বাম্পার অফার নিয়ে সর্বদাই গ্রাহকদের কাছে হাজির হয় অ্যামাজন। বাঙালির বারো মাসে তোরো পার্বন। একের পর এক অনুষ্ঠান লেগেই আছে। গ্রাহকদের কথা মাথা রেখেই  অ্যামাজনে একের পর এক আকর্ষণীয় চমক নিয়ে হাজির হচ্ছে। দেশের ই কমার্স ব্যবসায় অন্যতম জনপ্রিয় অনলাইন সংস্থা হল অ্যামাজন।  এবার গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখে আমাজন নিয়ে এল এক নয়া সুবিধা। সম্প্রতি ভারতের ফার্মেসি মার্কেটেও পা রাখল অ্যামাজন । অর্থাৎ এবার থেকে ওষুধও পাওয়া যাবে অ্যামাজনে । 

আরও পড়ুন-স্বাধীনতা দিবসের আগের দিন দারুণ সস্তা হল সোনা, একধাক্কায় কোথায় ঠেকল কলকাতার দর...

বর্তমানে এই প্রথম ই কমার্স সংস্থা অ্যামাজন বেঙ্গালুরুতে শুরু করল এই পরিষেবা।অ্যামাজনের এই পদক্ষেপ গুরুত্বপূর্ণ বলে মনে করছেন অনেকেই। শুধু বেঙ্গালুরুতেই নয়,  দেশের অনান্য একাধিক শহরে এই পরিষেবা দ্রুত শুরু করার পরিকল্পনা শুরু করেছে এই সংস্থা। হেলথ কেয়ার পরিষেবাতেও পা রাখল অ্যামাজন। এই নয়া পদক্ষেপের ফলে এবার থেকে দেশের মধ্যে ই-কমার্সে অ্যামাজনের এই মুহূর্তে কড়া প্রতিদ্বন্দ্বী হল ফ্লিপকার্ট। তবে কি ফ্লিপকার্টকে টেক্কা দেওয়ার জন্যই তাদের তরফে নিয়ে আসা হয়েছে এই নয়া পরিষেবা।

আরও পড়ুন-গ্রাহকদের জন্য বড় ঘোষণা, এবার বাড়িতে বসেই সেরে ফেলতে পারবেন দরকারি কাজগুলি...

বর্তামানে করোনা পরিস্থিতিতে সকলেই ঘরবন্দি।  করোনার জেরে একান্ত প্রয়োজন ছাড়া বাইরে বেরোতে স্বাচ্ছন্দ্য বোধ করছেন না কেউই। এছাড়াও নিরাপত্তার বিষয় নিয়েও আতঙ্কিত রয়েছেন সকলে। সকল গ্রাহকদের কথা মাথায় রেখে এই সুবিধা আনা হয়েছে সংস্থার তরফ থেকে। যদিও অ্যামাজনের ফুড ডেলিভারি পরিষেবা চালু হওয়ার পরেই জানা গিয়েছিল তারা খুব শীঘ্রই পা রাখতে চলেছে ফার্মেসি দুনিয়াতে। সাধারণের কাছে তাড়াতাড়িই জনপ্রিয় হবে এই পরিষেবা তা নিয়েই আশাবাদী এই সংস্থা। এবার থেকে প্রেসক্রিপশনের ভিত্তিতে গ্রাহকেরা ওষুধ কিনতে পারবেন অ্যামাজন থেকে। করোনা পরিস্থিতির মধ্যে এই পরিষেবা যে গ্রাহকদের অনেকটাই সাহায্য করবে তা বলাই যাচ্ছে।