বাজারে এল মোবাইলের আরও একটি নতুন সংযোজন। এপ্রিল মাসে কম্বোডিয়ায় লঞ্চ হয়েছিল ভিভো ওয়াইফিফটি স্মার্টফোন। এবারে ভারতীয় বাজারে লঞ্চ হল স্টাইলিশ লুক-সহ এই স্মার্টফোন। তাতেই জানা গিয়েছে এই ফোনের বিস্তারিত তথ্য। জনপ্রিয় ই-কর্মাস সংস্থা ফ্লিপকার্ট থেকে জানা গিয়েছে আগামীকাল অর্থাৎ ১০ জুন বুধবার থেকে বিক্রি শুরু হবে এই ফোনের। এই ফোন লঞ্চের সঙ্গে সঙ্গে এই স্মার্টফোনের বিস্তারিত জানতে আগ্রহ প্রকাশ করেছে মোবাইলপ্রেমীরা। কেনার এর আগে এক নজরে দেখে নেওয়া যাক কি কি ফিচার রয়েছে এই স্মার্টফোনে।

ভিভো ওয়াইফিফটি স্মার্টফোনে থাকছে ৮ জিবি ব়্যাম ও ১২৮ জিবি ইন্টারন্যাল স্টোরেজ ক্যাপাসিটি। থাকছে ডেডিকেটেড কার্ড স্লটের সুবিধা। এর সঙ্গে থাকছে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডিআর পাঞ্চ হোল ডিসপ্লে। সেই সঙ্গে ভিভো ওয়াইফিফটি স্মার্টফোনে রয়েছে ওয়াটারড্রপ নচ ও আইপিএস এলসিডি ক্যাপাসিটিভ টাচস্ক্রিন-সহ ১৬এম কালার। অপারেটিং সিস্টেম হিসাবে ভিভো ওয়াইফিফটি স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে অ্যানন্ড্রয়েড ১০ ফানটাচ ১০.০ প্রসেসর। এছাড়া এই ফোনে থাকছে লাইট সেন্সর, প্রক্সিমাইটি সেন্সর ও কম্পাস। ভিভো ওয়াইফিফটি ভারতে বিক্রি হবে ১৭,৯৯০ টাকায়। ফোনটি আইরিস ব্লু এবং পার্ল হোয়াইট রঙে পাওয়া যায়। সমস্ত অনলাইন এবং অফলাইন স্টোরে ১০ জুন থেকে বিক্রি শুরু হবে।

এই স্মার্টফোনের ক্যামেরা অত্যন্ত আকর্ষণীয়। সেলফি ক্যামেরার জন্য থাকছে ১৬ মেগাপিক্সেল এইচডিআর ক্যামেরা সেন্সর। প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকছে ১) ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ২)  ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড সেন্সর ৩) ২ মেগাপিক্সেল-এর ম্যাক্রো লেন্স ৪) ২ মেগাপিক্সেল-এর ডেপথ সেন্সর-সহ এলইডি ফ্ল্যাস, এইচডি ও প্যানোরোমার সুবিধা। একই সঙ্গে ভিভো ওয়াইফিফটি স্মার্টফোনে থাকছে ফাস্ট চার্জ সাপোর্টের সঙ্গে নন রিমুভেবল ৫০০০ এমএএইচের ব্যাটারি। ফোনের স্ক্রীনের নীচের দিকে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেনসর-এর সুবিধা।