মোবাইলের বাজারে বেশ জনপ্রিয় এই সংস্থার ফোন। এই সংস্থার একের পর এক স্মার্টফোন ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে গ্রাহকদের মধ্যে। স্টাইলিশ লুক-সহ উন্নতমানের ফিচার এই ফোন জনপ্রিয় হওয়ার অন্যতম কারণ। কোরিয়ান স্মার্টফোন নির্মাতা স্যামসাং এখনও পর্যন্ত বাজারে অনেক স্মার্টফোন এনেছে। এর মধ্যে প্রিমিয়াম পরিসীমা থেকে কম বাজেটের অনেকগুলি ফোন অন্তর্ভুক্ত। এখন সংস্থাটি আরেকটি স্বল্প বাজেটের স্মার্টফোন নিয়ে কাজ করছে এবং এটি স্যামসাং গ্যালাক্সি এ জিরোওয়ান কোর নামে বাজারে লঞ্চ করা হবে। তবে কবে, কত দামে এই ফোন লঞ্চ হবে তা এখনও জানা জায়নি। জেনে নেওয়া যাক ফাঁস হওয়া স্যামসাং গ্যালাক্সি এ জিরোওয়ান কোর এর স্পেসিফিকেশন।

ফাঁস হওয়া প্রতিবেদন অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি এ জিরোওয়ান কোর স্মার্টফোনে সেলফি ক্যামেরার জন্য রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। প্রাইমারি ক্যামেরায় থাকছে ৮ মেগাপিক্সেল এর ক্যামেরা সেন্সর। স্যামসাং গ্যালাক্সি এ জিরোওয়ান কোর স্মার্টফোনে রয়েছে ১ জিবি ও ৮ ব়্যাম সেই সঙ্গে রয়েছে ডেটিকেটেড ইন্টারন্যাল কার্ড স্লট এর সুবিধা। এই ফোনটি মডেল নম্বর এসএম-এ০১৩ এফ / ডিএসের সঙ্গে তালিকাভুক্ত রয়েছে। তথ্য মতে, এই স্যামসাং ফোনটি ব্লুটুথ সংস্করণ ৫ সহ চালু করা হবে। এই ফোনটি ডুয়াল-ব্যান্ড ওয়াইফাই ০২.১১ বি / জি / এন এর সঙ্গে ওয়াই-ফাই অ্যালায়েন্সেও দেখা গেছে।

স্যামসাং গ্যালাক্সি এ জিরোওয়ান কোর স্মার্টফোনে রয়েছে এলইডি ফ্ল্যাসএর সুবিধা। স্মার্টফোন পাওয়া যাবে আকর্ষণীয় কালো এবং নীল রঙের ভেরিয়েশনে। এই ফোনে রয়েছে ৫.১২ ইঞ্চ ডিসপ্লে । সেই সঙ্গে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড ১০। এছাড়াও স্যামসাং গ্যালাক্সি এ জিরোওয়ান কোর স্মার্টফোনে রয়েছে ৩০০০ এমএএইচের ব্যাটারি। রয়েছে কোয়াডকোর ১.৫ জিএইচজেড প্রসেসর এৎ সুবিধা। রয়েছে পিএলএস টিএফটি ক্যাপাসিটির টাচস্ক্রীন। এই স্মার্টফোনের দাম ও লঞ্চের বিষয়ে এখনও কিছু জানা জায়নি সংস্থার তরফ থেকে।