Asianet News BanglaAsianet News Bangla

এবার দেশের ৫০ টি রাজ্য পেতে চলেছে 'স্ট্রিট ভিউ ম্যাপ' পরিষেবা, ঘোষণা গুগলের

এবার স্ট্রিট ভিউ ম্যাপ পরিষেবাকে দেশের ৫০ টি রাজ্যে প্রসারিত করার কথা ঘোষণা করল গুগল। যার ফলে অফিস যাত্রী থেকে আরম্ভ করে পথচারীরাও এর ফলে খুবই উপকৃত হবেন বলে আশা করা হচ্ছে, নতুন কি ফিচার্স থাকছে এই পরিষেবায়? এবং কোন কোন রাজ্য পেতে চলেছে এই সুবিধা? চলুন জেনে নি।
 

Now india s 50 states are going to have google street view map service, read to know more anbad
Author
Kolkata, First Published Jul 27, 2022, 2:34 PM IST

এবার স্ট্রিট ভিউ ম্যাপ পরিষেবাকে দেশের ৫০ টি রাজ্যে প্রসারিত করার কথা ঘোষণা করল গুগল। যার ফলে অফিস যাত্রী থেকে আরম্ভ করে পথচারীরাও এর ফলে খুবই উপকৃত হবেন বলে আশা করা হচ্ছে, এছাড়াও গুগলের এই পরিষেবাটি 'ডিজিটাল ইন্ডিয়ার' স্বপ্নকে এগিয়ে নিয়ে যেতে আরও সাহায্য করবে বলেই মনে করা হচ্ছে। বর্তমান যুগে ডিজিটালাইজেশনের ফলে সবকিছুই এখন টেকনোলজি নির্ভর, মানুষ তাঁর জীবনের প্রত্যেকটি ক্ষেত্রে এখন গুগলের ওপর নির্ভরশীল, তথ্য যাচাই থেকে, পেমেন্ট করা থেকে ম্যাপ সার্চিং সবকিছুতেই গুগলের দ্বারস্থ মানুষ। এবার ভারতে গুগল ম্যাপের স্ট্রিট ভিউ পরিষেবাকেই জনস্বার্থে আরও প্রসারিত করতে চলেছে গুগল। যার ফলে আশা করা যায় পথ চলতি মানুষ খুবই উপকৃত হবেন এই পরিষেবা থেকে।

বুধবার নয়াদিল্লিতে একটি প্রেস কনফারেন্সে গুগল ঘোষণা করেছে যে তাঁরা 'স্ট্রিট ভিউ ম্যাপ' রাস্তার দৃশ্য পরিষেবাটি আবার ভারতে গুগল ম্যাপে উপলব্ধ করা হবে, আজ থেকে ১০টি শহর থেকে শুরু করে, বছরের শেষ নাগাদ ৫০ টি শহরে পরিষেবাটি প্রসারিত করার পরিকল্পনা রয়েছে। . কোম্পানি বলেছে যে এটি আমাদের স্থানীয় অংশীদার জেনেসিস ইন্টারন্যাশনাল এবং টেক মাহিন্দ্রার কাছ থেকে লাইসেন্স করা নতুন ছবি ব্যবহারকারীদের অফার করবে। এটি প্রথমবারের মতো চিহ্নিত করেছে যে কোম্পানিটি তার রাস্তার দৃশ্য বৈশিষ্ট্যের জন্য সম্পূর্ণরূপে স্থানীয় অংশীদারদের দ্বারা সংগৃহীত ডেটা ব্যবহার করেছে৷

আরও পড়ুন,ঘরে ঘরে সন্ধ্যায় টেলি পর্দায় সবচেয়ে বড় তারকা, রচনার দিনি নম্বর ১ হয়ে ওঠার কাহিনি একনজরে

আরও পড়ুন,নুসরত এজন অতীত, কি করছেন একাকী নিখিল? কেমন আছেন তিনি?

গুগলের মতে, উভয় সংস্থাই বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, মুম্বাই, হায়দ্রাবাদ, পুনে, নাসিক, ভাদোদরা, আহমেদনগর এবং অমৃতসর জুড়ে ১৫০,০০০ কিলোমিটারের বেশি কভার করেছে। কোম্পানিটি আরও বলেছে যে এটি স্থানীয় ডেভেলপারদের কাছে রাস্তার দৃশ্য API উপলব্ধ করেছে, তাদের অ্যাপ এবং পরিষেবার মধ্যে আরও সমৃদ্ধ ই অত্যাধুনিক ম্যাপিং অভিজ্ঞতা প্রদান করতে সক্ষম হবে। রাস্তার দৃশ্য বৈশিষ্ট্যটি ব্যবহার করার জন্য, ভারতের ব্যবহারকারীরা তাদের ফোন বা কম্পিউটারে গুগল মানচিত্র খুলতে পারেন, ১০টি শহরের যে কোনও একটি রাস্তার মধ্যে জুম করতে পারেন, তারপরে তারা যে অঞ্চলটি দেখতে চান তাতে আলতো করে ক্লিক করুন৷ গুগল বলে যে রাস্তার দৃশ্য স্থানীয় ক্যাফে এবং সাংস্কৃতিক হটস্পট সম্পর্কিত তথ্য সরবরাহ করবে, ব্যবহারকারীদের আশেপাশের এলাকাগুলি অনুসন্ধান করার সুযোগ করে দেবে। এই পরিষেবার ফলে রাস্তায় বেরিয়ে এই স্ট্রিট ভিউ পরিষেবার মাধ্যমে খুবই উপকৃত হবেন পথ চলতি মানুষ। 

Follow Us:
Download App:
  • android
  • ios