে রয়েছে ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স। এছাড়াও রয়েছে ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। এই ফোনে রয়েছে OLED ডিসপ্লে। ৫০০০mAh ব্যাটারি রয়েছে মোটো জি৩১ ফোনে। একই ব্যাটারি রয়েছে মোটো জি২০০, মোটো জি৭১, মোটো জি৫১ এবং মোটো জি৪১ ফোনেও।

Follow Us:
Download App:
  • android
  • ios