Samsung ৬০০০ mAh ব্যাটারি সহ নতুন স্মার্টফোন Samsung Galaxy M12 লঞ্চ করেছে। দীর্ঘদিন ধরে এই ফোনটি নিয়ে চলছিল জল্পনা এবং এখন এটি ভিয়েতনামের ওয়েবসাইটে লাইভ করা হয়েছে। এই ফোনটির সর্বাধিক বিশেষ বিষয় হল এর কোয়াড ক্যামেরা সেট আপ, এটির ৬০০০ mAh ব্যাটারি এবং এটির নকশা।  তবে সংস্থার তরফ থেকে Samsung Galaxy M12 এর দাম সম্পর্কে কোনও তথ্য দেওয়া হয়নি।

আরও পড়ুন- ফোনের Storage Full নিয়ে সমস্যা, বিনা খরচে বাড়িয়ে নিন সহজ উপায়ে 

ফোনটি বর্তমানে ভিয়েতনামে লঞ্চ হয়েছে। এই ফোনটি আকর্ষণীয় কালো, নীল এবং ট্রেন্ডি পান্না সবুজ বিকল্পে লঞ্চ করা হয়েছে। এই নতুন ফোনের বৈশিষ্ট্যগুলি কি কি Galaxy M12 এর 6.5 ইঞ্চি HD+ ডিসপ্লে রয়েছে, যার রেজোলিউশন 720x1600 পিক্সেল রয়েছে। ফোনটিতে একটি TFT ইনফিনিটি-ভি ডিসপ্লে রয়েছে। ডুয়াল সিম সমর্থন সহ ফোনটিতে অ্যান্ড্রয়েড ওএস ভিত্তিক ওয়ান ইউআই কোর রয়েছে।

আরও পড়ুন- অপেক্ষার অবসান ঘটিয়ে ভারতে লঞ্চ হল Poco M3, জেনে নিন দাম-সহ এর স্পেশিফিকেসন 

এই Samsung ফোনটিতে এক্সিনোস 850 প্রসেসর, ৩ GB, ৪ GB এবং ৬ GB RAM রয়েছে, তবে অভ্যন্তরীণ স্টোরেজের জন্য এটি ৩২ GB, ৬৪ GB এবং ১২৮ GB স্টোরেজ রয়েছে, যা একটি মেমরি কার্ডের সাহায্যে ১ টিবি পর্যন্ত বাড়ানো যেতে পারে। এটি বিশেষ যে Samsung Galaxy M12 এর ক্যামেরাটি Galaxy M12 এ কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ হিসাবে দেওয়া হয়েছে। এটিতে অ্যাপারচার F/2.0 সহ একটি ৪৮ মেগাপিক্সেল প্রাথমিক ক্যামেরা রয়েছে। এটির দ্বিতীয় লেন্সটি অ্যাপারচার f/2.2 সহ ৫ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড। একই সাথে ফোনে তৃতীয় লেন্সটি একটি ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর এবং চতুর্থটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। ভিডিও কল করার জন্য ফোনে একটি ৮-মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে।

আরও পড়ুন- সাধ্যের মধ্যে দুর্দান্ত ফিচার, ৪ ফেব্রুয়ারি বিশ্ব বাজারে লঞ্চ হচ্ছে Xiaomi Mi 11 

চার্জিং-এর জন্য, এই ফোনে একটি ৬০০০ mAh ব্যাটারি রয়েছে, যা ৪ G নেটওয়ার্কে ৫৮ ঘন্টা ব্যাক আপের দাবি করা হয়েছে। কানেক্টিভিটির জন্য, এই ফোনে 4G এলটিই, ওয়াই-ফাই, ব্লুটুথ ভি 5.0, জিপিএস / এ-জিপিএস, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং 3.5 মিমি হেডফোন জ্যাকের মতো বৈশিষ্ট্য রয়েছে। তথ্যের জন্য, আমাদের জানতে দিন যে ভারতে এই ফোনটি আরম্ভ করার কোনও খবর নেই।