শাওমি-কে পরাজিত করে ভারতে বৃহত্তম মোবাইল বিক্রয়কারী সংস্থা হয়ে উঠল এটি, জেনে নিন দেশের ৫ সেরা স্মার্টফোন ব্র্যান্ড

| Jan 21 2023, 08:01 AM IST

Xiaomi 12 Pro
শাওমি-কে পরাজিত করে ভারতে বৃহত্তম মোবাইল বিক্রয়কারী সংস্থা হয়ে উঠল এটি, জেনে নিন দেশের ৫ সেরা স্মার্টফোন ব্র্যান্ড
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

এখন পর্যন্ত চিনা কোম্পানি Xiaomi স্মার্টফোনের বাজারে আধিপত্য বিস্তার করেছিল, কিন্তু এখন দক্ষিণ কোরিয়ার হ্যান্ডসেট কোম্পানি Samsung Xiaomi-কে পেছনে ফেলে ভারতে সবচেয়ে বেশি মোবাইল বিক্রির কোম্পানিতে পরিণত হয়েছে।

 

আপনিও যদি একটি নতুন ফোন কিনতে চান, তাহলে আপনাকে প্রথমে জেনে নিতে হবে যে কোন কোম্পানির স্মার্টফোনগুলি ভারতীয় বাজারে গ্রাহকরা সবচেয়ে বেশি পছন্দ করছেন, অর্থাৎ কোন কোম্পানির মোবাইলের চাহিদা বেশি। এখন পর্যন্ত চিনা কোম্পানি Xiaomi স্মার্টফোনের বাজারে আধিপত্য বিস্তার করেছিল, কিন্তু এখন দক্ষিণ কোরিয়ার হ্যান্ডসেট কোম্পানি Samsung Xiaomi-কে পেছনে ফেলে ভারতে সবচেয়ে বেশি মোবাইল বিক্রির কোম্পানিতে পরিণত হয়েছে।

এমন নয় যে প্রথম অবস্থান থেকে নেমে Xiaomi এখন দ্বিতীয় অবস্থানে এসেছে, Vivo এর পরেই দ্বিতীয় অবস্থানে Samsung। হ্যাঁ, স্যামসাং-এর পর যে কোম্পানির স্মার্টফোন গ্রাহকরা সবচেয়ে বেশি পছন্দ করেন তা হল ভিভো মোবাইল ফোন।

Subscribe to get breaking news alerts

Canalys দ্বারা প্রকাশিত গত বছরের চতুর্থ ত্রৈমাসিকের ডেটা নিশ্চিত করে যে ২০১৭ সালের তৃতীয় ত্রৈমাসিকের পরে, স্যামসাং আবারও প্রথম অবস্থানে এসেছে। প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে যে প্রায় ২০ ত্রৈমাসিক পরে, ২০২২ সালের চতুর্থ ত্রৈমাসিকে Xiaomi-এর দখল কিছুটা দুর্বল হয়েছে এবং এখন কোম্পানিটি সবচেয়ে বেশি ফোন বিক্রির ক্ষেত্রে তৃতীয় অবস্থানে পৌঁছেছে।

এই চিনা কোম্পানি Xiaomi কে ছাড়িয়ে গেছে

রিপোর্ট থেকে জানা গেছে যে দক্ষিণ কোরিয়ার হ্যান্ডসেট নির্মাতা স্যামসাং প্রথম অবস্থানে রয়েছে, যেখানে Xiaomi দ্বিতীয় অবস্থান থেকে তৃতীয় অবস্থানে নেমে এসেছে, তবে Xiaomi কে দ্বিতীয় অবস্থান থেকে ঠেলে দেওয়া কোম্পানির নাম হল Vivo। আসুন আমরা আপনাকে বলি, প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় অবস্থানগুলি ছাড়াও, ভারতে সবচেয়ে বেশি ফোন বিক্রির ক্ষেত্রে শীর্ষ ৫ হ্যান্ডসেট সংস্থাগুলি কোনটি।

আরও পড়ুন- রেডমি নোট স্যামসং গ্যালাক্সি ও ওপ্পো-এর এই দুর্দান্ত তিনটি স্মার্টফোনের দাম ও স্পেসিফিকেশনে জেনে নিন কোনটা সেরা

আরও পড়ুন-  একেবারে জলের দরে মিলছে স্মার্টফোন, অ্যামাজন গ্রেট রিপাবলিক ডে সেল-এ মিলছে এই দুর্দান্ত ফোনগুলি

 

শীর্ষ ৫ স্মার্টফোন ব্র্যান্ড

স্যামসাং

ভিভো

শাওমি

অপো

রিয়েলমি

Xiaomi ২০২৩ শুরু হওয়ার সঙ্গে সঙ্গে ভারতীয় বাজারে গ্রাহকদের জন্য তার নতুন Redmi Note 12 সিরিজ লঞ্চ করেছে এবং কোম্পানি আগামী মাসে অনেক নতুন পণ্যও লঞ্চ করতে পারে। এমন পরিস্থিতিতে, এই বছর লঞ্চ হওয়া Xiaomi পণ্যগুলি কোম্পানির অবস্থান উন্নত করতে সহায়তা করতে সক্ষম হবে কিনা তা দেখার বিষয়।