Asianet News BanglaAsianet News Bangla

Redmi Note 11: কোয়ালকম স্ন্যাপড্রাগন চিপ নিয়ে মার্কেটে আসছে রেডমি ১১, দেখে নিন এই ফোনের ফিচার্স

একাধিক প্রতিযোগী থাকা সত্ত্বেও রেডমি (Redmi)  সব সময়ই ক্রেতাদের মনে জায়গা পেয়েছে। রেডমি এর আগেও বিভিন্ন দামের আকর্ষণীয় অ্যানরয়েড সেট এনেছে বাজারে। এবারও তার অন্যথা হল না। শীঘ্রই আসতে চলেছে রেডমি নোট ১১ (Redmi Note 11)।

Redmi note 11 will launch with Qualcomm Snapdragon Chips
Author
Kolkata, First Published Nov 13, 2021, 6:46 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বহুদিন ধরেই মোবাইলের দুনিয়ায় নিজের পাকাপাকি জায়গা করে নিয়েছে রেডমি (Redmi)। রেডমি ফোনের ক্যামেরা, প্রসেসর অবশ্যই মোবাইলের লুক নজর কাড়ে ক্রেতাদের। ক্রেতাদের জন্য সব সময়ই কম দামে উচ্চমানের প্রসেসর আর ক্যামেরা আনতে চেষ্টা করেছেন রেডমি কোম্পানি। হয়তো এই কারণেই, একাধিক প্রতিযোগী থাকা সত্ত্বেও রেডমি সব সময়ই ক্রেতাদের মনে জায়গা পেয়েছে। রেডমি এর আগেও বিভিন্ন দামের আকর্ষণীয় অ্যানরয়েড সেট এনেছে বাজারে। এবারও তার অন্যথা হল না। শীঘ্রই আসতে চলেছে রেডমি নোট ১১ (Redmi Note 11)। 

রেডমি নোট সিরিজের নতুন মডেল খুব শীঘ্রই লঞ্চ করবে। একদিকে নোট সিরিজের নতুন মডেল, অন্যদিকে কোয়ালকম স্ন্যাপড্রাগন চিপ (Qualcomm Snapdragon Chips)। এই মডেলে প্রথমবার কোয়ালকম স্ন্যাপড্রাগনের ব্যবহারের সুযোগ পাবেন ক্রেতারা। শীঘ্রই গ্লোবাল মার্কেটে লঞ্চ করবে নোট ১১ (Note 11)। এই ফোনের সঙ্গে বাজারে আসছে রেডমি নোট ১১ প্রো ৫জি (Redmi Note 11 pro 5g)এবং রেডমি নোট ১১ প্রো+ ৫জি (Redmi Note 11 pro+5g), শাওমি ১১আই (Xiaomi 11i) এবং শাওমি ১১আই হাইপার চার্জ (Xiaomi 11i hyper charge)। 

আরও পড়ুন: Health tips: ভ্যাজাইনা ইনফেকশন থেকে সতর্ক থাকুন, জেনে নিন কী কী স্বাস্থ্যবিধি মেনে চলবেন

শোনা যাচ্ছে, রেডমি নোট ১১ সিরিজ গ্লোবাল মার্কেটে লঞ্চ করতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন চিপের সঙ্গে। সম্ভবত ২০২২-এর জানুয়ারিতেই ভারতের মার্কেটে আসবে এই ফোন। শুধু কোয়ালকম স্ন্যাপড্রাগন চিপ নয়, ফোনে রয়েছে বাড়তি ফিচার্সও। এর ডিসপ্লে ৬.৬০ ইঞ্চি (Display 6.60 inch)। ক্যামেরা ৫০ মেগাপিক্সেল (50 megapixel) + ৮ মেগাপিক্সেল (8 megapixel )। ব্যাটারি রয়েছে ৫০০০ এমএএইচ (5000 mAh)। ৬ জিবি RAM আর ১২৮ জিবি স্টোরেজ (Storage) থাকবে সব কয়টি মেডেলে। আশা করা যাচ্ছে, ২০,০০০ -র মধ্যে হবে রেডমি নোট ১১ (Redmi note 11)-এর দাম।  

আরও পড়ুন: Filaria: শিশুদের সুরক্ষিত রাখতে রাজ্যে শুরু ফাইলেরিয়া পরীক্ষা, জানুন কীভাবে এই রোগের সৃষ্টি হয়


এদিকে জানা গিয়েছে, ডিসেম্বরেই কোয়ালকম ব্র্যান্ডের লেটেস্ট ফ্ল্যাগশিপ প্রসেসর মার্কেটে আসবে। আর তার পরই এই মোবাইল লঞ্চ করবে। এছাড়া, এই রেডমি সংস্থার পক্ষ থেকে মডেলের লুকে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। ফোনের পিছন দিকটি ক্যাট ফিনিস, তবে গ্লেজি। আর ক্যামেরা রাখা হয়েছে একটি কর্নারে। ক্যামেরা আর ফ্ল্যাশ একত্রিত করে বেশ আকর্ষণীয় লুক দেওয়া হয়েছে। কোয়ালকম স্ন্যাপড্রাগন চিপ, আকর্ষণীয় লুক, আকর্ষণীয় ডিসপ্লে নিয়ে শীঘ্রই মার্কেটে আসছে রেড মি-র এই নতুন মডেল। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios