Asianet News BanglaAsianet News Bangla

Baidu Smart Fitness Mirror: ফিটনেসের জন্য আর চিন্তা নয়, বাজারে লঞ্চ হল স্মার্ট ফিটনেস মিরর

Baidu-এর নতুন ফিটনেস মিরর একটি পূর্ণ-দৈর্ঘ্য আয়নার মতো দেখতে একটি স্মার্ট বড় পর্দার সঙ্গে আসে৷ স্মার্ট ফিটনেস মিরর দুটি ভেরিয়েশনে আসে, 4,199 ইউয়ান ভারতীয় মুদ্রায় যা প্রায় ৫০ হাজার টাকা। 

No more worries about fitness Baidu launch Smart Fitness Mirror in China BDD
Author
Kolkata, First Published Dec 9, 2021, 3:30 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

চাইনিজ সার্চ ইঞ্জিন জায়ান্ট Baidu চিনের কাছে তাই বাকি বিশ্বের কাছে যেমন Google।  গুগলের মতো, চায়না সংস্থাটি রোবোটিক্স সহ বিভিন্ন পণ্য বিভাগে এগিয়ে থাকার চেষ্টা করছে। এই সংস্থা এখন একটি স্মার্ট ফিটনেস মিরর লঞ্চ করেছে, যা তাক লাগিয়েছে বিশ্বকে। Baidu-এর নতুন ফিটনেস মিরর একটি পূর্ণ-দৈর্ঘ্য আয়নার মতো দেখতে একটি স্মার্ট বড় পর্দার সঙ্গে আসে৷ স্মার্ট ফিটনেস মিরর দুটি ভেরিয়েশনে আসে, 4,199 ইউয়ান ভারতীয় মুদ্রায় যা প্রায় ৫০ হাজার টাকা। এটির একটি ফ্ল্যাগশিপ এডিশনও রয়েছে।
আসলে, যখন গ্যাজেটটি বন্ধ থাকে, তখন এটি একটি নিয়মিত পূর্ণ-দৈর্ঘ্য আয়নার মতো দেখায়। তবে, যখন এটি কাজ করা শুরু করে, আয়নার নীচে মাউন্ট করা ৪৩-ইঞ্চি আইপিএস স্ক্রিন একটি আলো দেখায়। এছাড়াও, একটি IA-চালিত ভার্চুয়াল কোচ, ফিটনেস কোচের মতো, রিয়েল টাইমে বিভিন্ন ফিটনেস ব্যবস্থার মাধ্যমে ব্যবহারকারীদের গাইড দিতে পর্দায় উপস্থিত হয়।
Baidu স্মার্ট ফিটনেস মিররের স্পেসিফিকেশন
মিরর এলটিই কানেক্টিভিটির সঙ্গে আসে এবং ব্যবহারকারীরা সেলিব্রিটি প্রশিক্ষকদেরও কাজ করতে, IA-এর সঙ্গে যোগাযোগ করতে এবং প্রক্রিয়ায় ফিটনেস উপভোগ করতে পারেন। বন্ধুদের সঙ্গে চেক-ইন করার জন্য এটি একটি নতুন Social Media Platfrom এর মত।
Baidu স্মার্ট ফিটনেস মিরর একটি কাস্টম ওয়াইড ডাইনামিক সেন্সর দিয়ে সজ্জিত, যা কম আলোর পরিবেশে 40% পর্যন্ত ইমেজিং দক্ষতা উন্নত করে এবং 144° সুপার-ওয়াইড-এঙ্গেল সমর্থন করে৷ আয়নাটি 2K 60fps ছবিও রেকর্ড করতে পারে এবং ব্যায়ামের সময় নড়াচড়া সহজে ক্যাপচার করতে সাহায্য করে।
ডিভাইসটিতে ৩টি শীর্ষ কম্পিউটিং পাওয়ার সহ একটি অন্তর্নির্মিত অক্টা-কোর AI প্রসেসর রয়েছে, যা সঠিকভাবে অ্যাকশন ক্যাপচার করতে পারে এবং গতি সংশোধন করতে পারে। স্মার্ট ফিটনেস মিরর মানুষের শরীরের গতিবিধিও শনাক্ত করতে পারে, যাতে এটি সনাক্ত করা যায় যে আপনি সঠিকভাবে ব্যায়াম করছেন কি না, এবং তারপরে শরীরের আকার সংশোধন করতে, শরীরের ভঙ্গি সংশোধন করতে সহায়তা করে।
এটিতে একটি বিল্ট-ইন পেশাদার AI বুটিক ক্লাস অনবোর্ড রয়েছে যা Baidu দ্বারা তৈরি করা হয়েছে। ক্লাসটি প্রতি সপ্তাহে ক্রমাগত আপডেট করা হয়, যার ফলে ব্যবহারকারীরা তাদের ঘরে বসেই সুপার এ গোল্ড কোচের সঙ্গে একের পর এক AI প্রাইভেট পাঠ উপভোগ করা সম্ভব করে।

আরও পড়ুন- এই ডিভাইস কখন প্রয়োজন, কিভাবে কাজ করে এটি, জানুন বিস্তারিত

আরও পড়ুন- ডিসেম্বর ভারতে লঞ্চ করছে ৫ জি স্মার্টফোন মোটো জি৫১,১৯,৩০০ টাকায় মিলবে মোটোরোলার নতুন মডেল

আরও পড়ুন- গ্রহণের সময় পৃথিবী, মহাকাশ থেকে অবিশ্বাস্য ছবি তুলল নাসা

আরও পড়ুন- ভারতে শুরু হল মোটো জি ৩১-র প্রথম দিনের সেল,১২,৯৯৯ টাকা থেকে শুরু এই ফোনের দাম

Follow Us:
Download App:
  • android
  • ios