Asianet News BanglaAsianet News Bangla

OPPO Reno 8: এর ফ্ল্যাগশিপ ক্যামেরা এবং সুপারফাস্ট চার্জিং প্রেমে পড়ে যাবেন আপনি

 Reno 8-এর লঞ্চের সঙ্গে সঙ্গে OPPO দুটো প্রোডাক্টকে বাজারে ছাড়ছে। একটি হল OPPO Pad Air। অন্যটি OPPO Enco X2 True Wireless Noise Cancelling EarbudsOPPO। Pad Air- হল অল-ইন-ওয়ান ট্যাবলেট। যেখানে রয়েছে '6nm' Octa-Core Snapdragon 680 Processor। 
 

OPPO Reno 8 will be available in rupees 29999 from 25 July in Flipkart OPPO Store Mainline Retail Outlet anbdc
Author
Kolkata, First Published Jul 22, 2022, 5:33 PM IST

OPPO-র অসাধারণ মান এবং প্রযুক্তির একটা মুখ বলা যেতে পারে OPPO Reno 8 সিরিজকে। Reno 8 হল এই সিরিজের সবচেয়ে নবতম সংযোজন। এই মডেলেও OPPO মারাত্মকভাবে চোখ ধাঁধানো ঝলক এবং মন মাতিয়ে দেওয়ার মত লুক-কে এক অন্যমাত্রায় নিয়ে গিয়েছে। ২৫ জুলাই থেকে ফ্লিপকার্ট (Flipkart)-সহ OPPO Store, মেনলাইন রিটেল আউটলেটে (Mainline Retail Outlet) এই ফোনটি পাওয়া যাবে ভারতীয় মুদ্রায় ২৯৯৯৯ টাকায়। বলা যেতে পারে ৩০ হাজার টাকার মধ্যে স্মার্টফোনের বাজারে Reno 8 হল দুর্দান্ত পারফরম্যান্স দেওয়া এক অসাধারণ ফোন। এর অসাধারণ ক্ষমতাসম্পন্ন ক্যামেরা তো আছেই, সেইসঙ্গে গেমিং এক্সপেরিয়েন্সেও এই ফোন অপ্রতিদ্বন্দ্বী হতে চলেছে এবং সেই সঙ্গে অবশ্যই এর নজরকাড়া লুক। কিন্তু, কেন OPPO Reno 8 এখন সকলের আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে? চলুন একবার দেখে নেওয়া যাক।  
OPPO Reno 8 will be available in rupees 29999 from 25 July in Flipkart OPPO Store Mainline Retail Outlet anbdc

দ্য পোট্রেট এক্সপার্ট
 OPPO-র-মতে Reno 8 হল পোট্রেট এক্সপার্ট এবং এর জন্য এই ফোন আপনাকে বেশি সময় নষ্ট করতে দেবে না।  এই ফোনটি যে জায়গায় সবচেয়ে তাৎপর্যপূর্ণ এক আপগ্রেডেশন পেয়েছে তা হল বাকরুদ্ধ করে দেওয়া ফ্ল্যাগশিপ ক্যামেরা সিস্টেম। 50 MP-র মেন রেয়ার ক্যামেরা- যেখানে রয়েছে SONY IMX766 সেন্সর। সামনের ক্যামেরা অর্থাৎ ফ্রন্ট ক্যামেরায় রয়েছে 32 MP- এর সঙ্গে SONY IMX709 RGBW সেন্সর। এই কাস্টোমাইজড সেন্সর তৈরি হয়েছে SONY দিয়ে, যা নিজে থেকে ৬০% অতিরিক্ত আলোকে তৈরি করতে পারে এবং সেই সঙ্গে RGGB-র নর্মাল সেন্সরের থেকে ৩৫% বেশি অবাঞ্চিত শব্দকেও নিয়ন্ত্রণ করতে সক্ষম।  
OPPO Reno 8 will be available in rupees 29999 from 25 July in Flipkart OPPO Store Mainline Retail Outlet anbdc

SONY-র দুটো সেন্সর থাকায় ফোনটির ক্যামেরাগুলো স্টিল ছবি তোলা এবং ভিডিও তৈরিতে এক অসাধারণ ক্ষমতা পেয়েছে। এর জন্য এর পোট্রেট ছবি ও ভিডিও চোখ ধাঁধানো দৃশ্য তৈরি করতে সক্ষম। এই দুই ফ্ল্যাগশিপ সেন্সরে DOL-HDR প্রযুক্তি ব্যবহৃত হয়েছে এবং এর ফলে এই ফোনের ভিডিও একটা ডায়নামিক রেঞ্জ পেয়েছে। যাতে ব্রাইটনেস এবং শ্যাডোর একটা অসামান্য ভারসাম্য লক্ষ করা যায়। এর ফ্রন্ট ক্যামেরা তো এককথায় আরও অসাধারণ, কারণ রাতের অন্ধকারে এর ছবি তোলার ক্ষমতা যে কাউকে মুগ্ধ করে দেবে। 

তাহলে এই প্রযুক্তির অগ্রগামিতা Reno 8-এর ইউজারদের কাছে কি তাৎপর্য বহন করছে ? ভিডিও শ্যুটিং-এ একটা বিশাল উন্নতি চোখে পড়ছে। উদাহরণ স্বরূপ বলা যায় যে, যখন আমরা এক Ultra Night Video Feature-টি পরীক্ষা করছিলাম তখন দেখতে পাই যে, এটি স্বয়ংক্রিয়ভাবেই নিজে থেকে আলোর মাপকে ঠিক করে নিচ্ছে এবং এর ফলে ছবির মানও আকর্ষণীয়ভাবে বেড়ে যাচ্ছে। এমনকি লো-লাইট সিচুয়েশনে এর ক্যামেরার তোলা ছবিতে রঙের সাযুজ্য এবং ফেসিয়াল ফিচারের একটা শার্পনেস অসাধারণ। এর একটা ভালো দিক হল এই ফিচারটা নিজে থেকেই চালু হয়ে যায়। এই ফোনের Ultra HDR Video-আরও একটি অসাধারণ ফিচার বা বৈশিষ্ট্য। যে ছবিতে উজ্জ্বলতা মানে ব্রাইটনেস এবং আলোআধারি মানে ডার্কেস্ট এলিমেন্টকে- একসঙ্গে একটা ব্যালান্সিং-এর জায়গায় আনতে হয় তাকে দ্রুত ফিক্স করে দেয় এই Ultra HDR Video মোড। এর জন্য আসল আলো এবং রঙ-কে বজায় রেখেই অসামান্য় পোট্রেট ভিডিও তৈরি হয়। আমাদের পরীক্ষায় আরও দেখা গিয়েছে যে দিনের আলোয় এই ফোনের ক্যামেরা ভিডিও-তে কোনও ব্ল্যাক সিলিউটকে প্রতিরোধ করে দিচ্ছে।  
OPPO Reno 8 will be available in rupees 29999 from 25 July in Flipkart OPPO Store Mainline Retail Outlet anbdc

এর বাইরেও এই ফোনের ক্যামেরায় আরও একাধিক ফিচার রয়েছে যার মাধ্যমে ব্যবহারকারীরা আল্ট্রা ক্লিয়ার নাইট পোট্রেট এবং এআই পোট্রেট রিটাচিং (AI Potrait Retouching)-এ এক অসাধারণ ছবি তুলতে সক্ষম হন।  এআই পোট্রেট রিটাচিং (AI Potrait Retouching)-এ রয়েছে ১৯৩টি রেকগনিশন পয়েন্টস যা যে কোনও ফেসিয়াল ফিচারকে আরও বেশি কাস্টম মেড রিটাচিং অ্যাপ্রোচে অসামান্য করে তোলে। উদাহরণ স্বরূপ এর পোট্রেট মোড। এতে ২২টি অ্যাডজাস্টমেন্ট লেভেল রয়েছে, যা দিয়ে অ্যাপারচার এবং ব্যাকগ্রাউন্ডে থাকা বোকেহ লাইট স্পটের আয়তনকে নিয়ন্ত্রণ করা যায়। এছাড়াও এতে রয়েছে হাইপারল্যাপস ফিচার যা দিয়ে মোশনে থাকা টাইম-ল্যাপস ভিডিও তৈরি করা যায়। এবং এর নজর কাড়া 960fps এআই স্লো-মোশন (AI Slow-Motion) সিনেমার মতো ভিডিও তৈরিতে সাহায্য করে। 

আমরা যে চমকপ্রদ জিনিসটা এখানে পেয়েছি সেটা হল এর ক্যামেরা যা  OPPO-র উদ্ভাবনিকে একটা অন্য মাত্রায় নিয়ে গিয়েছে এবং ব্যবহারকারীদের একটা বিশাল রকমের দুর্ধর্ষ ক্যামেরা অভিজ্ঞতা দিয়েছে। 

১১ মিনিটে ৫০% চার্জ! 
OPPO Reno 8 will be available in rupees 29999 from 25 July in Flipkart OPPO Store Mainline Retail Outlet anbdc
ব্যাটারি চার্জকে সেভ করে এক উন্নতমানের পারফরম্যান্স দেওয়ার ব্যাপারে OPPO বরাবরই একটা দৃষ্টান্ত রেখেছে। এই ঐতিহ্য OPPO Reno 8-এ বজায় রাখা হয়েছে। Reno 8-এ রয়েছে 80W SUPERVOC ফ্ল্যাশ চার্জ। এটা মাত্র ১১ মিনিট সময় নেয় ফোনের 4500mAh ব্যাটারিকে ৫০% চার্জ করতে। এবং পুরো ব্যাটারি চার্জ হতে সময় লাগে মাত্র ২৮ মিনিট!OPPO আবার এই প্রতিশ্রুতিও দিয়েছে যে এই ফোনের ব্যাটারি ১৬০০ বারের বেশি চার্জ হলেও পূর্ণ ক্ষমতা ধরে রাখতে সক্ষম এবং এমনকি চার বছর পরও ব্যাটারি হেলথ ইঞ্জিন টেকনোলজির মাধ্যমে একে পূর্ণ ক্ষমতায় ধরে রাখতে সক্ষম। 

কী রয়েছে এতে যা OPPO Reno 8-এর পাওয়ারফুল পারফরমারে পরিণত করেছে? 
OPPO Reno 8 will be available in rupees 29999 from 25 July in Flipkart OPPO Store Mainline Retail Outlet anbdc

OPPO Reno 8-এর ভিতরে রয়েছে Media Tek Dimensity 1300 চিপসেট। এর প্রসেসরে রয়েছে ৮জিবি RAM এবং ১২৮জিবি ROM। অ্যাডভান্সড প্রসেসরের জন্য এর CPU-এর পারফরম্যান্স অন্তত ৪০% এবং পাওয়ার এফিসিয়েন্সি ২০% বেড়ে গিয়েছে। এর আপ্রগ্রেডেড- যার মধ্যে রয়েছে 90HZ রিফ্রেস রেট এর গেমিং এক্সপেরিয়েন্সকে অন্য মাত্রায় নিয়ে গিয়েছে। যার জন্য ডাউনলোড হওয়া গেমকেও ব্যাকগ্রাউন্ড থেকে আপডেট করা যায়। এছাড়াও OPPO এতে সুপার কনডাক্টিভ VC Lequid Cooling System-কে সংযোজিত করেছে যাতে স্মার্টফোনকে আরও বেশি করে সুপারকুল রাখা যায়। এর ফলে এতে কুলিং এরিয়ার মাত্রাও ১৬.৮% বৃদ্ধি পেয়েছে। এর ফলে ফোনের ঠান্ডা হওয়ার ক্ষমতা ১.৫ টাইম ফাস্টার হয়েছে। 

OPPO-র টিপিক্যাল লাইটওয়েট ডিজাইন 
OPPO Reno 8 will be available in rupees 29999 from 25 July in Flipkart OPPO Store Mainline Retail Outlet anbdc
একটা স্মার্টফোনে যদি সর্বগুণ ক্ষমতাসম্পন্ন ক্যামেরা রাখতে হয় তাহলে তার একটা সুরক্ষা কবচও তৈরি করতে হয় এবং OPPO-এটাকে নিশ্চিত করেছে তার অসামান্য স্ট্রিমলাইনট ইউনিবডি ডিজাইনের মাধ্যমে। এর অসামান্য ডিজাইন প্রমাণ করে দেয় এই ব্র্যান্ডের ফোনের ফ্ল্যাগশিপ সিরিজকে। এর ডিজাইন অত্যন্ত স্মুথ এবং হালকা। থিকনেসের দিক থেকে ৭.৬৭মিলিমিটার, আর ওজনের দিক থেকে ১৭৯ গ্রাম। 

OPPO Reno 8-এর ক্যামেরা অভিজ্ঞতাকে অসাধারণ করতে এর রেয়ার ক্যামেরায় বাইনাকুলার ক্যামেরা মডিউলার ব্যবহার করেছে। যা অনেকটা ভিনটেজ ক্যামেরার স্টাইল সেন্সকে অনেকাংশে স্মরণ করায়। ক্যামেরায় রয়েছে রিং ফ্ল্যাস, যা নিখুঁতভারে একটা সার্কেলের মধ্যে রাখা হয়েছে যাতে ধূলোর একে কোনওভাবে ক্ষতি না করতে পারে।  
OPPO Reno 8 will be available in rupees 29999 from 25 July in Flipkart OPPO Store Mainline Retail Outlet anbdc

এই মুহূর্তে এই স্মার্টফোনটি দুটো রঙে পাওয়া যাচ্ছে, একটি হল শিমার গোল্ড এবং শিমার ব্ল্যাক। শিমার গোল্ড হল  OPPO-র সিগনেচার কালার। অর অন্যটি রঙের একটা স্ট্যান্ডার্ডকে প্রতিনিধিত্ব করছে। ফোনের পিছনের দিকে রঙের মধ্যে গ্র্যাডিয়েন্ট ভিশুয়াল এফেক্ট রাখা হয়েছে এবং এর প্যানেল ফিঙ্গারপ্রিন্ট রেজিস্ট্যান্ট। 

  Reno 8-এ রয়েছে ৬.৬ ইঞ্চির AMOLED ডিসপ্লে। এর ইনটেলিজেন্ট ডিজাইনে রয়েছে ৯০.৮% স্ক্রিন টু বডি রেশিও। 

দ্য ইনটেলিজেন্ট OS
একটা পার্সোনালাইজড অভিজ্ঞতাকে অসামান্য করতে এতে অপ্টিমাইজড এবং ১২.১-এর কালার OS ব্যবহার করা হয়েছে। এর কিছু মনে রাখার মতো ফিচার হল- Youtube ভিডিও-র জন্য Air Gestures সুবিধা এবং হাতের অঙ্গভঙ্গিতে স্ক্রোলিং, অ্যানসারিং অথবা মিউটিং কলস-এর সুবিধা। এর আরএকটি অসাধারণ ফিচার হল মাল্টি-স্ক্রিন কানেক্ট, যার জন্য এই ফোনটিকে একাধিক ডিভাইসের সঙ্গে কানেক্ট করা যায়। এর টপ অফ দ্য লিগ সেফটি ফিচারও বেশ নজরকাড়া, যারমধ্যে রয়েছে ফোনের মধ্যে থাকা কোনও গুরুত্বপূর্ণ তথ্যকে ফাঁস হওয়ার থেকে রক্ষা করতে Recent Task Protection, ডিভাইসকে অফ করতে আবশ্যিকভাবে পারসওয়ার্ড দেওয়া, গোপনীয়তা রক্ষার জন্য অ্যান্টি পিপিং নোটিফিকেশন। আর অবশ্যই ট্রাই করতে ভুলবেন না এর OMOJI ফিচার, যা আপনাকে দেয় একটা ডিজিটাল আইনডেনটিটি তৈরি করার সুবিধা। এছাড়াও এই ফোনের মধ্যে আগে থেকেই ২০০টি ডেকোরেটিভ এলিমেন্টস লোড করা রয়েছে, Reno 8-এর মধ্যে OMOJI-কে ২০টি নতুন রঙ, হ্যাটস এবং বেসিক ফেসিয়াল এলিমেন্টসে পুরিপূর্ণ করে তোলা হয়েছে। 
OPPO Reno 8 will be available in rupees 29999 from 25 July in Flipkart OPPO Store Mainline Retail Outlet anbdc

দ্য ভার্ডিক্ট
OPPO Reno 8- আসলে দেখিয়েছে সত্যিকারের ফ্ল্যাগশিপ ফোনের শক্তি কতটা! এর অল-রাউন্ডারের মতো পারফরম্যান্স যা একে অনন্য করে তুলেছে। এতে OPPO-র ঐতিহ্যশালী স্টানিং ডিজাইনকে অনুসরণ করা হয়েছে। এর এক্সক্লুসিভলি এতে গ্রাউন্ড ব্রেকিং ক্যামেরা প্রযুক্তিতে নজর দেওয়া হয়েছে। ১১ মিনিটে ব্যাটারিকে ৫০% চার্জ করার ক্ষমতা- যা ব্যবহারকারীদের হাতে একটা অতি আধুনিক প্রযুক্তিকে তুলে দিয়েছে। একটা সুপার ফাস্ট ৫জি ফোন সঙ্গে সুপারফাস্ট প্রসেসর, যা আবার অসামান্য গেমিং অভিজ্ঞতা থেকে শুরু করে ব্যাটারি এবং ক্যামেরার জন্য বিশেষভাবে সক্ষম। আসলে Reno 8-এর মাধ্যমে OPPO এমন এক অসম্ভবকে সম্ভব করেছে যা অসাধারণ এবং তাও আবার ৩০০০০ টাকার মধ্যে। এটা ম্যাজিকের থেকে কম কিছু নয়। এই প্রতিবেদনের শেষে একবার অফারগুলো দেখে নিন। 

OPPO-র আর অন্যান্য সব উদ্ভাবনি প্রোডাক্ট একনজরে 
  Reno 8-এর লঞ্চের সঙ্গে সঙ্গে OPPO দুটো প্রোডাক্টকে বাজারে ছাড়ছে। একটি হল OPPO Pad Air, যেখানে ভারতীয় মুদ্রা ১৬৯৯৯টাকায় 4GB+ 64GB ভ্যারিয়ান্ট-এর মডেল রয়েছে আর ১৯৯৯৯ টাকায় রয়েছে 4GB + 128GB-র আরও এক ভ্যারিয়েন্ট। এছাড়াও বাজারে ছাড়া হয়েছে OPPO Enco X2 True Wireless Noise Cancelling Earbuds। যার দাম রাখা হয়েছে ১০৯৯৯ টাকা।  
OPPO Reno 8 will be available in rupees 29999 from 25 July in Flipkart OPPO Store Mainline Retail Outlet anbdc

  OPPO Pad Air- হল অল-ইন-ওয়ান ট্যাবলেট। যেখানে রয়েছে '6nm' Octa-Core Snapdragon 680 Processor। এর ফলে এতে প্রচুর অ্যাডভান্সড কাজ করা সম্ভব। যারমধ্যে রয়েছে, হাই-রেস ভিডিও স্ট্রিমিং এবং মসৃণভাবে এতে এখানে অ্যাপসে যাওয়ার সুযোগও রয়েছে। OPPO Pad Air- টিতে এক্কেবারে আল্ট্রা-থিন বডি রয়েছে। এছাড়াও এতে রয়েছে, OPPO Glow যা ডিভাইসটিকে স্ক্র্যাচ রিমুভাল এবং ফিঙ্গারপ্রিন্ট প্রুফ হতে সাহায্য করেছে। এর ডিজাইন এমন করে করা যা আনলিমিটেড এন্টারটেনমেন্ট এবং পড়াশোনার জন্য ব্যবহার করা যায়। এই ধরনের ট্যাবে এই প্রথম TUV Rheinland Low Blue Light ব্যবহার করা হয়েছে, যা চোখকে আরামদায়ক অনমুভূতি দিতে সক্ষম বলেও প্রশংসা অর্জন করেছে। এই ডিভাইসটাও ২৫ জুলাই থেকে ফ্লিপকার্ট (Flipkart)-সহ OPPO Store, মেনলাইন রিটেল আউটলেটে (Mainline Retail Outlet)- পাওয়া যাবে। 

OPPO Enco X2 True Wireless Noise Cancelling Earbuds-এ রয়েছে ইন্ডাস্ট্রির সেরা প্রযুক্তি ANC। যার জন্য এতে এক অসামান্য মিউজিক-এর আনন্দ নেওয়া সম্ভব। এছাড়াও এতে রয়েছে ডলবি অ্যাটমস বাইনাউরাল রেকর্ডিং  এবং সুপার ডায়নামিক ব্য়ালান্সার্ড এনহান্সড ইঞ্জিন (Supet DBEE)- যা অপনাকে দেয় সেরা অ্যাকুয়াস্টিক এক্সপেরিয়েন্স। ২৩ জুলাই থেকে এটি ফ্লিপকার্ট (Flipkart)-সহ OPPO Store, মেনলাইন রিটেল আউটলেটে (Mainline Retail Outlet)- পাওয়া যাবে। 
OPPO Reno 8 will be available in rupees 29999 from 25 July in Flipkart OPPO Store Mainline Retail Outlet anbdc

Reno 8-এর অফারগুলি একনজরে 

  • ১০% ক্যাশব্যাক (৩০০০ টাকা পর্যন্ত) আইসিআইসিআই ব্যাঙ্ক, এসবিআই কার্ডস, কোটাক ব্যাঙ্ক, ব্যাঙ্ক অফ বারোদা ক্রেডিট কার্ডস এবং ডেবিট কার্ডস, ইত্যাদি। 
  • ১২০০ টাকার ক্যাশব্যাক পাওয়া যাচ্ছে আইসিআইসিআই ব্যাঙ্ক, এসবিআই কার্ডস, কোটাক ব্যাঙ্ক-এর নন-ইএমআই ট্র্যান্সাকশনে। 
  • বাজার চলতি সেরা ব্যাঙ্ক কার্ডে ৬ মাসের নো-কস্ট ইএমআই-এর সুবিধা। 
  • সেরা ঋণ প্রদানকারী সংস্থাগুলির স্কিমে ১২ মাসের ইএমআই সুবিধা। শুরু ২৫০০ টাকা থেকে। 
  • নির্দিষ্ট কিছু ঋণ প্রদানকারী সংস্থার অধীনে লো-ডাউন পেমেন্টের সুবিধা, শুরু ৪২৮৫ টাকা থেকে। 
  • লোয়াল ইউজারদের জন্য ২৫জুলাই, ২০২২ থেকে ৩১ জুলাই, ২০২২ পর্যন্ত  Reno 8-এ ২০০০ টাকার অফারকে আপগ্রেড করেছে OPPO। 
  • OPPO প্রিমিয়াম সার্ভিস- ফোনের মেরামতির সময় OPPO  Reno-র ব্যবহারকারীদের জন্য এক্সক্লুসিভ ইএমআই অপশন। এর সঙ্গে  Reno ব্যবহারকারীরা ফ্রি-পিক আপ ও ড্রপ-এর সুবিধাও পাবেন। এছাড়াএ ২৪X৭-এর হটলাইন সুবিধা এবং ফ্রি স্ক্রিন গার্ড ও ব্যাক কভার। 
  • ক্রেতারা পেতে পারেন OPPOverse Bundle Offer- কিনুন OPPO Reno 8 সিরিজ এবং IoT ডিভাইস ৩১ জুলাই, ২০২২-এর আগে। রেজিস্ট্রার করুন My OPPO App-এ, পান এক্সক্লুসিভ OPPOverse offer। OPPO ওয়াচ যার মূল্য ৫৯৯৯ টাকা তা ফ্রি-তে পাওয়ার সুযোগ পান মাত্র ১টাকা খরচ করে। 

আরও পড়ুন- 
Oppo Find N Launch: অপেক্ষার অবসান, অবশেষে Oppo তার প্রথম ফোল্ডেবল স্মার্টফোন লঞ্চ করছে 
দুর্দান্ত ফিচার-সহ বাজারে এল Oppo A94 5G Smartphone 
মাত্র ৫ মিনিটের চার্জে টানা ৫ ঘন্টা কলিং, এক নজরে দেখে নিন Oppo F19 অন্যান্য স্পেসিফিকেশন

   

Follow Us:
Download App:
  • android
  • ios