Asianet News BanglaAsianet News Bangla

নতুন ফিচার নিয়ে হাজির হোয়াটসঅ্যাপ এবার সহজেই আপনার I-Phone -এর ডেটা পেয়ে যাবেন আপনার Android ফোনে

শীঘ্রই ডেটা স্থানান্তরণের ক্ষেত্রে নতুন ফিচার উপস্থাপন করতে চলেছে হোয়াটসঅ্যাপ। এবার আইফোন থেকে খুব সহজেই ডেটা অ্যান্ড্রয়েড ফোনে স্থানান্তরণ করা সম্ভব হবে।  একইসঙ্গে স্থানান্তরণের সঙ্গে ডেটা সুরক্ষার বিষয়টিও সুনিশ্চিত করেছে গুগল। 
 

Now move WhatsApp data from i-phone to android very easily
Author
Kolkata, First Published Oct 27, 2021, 12:11 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

হোয়াটসঅ্যাপ (WhatsApp) সকলের জীবনেই বর্তমানে খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। শুরুতে এই অ্যাপ (App) কথা বিনিময়ের মাধ্যম হিসাবে আত্মপ্রকাশ করলেও ধীরে ধীরে তা নিত্য জীবনের সঙ্গে জড়িয়ে জীবনের চলার ক্ষেত্রে এক অতি প্রয়োজনীয় মাধ্যম হিসাবে গড়ে উঠেছে। প্রতিদিন এই অ্যাপের মাধ্যমে বিভিন্ন মানুষের সঙ্গেই বার্তা প্রদান করা হয়।  তবে অনেকের জীবনেই এই বার্তা প্রদানের মধ্যে লুকিয়ে থাকে নানান গুরুত্বপূর্ণ তথ্য।  এই তথ্যগুলিকে নিরাপদ রাখতে চান অনেকেই। তবে ফোন পরিবর্তন করলে এই ডেটা (Data)  নিরাপদ রাখা কিছুটা সমস্যাজনক হয়ে পরে।  কারণ কেউ যদি অ্যাপেল ফোন (Apple Phone)  থেকে অ্যান্ড্রয়েড ফোন (Android Phone) ব্যবহার করতে চান তবে সাধারণত সীমিত সখ্যক ডেটা ছাড়া তা সুরক্ষিত রাখা সম্ভব হয় না। 

আরও পড়ুন- Facebook: শীঘ্রই বদলাতে চলেছে ফেসবুকের নাম আগামী সপ্তাহেই হতে পারে চূড়ান্ত সিদ্ধান্ত

এই সমস্যা নিয়ে দীর্ঘদিন ধরেই চিন্তিত ছিল হোয়াটসঅ্যাপ সংস্থা। তারা চাইছিলেন এমন কোনো উপায় বের করতে যা থেকে সহজেই অ্যাপেল ফোন (Apple Phone) থেকে অ্যান্ড্রয়েড ফোনে (Android Phone) ডেটা (Data) স্থানান্তর করা সম্ভব হয়ে ওঠে। অবশেষে সেই চেষ্টায় সফল হোয়াটসঅ্যাপ (WhatsApp)। সম্প্রতি হোয়াটসঅ্যাপ সংস্থার সঙ্গে যুক্ত এক ব্যক্তি জানিয়েছেন যে শীঘ্রই নতুন ফিচার উপস্থাপন করবেন তারা যার ফলে খুব সহজেই অ্যাপেল ফোন থেকে অ্যান্ড্রয়েড ফোনে (Android Phone) চ্যাট হিস্ট্রি (Chat History) স্থানান্তর করা সম্ভব হবে 

আরও পড়ুন- WhatsApp Chat: জানুন কীভাবে থার্ড পার্টি অ্যাপ ছাড়াই সুরক্ষিত রাখবেন আপনার হোয়াটস অ্যাপ চ্যাট

* কীভাবে সকল ডেটা অ্যাপেল ফোন থেকে অ্যান্ড্রয়েড ফোনে স্থানান্তর করবেন?

১. প্রথমে ফোনগুলিকে ইউএসবি-সি (USB-C) কানেক্টরের সাহায্যে সংযুক্ত করতে হবে। 

২. এরপর অ্যান্ড্রয়েড ফোনে (Android Phone) হোয়াটসঅ্যাপ সেটআপ (WhatsApp Setup) করার অনুরোধ করা হলে আইফোনে একটি QR কোড স্ক্যান (Scan) করতে হবে। 

৩. স্ক্যান (Scan) সম্পূর্ণ হলে খুব সহজেই সকল ডেটা (Data) আইফোন (I-Phone) থেকে অ্যান্ড্রয়েড ফোনে (Android Phone) চলে আসবে। 

আরও পড়ুন- নেট দুনিয়ায় পালিত হল কনট্যাক্ট লেন্সের উদ্ভাবক অটো উইচটারলের জন্মদিন, গুগল ডুডল মারফত তাঁকে সম্মান জানাল গুগল

এই প্রসঙ্গে গুগলের (Google) তরফে মিলেছে আর এক নতুন বার্তা। গুগুল এই বিষয়ে তাঁদের একটি বিজ্ঞপ্তিতে জানিয়েছেন যে এক্ষেত্রে তাঁরা হোয়াটসঅ্যাপ (WhatsApp) সংস্থার সঙ্গে একসঙ্গে মিলিত হয়ে ডেটা স্থানান্তরণের বিষয়ে সুরক্ষার বিষয়টিকে আরও সুনিশ্চিত করেছেন। খুব সহজভাবেই আইফোন (I-Phone) থেকে অ্যান্ড্রয়েড ফোনে (Android Phone) ডেটা কপি (Data Copy) হবে এবং এই ডেটা স্থানান্তরণের সময় নতুন ফোনের কোনো ডেটা পুরোনো ডিভাইসে আসবে না বলেও জানিয়েছে গুগল। 


 

Follow Us:
Download App:
  • android
  • ios